1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মীরসরাইয়ে মামুন মেম্বার স্বপদে বহাল - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

মীরসরাইয়ে মামুন মেম্বার স্বপদে বহাল

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪
  • ২৪ বার

মীরসরাই প্রতিনিধি:

মীরসরাই সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাময়িক বহিষ্কার হওয়া ইউপি সদস্য আব্দুলাহ আল মামুনকে স্বপদে বহালের আদেশ দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।

১ জুলাই (সোমবার) এ বিষয়ে এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে বহিষ্কারাদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে পুনর্বহালের আদেশ দেওয়া হয়।

এর আগে তিনি বহিষ্কারাদেশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট পিটিশন করেন। রিট পিটিশনের শুনানিতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ তার ওই বহিষ্কারাদেশের ওপর ৬ মাসের স্থগিতাদেশ দেন।

জানা গেছে, চলতি বছরের ২৬ মে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল্লাহ আল মামুনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে

এ বহিষ্কারাদেশের বৈধতা চ্যালেঞ্জ করে ইউপি সদস্য আব্দুলাহ আল মামুন চলতি বছরের ১১জুন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দাখিল করেন। একই দিন ইউপি সদস্য আব্দুলাহ আল মামুনকে সাময়িক বহিষ্কারাদেশ ৬ মাসের জন্য স্থগিত করেন আদালত।

১ জুলাই (সোমবার) স্থানীয় সরকার বিভাগ থেকে জারিকৃত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, মীরসরাই সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য (সাময়িক বরখাস্ত) আব্দুলাহ আল মামুনকে স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা মোতাবেক কারণ দর্শানোর জবাব দাখিল করেন এবং দাখিলকৃত উক্ত জবাব সন্তোষজনক হওয়ায় তাকে স্বপদে পুনর্বহাল করা হলো।
এ প্রসঙ্গে ইউপি সদস্য আব্দুলাহ আল মামুন জানান, হাইকোর্টে রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ স্থানীয় সরকার বিভাগের দেওয়া সাময়িক বহিষ্কারের বিষয়টি আইনসম্মত হয়নি বলে মতামত দিয়ে সেই বহিষ্কারাদেশ প্রত্যাহার ঘোষণা করেছেন। পরে স্থানীয় সরকার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করে আমাকে স্বপদে পুনর্বহালের আদেশ দিয়েছেন। মঙ্গলবার থেকে আমি যথারীতি ইউনিয়ন পরিষদে এসে কাজে যোগ দিবো।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম