1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ওয়ারীতে রাজউকের উচ্ছেদ অভিযান। - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে হরিপুরে বাসঝাড় এখন বাবুই পাখির শেষ আশ্রয় । মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা গোদাগাড়ীতে গ্রেফতার অভিযানে পুলিশের উপর হামলা, আহত-১ মাগুরায় সেবা প্রতিষ্ঠানের উদ্যোগে স্যালাইন ও সুপিয় পানি বিতরণ স্থানীয় নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার -সৈয়দপুরে বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুল খালেক ও জাহাঙ্গীর আলম তিতাসে ফসলী জমি থেকে বালু উত্তোলনকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত-৪, আটক-১ চন্দনাইশে গৃহবধুর আত্মহত্যা সোনারগাঁয়ে জামায়াতের উদ্যোগে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ ঈদগাঁওতে ৫ ইউনিয়নের নির্বাচন কাল এক দফার আন্দোলনকে ব্যর্থ করতে বর্তমান যুবদল সরকারের সাথে আঁতাত করেছিল; অভিযোগ সাবেক নেতাদের টাঙ্গাইলের ঐতিহ্যবাহী গোবিন্দাসী উচ্চ বিদ্যালয় মাঠে বৃষ্টির জন্য নামাজ আদায়

ওয়ারীতে রাজউকের উচ্ছেদ অভিযান।

এ এইচ মোবারক নিজস্ব প্রতিনিধি
  • আপডেট টাইম : সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৪৯ বার

রাজধানীর ওয়ারীতে নকশা বহির্ভূতভাবে ভবন নির্মাণ করায় উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এ সময় বেশ কয়েটি ভবনের কিছু অংশ ভেঙে ফেলা এবং নন জুডিশিয়াল স্টেম্পে লিখিত সর্তকতা আদায় করা হয়েছে।

রবিবার ৪ ফেব্রুয়ারি ২৪ সকাল ১১.৩০ মিঃ থেকে বিকাল ৩ ৩০মিঃ পর্যন্ত এই উচ্ছেদ অভিযানের চলে এত নেতৃত্ব দেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা ।

এ সময় নকশা বহির্ভূত ওয়ারী এলাকার কয়েকটি নির্মাণাধীন ভবনের রাজউক এলাকায় উচ্ছেদ অভিযান পরিচলন করে।
এই সময় মালিকগণের পক্ষ থেকে পরবর্তীতে রাজউকের অনুমোদন ব্যতিত ইমারত নির্মাণ করবে না সে বিষয়ে নন জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা দেন।

অভিযানের সময় নকশার ব্যতয় ঘটিয়ে ওয়ারী স্ট্রিট রোডে একটি বাড়ীতে নকশা বহির্ভূত ২৩.২৪ শতাংশ জমির উপর নির্মিত বেজমেন্টে ব্যতিত ৯ তলা বিলডিং এর নির্মানাধিন ৪ তলার নকশার বহির্ভূত অংশ ভেঙ্গে দেন। এবং আগামী এক সপ্তাহ সময়ের মধ্যে নকশা ঠিক রেখে বাকি কাজ করার জন্য সর্তক করে নন জুডিশিয়াল স্টাম্পের উপর লিখিত নেন।

এই সময় একই রোডে অন্য একটি বেজমেন্টে নির্মানাধিন বাড়ীতে মৌখিক ভাবে সর্তক করেন। পরে ব‍্যাংকিন স্ট্রিট , ওয়ারী রোডে প্রায় ২১.৪৬ কাঠা জমির উপর নির্মিতব্য অন্য ভবনটি বর্ধিত অংশ ভেঙ্গে দেন এবং নকশা ঠিক রেখে বাকি কাজ করার জন্য সর্তক করে নন জুডিশিয়াল স্টাম্পের উপর মলিক পক্ষ থেকে লিখিত নিয়ে ১৫ দিনের সময় বেঁধে দেন।

এই মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অথরাইজড অফিসার মেহেদী হাসান খান ইমারত পরিদর্শক জনাব মোঃ সোহাগ, রাজউক প্রকৌশলী, , রাজউকের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম