1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সৈয়দপুরে ইমামের উপর প্রাণঘাতী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

সৈয়দপুরে ইমামের উপর প্রাণঘাতী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ২২ জুন, ২০২৪
  • ৩৪ বার

মো:জাকির হোসেন

নীলফামারী প্রতিনিধি :নীলফামারীর সৈয়দপুরে মসজিদের ইমাম ও খতিব মাওলানা সাখাওয়াত হোসেনের উপর নৃশংস প্রাণঘাতী হামলার ঘটনায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২১ জুন) বাদ মাগরিব উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের হাজারীহাট বাজারে এর আয়োজন করা হয়। হাজারীহাট জামে মসজিদের কমিটি ও মুসল্লীদের উদ্যোগে অনুষ্ঠিত এই কর্মসূচীতে কাশিরাম বেলপুকুর ও খাতামধুপুর ইউনিয়নের হাজার হাজার মানুষ অংশ গ্রহণ করে।

মসজিদ থেকে মিছিল বের হয়ে বাজারের প্রতিটি সড়ক প্রদক্ষিণ করে এবং প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লুৎফর রহমান চৌধুরী, জাতীয় পার্টির নেতা ফেরাজ উদ্দিন। সভাপতিত্ব করেন মুজাহিদ কমিটির সভাপতি আব্দুল মান্নান।
বক্তারা বলেন, হাজারীহাট বাজারের জামে মসজিদের ইমাম ও খতিব হিসেবে দীর্ঘ ৪৬ বছর যাবত দায়িত্ব পালন করে যাচ্ছেন।
এমন একজন বয়স্ক, বুজুর্গ ও আল্লাহ ভীরু মানুষের উপর চরম নৃশংস নির্যাতন চালিয়েছে তার প্রতিবেশী ও ভাতিজা দুলাল হোসেন (আর্মি দুলাল)। লাঠি সোটা নিয়ে অতর্কিত হামলা করে ইমাম সাহেব কে সাপ মারার মত করে বেদম মারপিট করেছে ওই নরপশু। আঘাতের কারণে তাঁর সারা শরীর কালো হয়ে গেছে। পায়ের চামড়া কেটে যাওয়ায় সেলাই দিতে হয়েছে। হাড় ভেঙে গেছে। এমনকি পাষন্ড দুলাল ইমামের গালে জুতা দিয়ে অবিরাম আঘাত করেছে। এখন তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু শয্যায় কাতরাচ্ছেন।

এই ধরনের অমানুষ কে আর কোন ভাবেই ছাড় দেয়া যাবেনা। ইতোপূর্বেও সে এমন ন্যাক্কারজনক অপকর্ম করেছে। এমনকি নারীর শ্লীলতাহানির মামলা দিয়ে মসজিদ থেকে তাড়ানোর পায়তারাও করেছিল। নানা ভাবে হয়রানী করেও প্রশাসনের কাছে মিথ্যে ধরা পড়ায় হেরে গেছে। তারপরও তার অপতৎপরতা থামে নাই। প্রতিবারই অর্থের জোরে সে পার পেয়েছে।
কিন্তু এবার আর নয়। মিছিল ও সমাবেশ থেকে অনতিবিলম্বে দুলালসহ তার পরিবার নির্যাতনকারী অন্যদের গ্রেফতারের দাবি জানানো হয় প্রশাসনের প্রতি।

উল্লেখ্য, ইমাম মাওলানা সাখাওয়াত হোসেনের সাথে জমি নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছে দুলাল আর্মির (সাবেক সেনা সদস্য)। দুলাল জোর করে তার বাড়ির বাথরুমের পানি ও ল্যাট্রিনের ময়লা নিষ্কাশনের জন্য ড্রেন ইমাম সাহেবের বাড়ির ভিতর দিয়ে নিয়ে যেতে চায়। এতে সম্মত না হওয়ায় ষড়যন্ত্র মুলক ভাবে পায়ে পারা দিয়ে ঝগড়া বাধিয়ে হয়রানি করছে।

এমনকি একের পর এক মিথ্যে মামলায় জড়িয়েছে। এক পর্যায়ে মারধর করে বাড়ি ছাড়া করে জোরপূর্বক ড্রেন নির্মাণের উদ্যোগও নেয়। কিন্তু তাতে বাধা দেয়ায় গত বৃহস্পতিবার ইমামকে মানবেতর ভাবে নির্যাতন করেছে দুলাল সহ তার পরিবারের লোকজন। শুধু মাত্র অর্থের দাপটে তারা এধরণের বেআইনী কার্যকলাপ ঘটিয়ে চলেছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম