1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লালমনিরহাটের হাতিবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে দুদকের অভিযান - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

লালমনিরহাটের হাতিবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সে দুদকের অভিযান

লাভলু শেখ লালমনিরহাট।
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৮২ বার

লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে

নানা দুর্নীতি আর অনিয়মের অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার ৩১ জানুয়ারী সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দুদক লালমনিরহাট সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক খালিদ মাহমুদের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

জানা গেছে, মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হাতিবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠা করে সরকার। ৫০ শয্যার এ হাসপাতাল আন্তঃবিভাগ ও বহিঃবিভাগে সাধারণ মানুষকে স্বাস্থ্যসেবা দিয়ে আসছে।
সম্প্রতি নানা অজুহাতে হাসপাতালে স্বাস্থ্যসেবার মান নিম্নমুখী হয়ে পড়ে। যন্ত্রাংশ বিকল হওয়ার অজুহাতে পরীক্ষা- নীরিক্ষা একেবারে বন্ধ করে দেয়া হয়।আবাসিক রোগীদের খাবারও দেয়া হয় নিম্নমানের। একই সঙ্গে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির আখড়ায় পরিণত হয় এ স্বাস্থ্য কমপ্লেক্সটি।
স্বাস্থ্যসেবা বঞ্চিত হয়ে সাধারণ মানুষ এসব অনিয়ম ও দুর্নীতির বিষয়ে দুদকের দৃষ্টি আকর্ষণ করেন। এর ভিত্তিতে হাসপাতালে অভিযান চালায় দুদক। দুদকের ৬ সদস্যের এ টিম হাসপাতালের বিভিন্ন নথি সংগ্রহ করেছে। ওষুধের তালিকা, রোগীদের খাবারের তালিকাও সংগ্রহ করা হয়েছে।

অভিযান শেষে লালমনিরহাট সমন্বিত জেলা দুদক কার্যালয়ের সহকারী পরিচালক খালিদ মাহমুদ বলেন, আমরা সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে হাতিবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান চালিয়েছি। এনফোর্সমেন্ট অভিযানে অভিযোগ সংশ্লিষ্ট সব নথিপত্র সংগ্রহ করেছি। নথিপত্র পর্যালোচনা করে কমিশনে প্রতিবেদন জমা দেয়া হবে। কমিশন অনিয়ম-দুর্নীতির বিষয়টি প্রকাশ করবে এবং ব্যবস্থা নেবে।

হাতিবান্ধা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ হাসানুল জাহিদ বলেন, দুদকের একটি টিম হাতিবান্ধা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন বিষয়ে নথিপত্র সংগ্রহ করেছে। সেই সঙ্গে বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নিয়েছে।

লাভলু শেখ লালমনিরহাট।
মোবা- ০১৭১০২৬৪৩৭২।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম