1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাঁওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা কুবি শিক্ষককে ঘুষি মারলেন প্রক্টর; অপসারণ চেয়ে প্ল্যাকার্ড হাতে একক অবস্থান চন্দনাইশে মোবাইল কোটের অভিযানে স্কেভেটর-পিকআপ জব্দ চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন সহ মোট ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তদন্ত কমিটির সদস্যের প্রতি কুবি শিক্ষক সমিতির আপত্তি সন্তানের জীবনের প্রথম শিক্ষার হাতেখড়ি মা ঠাকুরগাঁওয়ে রংপুর বিভাগীয় কমিশনার জাকির হোসেনের সাথে মতবিনিময় সভা রাউজানে ফজলে রাব্বি চৌধুরী স্মৃতি বৃত্তি প্রদান ধর্ম অবমাননার দায়ে কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ, ক্যাম্পাসে মানববন্ধন মাগুরায় আগ্নেয়াস্ত্রসহ দুই অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে র্্যাব!

প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই

নিজস্ব প্রতিবেদক (শ্যামল বাংলা ঢাকা)

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
  • ৩৩ বার

বিশিষ্ট ট্রেডইউনিয়নিস্ট, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য, প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ ২৯ এপ্রিল ২০২৪ ইং সোমবার বিকেল সোয়া ৫ টায়, রাজধানীর কল্যানপরে  বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রবীণ সাংবাদিক জিয়াউল হক সাহেব  ইন্তেকাল বরণ করেন।

সাংবাদিক জিয়াউল হকের মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।  তিনি এক ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু,  সহকর্মী ও গুণগ্রাহী রেখে জান, জনাব জিয়াউল হক কর্ম জীবনে দীর্ঘ দিন স্পোর্টস সাংবাদিকতা সাথে যুক্ত ছিলেন । তিনি সর্বশেষ তিনি দৈনিক ইত্তেফাকের  সিনিয়র সহকারী সম্পাদকের দায়িত্ব পালন করে গেছেন । তিনি দৈনিক ইত্তেফাক ছাড়াও দৈনিক পূর্বদেশসহ  বিভিন্ন সংবাদপত্রের সাথে  কাজ করেছেন।

তাঁর দীর্ঘ জীবনে তিনি নেতৃত্ব দিয়েছেন জাতীয় প্রেস ক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে),  এবং  বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নে (বিএফইউজে)।
তিনি  সাংবাদিক সংগঠনের নেতৃত্ব  দানের  মাধ্যমে বাংলাদেশের  গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতার  জন্য আজীবন সংগ্রাম করে গেছেন।

এই দিকে সাংবাদিক আবাসিক এলাকার মসজিদুল ফারুক বাদ এশা  নামাজে জানাজা অনুষ্ঠিত হয়এবং  জানাজা শেষ  তাকে কালশী কবর স্থানে দাফন করা হয়।

এই সময় বর্ষিয়ান  প্রবীণ সাংবাদিক জিয়াউল হক এর   মৃত্যুতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব কাদের গনি চৌধুরী এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো: শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক খুরশীদ আলম,  দৈনিক শ্যামল বাংলার সম্পাদক ডিইউজের কোষাধ্যক্ষ খন্দকার আলমগীর হোসেন,  সাংবাদিক জিয়াউল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক বিবৃতিতে সংবাদিক নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এবং নেতৃবৃন্দ বলেন, জাতি একজন  খাঁটি দেশ প্রেমিক ও একনিষ্ঠ  জাতীয়তাবাদী  সৈনিক হারালো। এবং এই  সাংবাদিক নেতার মৃত্যুতে সাংবাদিকতায় ও সাংবাদিক সমাজে অপূরণীয়  ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হবার নয়।

এদিকে আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা (ঢাঃমঃউ) এর সভাপতি ডাঃ আল হাসান মোবারক ও সাধারণ সম্পাদক মোঃ আবু আক্তার, রূপনগর প্রেস ক্লাবের সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাধারণ,সম্পাদক মুরাদ হোসেন লিটন, দৈনিক শ্যামল বাংলা, দৈনিক নাগরিক সংবাদ, সাপ্তাহিক আলো পরিবার ও বিভিন্ন সাংবাদিক, সামাজিক সংগঠন প্রবীণ সাংবাদিক জিয়াউল হকের মৃত্যুতে গভীর  শোক প্রকাশ করে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম