1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাঁশের সাঁকোর বদলে স্টিল ব্রীজ নির্মাণ কাজ শুরু - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

বাঁশের সাঁকোর বদলে স্টিল ব্রীজ নির্মাণ কাজ শুরু

শাহাদাত হোসেন, রাউজান (চট্টগ্রাম) 

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ৭৫ বার

 

রাউজান পৌরসভার ৭নং ওয়ার্ডের ছত্রপাড়া দাশপাড়া পালপাড়া এলাকায় দুই শতাধিক পরিবারের বাসিন্দারা শত শত বছর ধরে বেরুলিয়া খালের উপর বাঁশের সাঁকো দিয়ে চলাচল করে আসছে।বর্ষার মৌসুমে পাহাড়ী ঢলের শ্রোতের পানিতে বাঁশের সাঁকো ভাসিয়ে নিয়ে গেলে এলাকার বাসিন্দ্বারা খালের পানির শ্রোত দিয়ে সাঁতার পাড়ি দিয়ে কাজে যাতায়াত করতে হতো।

জীবনের ঝুঁকি নিয়ে এই সাঁকো দিয়ে শিক্ষার্থীরা স্কুল কলেজে যেতো হতো

দুই শতাধিক পরিবারের বাসিন্দাদের চলাচলের চরম দুর্ভোগ লাঘবে রাউজানের সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরীর নির্দেশে রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ বেরুলিয়া খালের উপর একটি পুরাতন স্টিল ব্রীজ এনে নির্মান করে দেওয়ার উদ্যোগ নিয়েছেন। স্টিল ব্রীজের সকল মালামাল বেরুলিয়া খালের পাড়ে নিয়ে এসেছেন। সমাজ সেবক মাওলানা এনাম বেরুলিয়া খালের উপর ব্রীজ নির্মান কাজের তদারকি করছেন।

এলাকার বাসিন্দা অনুন দাশ বলেন, আমাদের এলাকার বাসিন্দাদের চরম দুর্ভোগ লাঘবে বেরুলিয়া খালের উপর ব্রীজ নির্মান করায় এলাকাবাসী রাউজানের সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী ও রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজের প্রতি কৃতজ্ঞ।এলাকার বাসিন্দা ৬০ বছর বৃদ্ধ ছবি পাল বলেন, আমার বিবাহের পর থেকে আমি বেরুলিয়া খালের উপর বাঁশের সাঁকো দিয়ে চলাচল করছি। বেরুলিয়া খালের উপর ব্রীজটি নির্মান করা হলে এলাকার মানুষের দুভোর্গ লাঘব হবে।রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, পৌরসভার একটি সড়কে নতুন করে নির্মান কাজ করা হচ্ছে। সড়কের মধ্যে থাকা স্টিল ব্রীজ খুলে সড়কে পাকা ব্রীজ নির্মান করা হচ্ছে। রাউজানের সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরীর নির্দেশে পুরাতন স্টিল ব্রীজটি পৌরসভার ৭নং ওয়ার্ডের ছত্রপাড়া গ্রামের দাশপাড়া ও পালপাড়া এলাকার মানুষের চলাচলের জন্য বেরুলিয়া খালের উপর বসানো হচ্ছে। সরকারী কোন বরাদ্ধ না থাকায় স্ট্রিলের ব্রীজটি বেরুলিয়া খালের উপর নতুন ভাবে নির্মান করতে আমার ব্যক্তিগত ভাবে আড়াই লাখ টাকা খরচ করতে হচ্ছে ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম