1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লালমনিরহাটের শারিরীক প্রতিবন্ধী সুফিয়া হুইল চেয়ার সাহায্য চায় - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ের পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচার প্রচারণায় প্রার্থীরা । চৌদ্দগ্রামে মধ্যম চাঁন্দিশকরায় মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ চেয়ারম্যান পদে-৬, ভাইস চেয়ারম্যান পদে-৩, মহিলা ভাইস চেয়ারম্যান পদে-১ চন্দনাইশে মনোনয়ন পত্র জমার শেষ দিনে ১০ জন প্রার্থীর ফরম জমা Kumpulan Situs Slot Bonus New Member Terbaru রাউজানে পরিত্যক্ত দু’টি হ্যাচারি- সুফল থেকে বঞ্চিত ডিম সংগ্রহকারীরা হেফাজতে ইসলামের সাবেক  যুগ্ম-মহাসচিব মামুনুল হকের মুক্তি লাভ। বাঁশের সাঁকোর বদলে স্টিল ব্রীজ নির্মাণ কাজ শুরু ঠাকুরগাঁওয়ে হারিয়ে যাচ্ছে পিঁড়িতে বা খাটে বসে চুল দাড়ি কাটার দৃশ্য !

লালমনিরহাটের শারিরীক প্রতিবন্ধী সুফিয়া হুইল চেয়ার সাহায্য চায়

লাভলু শেখ লালমনিরহাট।
  • আপডেট টাইম : বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ৪০ বার

স্টাফ রিপোর্টার লালমনিরহাট

জন্ম থেকেই সুফিয়া (৫০) শারিরীক প্রতিবন্ধী। লাঠিতে ভর দিয়ে হাটতে তার নিত্যদিন কষ্ট হয়। কষ্ট থেকে রেহাই পেতে সমাজের বিত্তবান মানুষের নিকট। একটি হুইল চেয়ার সাহায্যের আবেদন জানায় সুফিয়া। জানা গেছে, লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের বনগ্রামে ভাইয়ের বাড়িতে বসবাস করছেন সুফিয়া । তার বাবা-মা এবং স্বামী-সন্তান নাই। তিনি শারিরীক প্রতিবন্ধীতা নিয়ে দীর্ঘ দিন থেকে ভিক্ষা বৃত্তি করেই আসছেন । বর্তমানে তিনি শারীরিক ভাবে অক্ষম। পায়ের উপর ভর করে আর চলতে পারছেন না।
শারীরিক অক্ষমতা থাকা সত্ত্বেও জীবন চালাতে বাধ‌্য হয়েই সুফিয়াকে প্রতিদিন রাস্তায় বের হতে হয় ভিক্ষা নিতে । তিনি লালমনিরহাট সদর উপজেলা বনগ্রাম, কোদালখাতা, ভাটিবাড়ীসহ কিছু কিছু এলাকায় ঘুরে ঘুরে ভিক্ষা করেন। একাজে তাকে সহায়তা করেন আর এক ভিক্ষুক। কিন্তু সুফিয়া আগের মতো হাটতে না পারায় তাকে আর সঙ্গে নিতে পারেন না ওই সহযোগী ভিক্ষুক। এ নিয়ে মন বেজার সুফিয়া পেটের ক্ষুধা মেটাতে বেড়িয়ে পড়েন ভিক্ষার জন্য একাকি।
প্রতিবন্ধী ভিক্ষুক সুফিয়া জানান, আমার সংসারে আয়-রোজগার করার জন‌্য আর কেউ নেই। তাই ওই প্রতিবন্ধীতা স্বত্ত্বেও পথে নামতে হয়। কিন্তু বয়সের ভারে যেখানে আমার চলাই কঠিন হয়েছে। আমার চলতে খুব কষ্ট হয়। যদি একটা হুইল চেয়ার থাকতো তাহলে আমার ওই কষ্ট একটু লাঘব হতো।
তিনি আরও জানান, শারীরিক অক্ষমতা নিয়ে আমাকেই রাস্তায় নামতে হয়। প্রতিদিন যা পাই তা দিয়ে কোনো রকমে খেয়ে পরে বেঁচে আছি। আমার নিজের চলার ক্ষমতা নেই। আমার চলাচলের জন‌্য একটা হুইল চেয়ার দরকার। কোনো সহৃদয়বান ব‌্যক্তি যদি এ ব‌্যাপারে আমাকে সহায়তা করেন। তাহলে সারাজীবন তার জন‌্য কৃতজ্ঞ থাকতাম। সুফিয়া সমাজের হৃদয়বান মানুষের কাছে একটি হুইল চেয়ার ও আর্থিক অনুদানের আবেদন জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম