1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ধর্মীয় জ্ঞান ছাড়া পরিপূর্ণ মানুষ হওয়া যাবে না- বললেন প্রফেসর ড.ইফতেখার উদ্দিন চৌধুরী - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই কৃষি জমির টপসয়েল কাটার দায়ে রামগড়ে চার লক্ষ টাকা জরিমানা বাঁশখালীতে বৃষ্টির জন্য ইসতিকার নামাজ আদায় রামগড়ে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ রাউজানের দক্ষিণ হিংগলায় হক কমিটির দায়রা শাখার নির্মাণ কাজ শুরু মাগুরায় ভোট গ্রহন কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে জরিপ বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় অংশীজনের ভূমিকা বিষয়ক মতবিনিময় সভা । সংখ্যালঘুর দোহাই দিয়ে বিক্রিত জমি দখলে রাখতে চান তুলসী রানী দাস ঈদগাঁও’র পাঁচ ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

ধর্মীয় জ্ঞান ছাড়া পরিপূর্ণ মানুষ হওয়া যাবে না- বললেন প্রফেসর ড.ইফতেখার উদ্দিন চৌধুরী

শাহাদাত হোসেন, রাউজান প্রতিনিধি:

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ৯ জানুয়ারি, ২০২১
  • ১৩৪ বার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড.ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন,ইতিহাসের আলোকে পর্যালোচন করলে রাউজানে জম্ম নিয়েছিল মাস্টার দা সূর্যসেনসহ অনেক গুণীজন।চট্টগ্রামকে আলোকিত অধ্যাপক মোহাম্মদ খালেদ, মহিউদ্দিন চৌধুরী, ফজলে করিম চৌধুরীর মতো সাহসী রাজনীতিবিদ। নতুন প্রজন্মের আরেকজন মুক্তচিন্তার প্রতিনিধি হলো ফারাজ করিম চৌধুরী। তিনি বলেন ধর্মীয় জ্ঞান ছাড়া পরিপূর্ণ মানুষ হওয়া যাবে না। দুর্নীতি কমে যাবে, যদি আমরা সৎ হই। একবিংশ শতাব্দীতে বাংলাদেশ নেতৃত্ব দিবে সারা বিশ্বে। ফারাজ করিম চৌধুরীর মত সৎ মেধাবীরা এই নেতৃত্বে থাকবে।

তিনি ৯ জানুয়ারী শনিবার দুপুরে রাউজান সদর ইউনিয়ন পরিষদ মাঠে মাদক নির্মূল ও সামাজিক অবক্ষয় রোধে বিশেষ ভূমিকা রাখায় তরুণ প্রজম্মের প্রতিনিধি, মেধাবী সংগঠক ফারাজ করিম চৌধুরীকে দেয়া গণ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহবায়ক ,ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরুর সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল।

সংবর্ধিত অতিথি ফারাজ করিম চৌধুরী বলেন, দুর্নীতি আমাদের দেশে একটি বড় সমস্যা। দুর্নীতি চিরতরে নির্মূল হবে বলে আমি মনে করি না। তবে নতুন প্রজম্মকে দেশের জন্য নিবেদিত হলে দুর্নীতি, সন্ত্রাস চলে যাবে। আমাদের আগে শিক্ষা অর্জন করা জরুরী। তারপর রাজনীতি করা উচিৎ। কোন ধর্মে মাদকের পক্ষে কথা বলা হয়নি। ধর্মীয় জ্ঞান প্রথমে প্রয়োজন। তাহলে দুনীর্তি, সন্ত্রাস, ধর্ষন, মাদক এগুলো কমে যাবে।

অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মোহাম্মদ নুরুল আমিন ও মুহাম্মদ এনামের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আব্দুল ওহাব, সি.সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যক্ষ কফিল উদ্দীন চৌধুরী, যুগ্ম সম্পাদক বশির উদ্দিন খান, বিশিষ্ট ব্যাংকার এম এ হোসাইন, উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আ.লীগ নেতা শাহ্ আলম চৌধুরী, শাহ্জাহান ইকবাল, জানে আলম জনি, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, ভূপেষ বড়ুয়া, লায়ন সাহাবুদ্দিন আরিফ, আব্বাস উদ্দিন আহম্মদ, প্রিয়তোষ চৌধুরী ,সৈয়দ আব্দুর জব্বার সোহেল, রোকন উদ্দিন, নুরুল আবছার বাঁশি আ.লীগ নেতা এডভোকেট অপর্ব ভট্টাচার্য, এসএম বাবর, ফজল কাদের, বাবুল মিয়া মেম্বার, যুবলীগ নেতা সারজু মোহাম্মদ নাছের, শওকত হোসেন, ইসাক ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ প্রমূখ। অনুষ্ঠানে এবিরএম ফজলে করিম চৌধুরী ফাউন্ডেশনের পক্ষে প্রতিবন্ধীদের চেক প্রদান, সেলাই মেশিন ও পাঁচ শতাধিক কম্বল বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম