1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে শত্রুতা- ১৩৬ টি আমগাছ কাটার অভিযোগে কাজী রমজান আটক । - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে শত্রুতা- ১৩৬ টি আমগাছ কাটার অভিযোগে কাজী রমজান আটক ।

মোঃ মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৬০ বার

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের ডাঙ্গীপাড়া গ্রামের ইলিত চন্দ্র এর আম বাগানের ১৩৬টি গাছ কাটার অভিযোগে ২ ফেব্রুয়ারি শুক্রবার কাজী রমজানকে আটক করেছে পুলিশ ।

বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের ডাঙ্গীপাড়ার গ্রামের মৃত কালারাম চন্দ্র এর ছেলে ইলিত চন্দ্র (৫২) ২০১৩ সালে ভোগদখলীয় জমিতে একটি আমবাগান লাগায়। উক্ত জমিতে ১৩৬টি আমগাছ ১০ বছর ধরে ফলন দিচ্ছিল। উক্ত জমি জবর দখল করার জন্য দির্ঘ্যদিন ধরে ইলিত চন্দ্রের পরিবারকে বিভিন্ন ভাবে হুমকি প্রদান করে পাশ্ববর্তী রাণীশংকৈল উপজেলার কাশিপুর ইউনিয়নের নুনতোর গ্রামের মো: আবুল কালামের ছেলে কাজী রমজান আলী (৫৫)। গত ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দিবাগত রাতে যে কোন সময় ইলিত চন্দ্রের আম বাগানে ১৩৬ টি গাছ কেটে ফেলার অভিযোগ করেছেন বাগানের মালিক।


ইলিত চন্দ্র জানান আমাকে দির্ঘ্যদিন ধরে হুমকি দিচ্ছে এবং আমার ৬১ শতাংশ জমির আম বাগানের ১৩৬টি গাছ কেটে ফেলেছে কাজী রমজান। ক্ষয়ক্ষতির পরিমাণ ১৫ লক্ষ টাকা। আমি তার বিচার চায়। আমি এখন নিশ্ব:। বালিয়াডাঙ্গী পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিদ্যানাথ বর্মন জানান, ফোনের মারফত জানতে পারলাম ১৩৬টি আমগাছ রাতের আধারে কে বা কাহারা কেটে ফেলেছে। তিনি প্রশাসনের নিকট গাছ কাটার শাস্তির দাবি জানান।
একই গ্রামের বিদেশ্বর রায় জানান, দির্ঘ্যদিন ধরে জমি নিয়ে রমজান কাজীর সাথে বিরোধ চলছে। আবার সেই জমি নিয়ে বৈঠক ও হয়। বৈঠকের পর জমি ইলিত চন্দ্র পায়। তিনি প্রশাসনের নিকট গাছ কাটার শাস্তির দাবি জানান। প্রিয়নাথ সিংহ জানান, গাছ কাটার বিষয়ে সু-বিচার চেয়েছেন। এ বিষয়ে ইলিত চন্দ্র বাদি হয়ে বালিয়াডাঙ্গী থানায় কাজী রমজানকে প্রধান আসামী করে মোট ৬ জনের নামে অভিযোগ দিয়েছেন।
বালিয়াডাঙ্গী থানার ওসি তদন্ত আব্দুল আল মামুন শাহ জানান, গাছ কাটার বিষয়ে অভিযোগ দিয়েছেন তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে ১ নং – আসামি কাজী রমজানকে আটক করেছে পুলিশ । ৩ ফেব্রুয়ারী শনিবার দুপুরে বালিয়াডাঙ্গী থানা থেকে আসামি কাজী রমজানকে ঠাকুরগাঁও কারাগারে পাঠানোর হয় ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম