1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
"সব কথা সবার কথা" এই স্লোগান নিয়ে "চ্যানেল এস" এর যাত্রা শুরু, শুভ উদ্বোধন করলেন মহামান্য রাষ্ট্রপতি- মোঃ শাহাবুদ্দিন  - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০২:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

“সব কথা সবার কথা” এই স্লোগান নিয়ে “চ্যানেল এস” এর যাত্রা শুরু, শুভ উদ্বোধন করলেন মহামান্য রাষ্ট্রপতি- মোঃ শাহাবুদ্দিন 

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
  • ৬৯ বার

আল হাসান মোবারক 

নিজেস্ব প্রতিবেদক: (জাতীয় প্রেসক্লাব ঢাকা) 

জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বাংলাদেশের প্রথম AI (Artificial Intelligence) প্রযুক্তি সমৃদ্ধ UHD স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এস এর বর্ণাঢ্য উদ্বোধন ঘোষণা করেন।

“সব কথা সবার কথা ” এই স্লোগান নিয়ে গত ১২ জুন ২০২৪, বুধবার, সন্ধ্যা ৭.০০ ঘটিকায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বঙ্গভবন থেকে  অনলাইনের মাধ্যমে বর্ণাঢ্য শুভ উদ্বোধন করেন মহামান্য রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন,এটি একটি বাংলাদেশের প্রথম AI (Artificial Intelligence) প্রযুক্তি সমৃদ্ধ UHD স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল “এস”উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্বে করেন বীর মুক্তিযোদ্ধা ইসমত কাদীর গামা চেয়ারম্যান, চ্যানেল এস (সানশাইন টেলিভিশন লি:) অনুষ্ঠানটি সার্বিক তত্ত্বাবধানে সুজিত চক্রবর্তী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও চ্যানেল এস (সানশাইন টেলিভিশন লি:)।

রাষ্ট্রপতি তাঁর উদ্বোধনী বক্তব্যে বলেন: দেশ স্মাট দিকে এগুচ্ছে এলক্ষ্যে দেশের গণমাধ্যমকেও আধুনিক ও স্মার্ট হতে হবে। আমি আশা করি আগামী  প্রযুক্তি আধুনিক ও দক্ষ জনশক্তির সমন্বয়   মাধ্যমে “চ্যানেল এস”  স্মার্ট হয়ে গড়ে উঠবে।  সরকার  অবাধ তথ্য প্রবাহের ও গণমাধ্যমের  স্বাধীনতার উপর বিশ্বাসি, গণমাধ্যম যেন রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসাবে কার্যকর ভূমিকা রাখতে পারে সে লক্ষ্য সরকার গণমাধ্যমে সার্বিক বিকাশ সব রকমের সহযোগিতা দিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন   গণমাধ্যমের নিরপেক্ষতা ও স্বাধীনতা নিশ্চিত করতে সরকারের পাশাপাশি মালিক পক্ষে এবং সংবাদ কর্মী সহ সংশ্লিষ্টদের  দ্বায়িত্বশীল ভূমিকা পলন কারতে হবে।
এখন আমাদের গণমাধ্যমে তীব্র প্রতিযোগিতামূলক এই প্রতিযোগিতায়  টিকতে হলে এখন সংবাদ পরিবেশন ও অনুষ্ঠান প্রচারে ভিন্নমাত্রা যোগ করতে হবে। জনগণ ও দর্শকের কাছে আস্থা অর্জন করতে হলে এজন্য দরকার সম্প্রচার কর্যক্রম নিরপক্ষতা, সচ্ছলতা জবাবদিহিতা নিশ্চিত করা।


তিনি আরও বলেন আমাদের দেশের মুক্তি’র সংগ্রাম, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানাতে হবে ,  বিশেষ কারে তরুণ প্রজন্মের কাছে জানাতে হবে তারা যেন মুক্তিযুদ্ধের চেতনায় ও প্রগতিশীল  ধ্যন-ধারনায় বেড়ে উঠে সে লক্ষ্যে গণমাধ্যম  কে এগিয়ে আসতে হবে।আমি আশা করি সামাজিক বিভিন্ন অ-সংগতি, অপ-প্রচার  রোধে এবং বাঙ্গালী  সংস্কৃতি সম্প্রদায়ীক বজায় রেখে বাংঙ্গালী ঐতিহ্য সমন্নুত রেখে বিশ্বব্যাপী  ছড়িয়ে দিতে “চ্যনেল এস” পৃষ্ঠপোষকতা ‘র সর্বাক্ত্বক  প্রয়াস চালাবে।
বস্তুনিষ্ট, জনকল্যাণ মূলক, জনপ্রিয় অনুষ্ঠান মালা প্রচার করে দর্শকের হৃদয়ে স্থান করে নিবে এই প্রত্যাশায় রেখে চ্যানেল এস শুভ উদ্বোধন ঘোষণা করছি।

“চ্যানেল এস” এর আনুষ্ঠানিক  বর্নাট্য  র্উদ্বোধন উপলক্ষে আরও উপস্থিত ছিলেন, সাবেক মন্ত্রী এম. এ. মান্নান  ( পরিকল্পনা মন্ত্রণালয়) , ইকবাল সোবহান চৌধুরী সাংবাদিক (প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্ঠা), রূমা চক্রবর্তী এমপি (সিলেটে )মোঃ আবুল হোসেন (সিনিয়র ভাইস চেয়ারম্যান চ্যানেল এস )
বাংলাদেশ ডিজিটাল মিডিয়া ক্লাব এর   আহবায়ক আল মামুনুর অটু, সদস্য সচিব মোঃ ইকবাল শাহরিয়ার,
আশরাফুল ইসলাম জুয়েল,(চলচিত্র প্রযোজক ও পরিচালক) মোঃ হাসান যুগ্ম আহবায়ক (বাডিমিক), ডাঃ এ, এইচ, মোবারক,  বাংলা বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন  কমিটির সদস্য,  জ্ঞান ভিত্তিকে সামাজিক আন্দোলনের সহকারী প্রচার সম্পাদক, সুফিয়া ফেরদৌসী দিনা সহকারী পরিচালক (ক্যাশ) বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)।
এছাড়াও এই মাহেন্দ্রক্ষণে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক, শিল্পী, লেখক, কবি, সাহিত্যিক, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ  উপস্থিত থাকেন  ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম