1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ভারত-বাংলাদেশ মৈত্রী কবিতা উৎসব-২০২৪ কর্তৃক কবি পৃথ্বীশ চক্রবর্ত্তী সংবর্ধিত' - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মানিকছড়িতে ইউপিডিএফ (মূল) এর প্রতিবাদ ধর্মঘট ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রকল্পে সঞ্চয়ের টাকা পেলেন ৮০ জন নারী শ্রমিক ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে নির্মাণের ২ বছরের মাথায় ধসে গেল সাড়ে ৩ কোটি টাকার ব্রিজ ! চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ঠাকুরগাঁওয়ে পুলিশের উদ্যোগে মাদকদ্রব্য উদ্ধার সহ ১১ জন গ্রেপ্তার সৈয়দপুরে ৪ হাজার গছের চারা বিতরণ দায়িত্ব পালন না করেও বেতন নিচ্ছেন মৈশকরম প্রাইমারি স্কুলের দপ্তরি শফি মাগুরায় রাতের আঁধারে বীর মুক্তিযোদ্ধার ঘর পোঁড়ানোর অভিযোগ!!! রাজবাড়ী থেকে কুচাঁ যাচ্ছে দেশের বাইরে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানি ভাষা শ্রেণিকক্ষ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

ভারত-বাংলাদেশ মৈত্রী কবিতা উৎসব-২০২৪ কর্তৃক কবি পৃথ্বীশ চক্রবর্ত্তী সংবর্ধিত’

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪
  • ৫৭ বার

নবীগঞ্জ (হবিগঞ্জ)

মৌলভীবাজার সীমান্তের ওপারে ভারতের ত্রিপুরা রাজ্যের ঊনকোটি কৈলাসহরে অনুষ্ঠিত হয়েছে ৬দিন ব্যাপী ১৬তম বই মেলা ও বাংলাদেশ ভারত মৈত্রী কবিতা উৎসব ২০২৪। উক্ত বইমেলায় ভারত-বাংলাদেশ মৈত্রী কবিতা উৎসব-২০২৪ কর্তৃক কবি পৃথ্বীশ চক্রবর্ত্তী সংবর্ধিত হয়েছেন। তাঁকে অনুষ্ঠানে উত্তরীয় পরিয়ে দেয়া হয় এবং বইমেলা স্মারক প্রদান করা হয়।কৈলাসহর ভগিনী নিবেদিতা উচ্চতর মাধ্যমিক বিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত এ বই মেলার উদ্বোধন করেন ত্রিপুরার সমাজ কল্যাণ ও শিক্ষা দপ্তরের মন্ত্রী শ্রী টিংকু রায়।

কৈলাসহর পুর-পরিষদের চেয়ারম্যান শ্রীমতি চপলা রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৈলাসহরের এসডিএম প্রদীপ সরকার ও প্রিন্সিপাল পিনাকী পাল। সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইনজীবি ও গবেষক তোবারক হোসেন, বিশ্ব কবিমঞ্চ কেন্দ্রীয় আহ্বায়ক কবি পুলক কান্তি ধর, সাংবাদিক ও মুক্তিযুদ্ধ গবেষক বিকুল চক্রবর্ত্তী, কবি ফৈরদৌসি আক্তার বিউটি, সাংবাদিক সঞ্জয় কুমার দে, কবি ধীরাজ ভট্টাচার্য দুলাল ও কবি মোহাম্মদ শাহজাহান। অনুষ্ঠানে অংশ নেন দুই বাংলার কবি সাহিত্যিক, লেখক ও সংস্কৃতিকর্মীরা। স্বাগত বক্তব্য রাখেন বইমেলা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক কবি শাশ্বতী দাশ। উপস্থিত ছিলেন ঊনকোটি জেলা পরিষদের সভাধিপতি অমলেন্দু দাস, ঊনকোটি জেলার জেলাশাসক দিলীপ কুমার চাকমা, অতিরিক্ত মহকুমা শাসক নব কুমার জমাতিয়া, ঊনকোটি জেলা পরিষদের সহ সভাধিপতি শ্যামল দাস, জেলা শিক্ষা আধিকারিক প্রশান্ত কিলিকদার, জেলা তথ্য ও সংস্কৃতি কার্যালয়ের সহ-অধিকর্তা বিশ্বজীৎ দেবসহ বিশিষ্ট ব্যক্তিবৃন্দ। পঞ্চপ্রদীপ প্রজ্বলন ও ভারত-বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। কৈলাসহরবাসীর প্রাণের এ বই মেলায় প্রায় অর্ধশতাধিক স্টল স্থান পায়।উল্লেখ্য বিশিষ্ট কবি ও শিশুসাহিত্যিক পৃথ্বীশ চক্রবর্ত্তী বাংলাদেশে বিভিন্ন সংগঠন কর্তৃক সংবর্ধিত হওয়ার পাশাপাশি গত বছর কলকাতা ‘স্বজন’ কর্তৃক সংবর্ধিত হন এবং পশ্চিমবঙ্গের দুর্গাপুর কয়েকটি অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। পৃথ্বীশ চক্রবর্ত্তী হবিগঞ্জ জেলার নবীগঞ্জ পৌরসভার শিবপাশা আ/এলাকায় ০৮ নভেম্বর ১৯৮১ খ্রিস্টাব্দে জন্মগ্রহণ করেন। এ পর্যন্ত তাঁর গল্প, কবিতা ও ছড়া গ্রন্থ ১৪ টি এবং সম্পাদিত গ্রন্থ ১৫টি প্রকাশিত হয়েছে। তিনি বঙ্গবন্ধু লেখক পরিষদ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ)এবং জাতীয় কবিতা পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম