1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সোনারগাঁয়ে চৈতি গ্রুপের বিরুদ্ধে ফের জোরপুর্বক জমি দখল ও পরিবেশ দূষণের অভিযোগ - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কে এই মাদক সম্রাট মিজান লবন ব্যবসায়ী থেকে কোটিপতি শেরপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করলেন নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেন দাউদকান্দিতে জমি নিয়ে বিরোধের জেরে ভাতিজার পরিত্যক্ত ঘরে আগুন দেয়ার অভিযোগ চাচার বিরুদ্ধে রাউজান ইউনিয়নে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে জনসাধারণ সঙ্গে মতবিনিময় সভা চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে কয়েকটি গ্রামে নেমে গেছে পানিরস্তর, নলকূপে মিলছে না পযাপ্ত পানি চৌদ্দগ্রামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মিজান আটক ঠাকুরগাঁওয়ে হাতপাখা শিল্পীদের ব্যস্ততা বেড়েছে ! চৌদ্দগ্রামে জোরপূর্বক মাটি ভরাট করে জায়গা দখলের চেষ্টার অভিযোগ ঠাকুরগাঁওয়ের পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার

সোনারগাঁয়ে চৈতি গ্রুপের বিরুদ্ধে ফের জোরপুর্বক জমি দখল ও পরিবেশ দূষণের অভিযোগ

শাহ জালাল, সোনারগাঁ ( নারায়ণগঞ্জ) :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১
  • ১৯৯ বার

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার তৈরী পোষাক কারখানা চৈতি গ্রুপের বিরুদ্ধে ফের জোরপুর্বক জমি দখল ও পরিবেশ দূষণের অভিযোগ উঠেছে।

উপজেলার টিপুরদি এলাকার বাসিন্দা হাজী শাকিল রানা নামে- ভুক্তভোগী জানান, তার পৈত্রিক জমি অন্যায়ভাবে দখলে নিয়ে ড্রেন নির্মান ও ডায়িং এর বিষাক্ত বর্জ্য ফেলা হচ্ছে সরকারি খালে। এতে মারাত্নক পরিবেশ দুষণ হচ্ছে। এ নিয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসারসহ সরকারি বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন প্রবাসী হাজী শাকিল রানা।

অভিযোযোগ পত্রে তিনি লিখেছেন,
তিনি, তার বড় ভাই ও বাবা অভিবাসী কর্মী। তারা দীর্ঘদিন যাবত সৌদি আরবে কর্মরত। ফলে গ্রামের বাড়ি সোনারগাঁয়ে মহিলা ছাড়া তেমন কোন পুরুষ থাকেন না। তাদের এই দুর্বলতার সুযোগে, তিনি (শাকিল) ও তার পিতা (হাজী জামাল উদ্দিনের) নামে ক্রয় করা সম্পত্তিতে জোরপূর্বক ভাবে অবৈধ দখলে নিয়ে চৈতি নীট কম্পোজিট লিঃ (চৈতি গ্রুপ) এর ডায়িং এর দূষিত পানি বের করার ড্রেনেজ লাইন বসানোর পায়তারা করছে।

চৈতী গ্রুপের এই দুষিত বর্জ্য ও কালো দুর্গন্ধযুক্ত পানির কারনে ওই এলাকার পরিবেশ দূষনসহ তার বাড়ির চারপাশ দূষিত হচ্ছে।

শাকিল জানিয়েছেন তাদের ক্রয়কৃত, সোনারগাঁয়ের ছোট শীলমান্দি, টিপরদী ও পদ্দ্যলাভদী মৌজায় এস এ – ১৪৪ , ২৮ , ৬২ , ৮ নং এবং আর এস ২০৮ , ৭৩ , ৭৪ , ১০৪ নং দাগে সর্বমোট ১৫৯ শতাংশ জমি বেদখল হয়ে যাচ্ছে চৈতী গ্রুপের অবৈধ দখলদারিত্বে।

ইতিপুর্বেও এ নিয়ে এলাকাবাসী মানববন্ধনসহ প্রতিবাদ কর্মসুচি পালন করেছে। সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেও কোন প্রতিকার পাননি বলে অভিযোগ করেন শাকিল।

এ নিয়ে ফের তদন্ত পুর্বক আইনানুগ ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদন জানিয়েছেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম