1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঈদগাঁওর বর্ষিয়ান আলেমেদ্বীন মৌলানা মোক্তার আহমদের ইন্তেকাল - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ভূঞাপুরে অস্বাভাবিক লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ, হিট স্ট্রোকে নারীর মৃত্যু শ্রীশ্রী বিশ্বশান্তি গীতা পুষ্পযজ্ঞ ২০২৪ উদযাপন। নারী অধিকার ও উন্নতির উত্থানে বদরুন নাহার কলির অদম্য উদ্যোগ প্রশংসনীয় THIS SITE HACKED BY BLACK CYBER ZONE ভূঞাপুরে অস্বাভাবিক লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ, হিট স্ট্রোকে নারীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত । আওয়ামীলীগ ১৭ – ১৮ বছরে বাংলাদেশকে একটি  গ্যাস চেম্বারে পরিণত করেছে রাউজানে আইনগত সহায়তা দিবস পালিত কুবিতে পুনরায় ক্লাস চলমান রাখার সিদ্ধান্ত শিক্ষক সমিতির চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক এক্স-রে মেশিন কার্যক্রমের উদ্বোধন

ঈদগাঁওর বর্ষিয়ান আলেমেদ্বীন মৌলানা মোক্তার আহমদের ইন্তেকাল

সেলিম উদ্দীন, ঈদগাঁও।
  • আপডেট টাইম : সোমবার, ২৩ আগস্ট, ২০২১
  • ১৮২ বার

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার প্রখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্টান পোকখালী এমদাদিয়া আজিজুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও মুহতামিম, উস্তাজুল আসাতিজা, হযরত মাওলানা মোকতার আহমদ হুজুর সোমবার দুপুর আড়াইটায় বার্ধক্যজনিত কারনে ঈদগাঁওর একটি ক্লিনিকে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। মৃত্যুকালে তিনি ২ স্ত্রী, ৬ পুত্র এবং ১০ কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

মরহুম মৌলানা মোক্তার আহমদ পোকখালী ইউনিয়নের মধ্যম পোকখালী গ্রামের মৃত অলি আহমদের পুত্র।

এদিকে হাজার হাজার আলেম-ওলামা সৃষ্টির কারিগর, জ্ঞানের বাতিঘর ও ইলমে দ্বীনের আনজামদাতা হুজুরের মৃত্যুুতে ঈদগাঁও জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

ঈদগাঁও আলমাছিয়া মাদ্রাসা থেকে শিক্ষা জীবন শেষ করে তিনি ১৯৬৯ খ্রি. ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্টান পোকখালী আজিজিয়া এমদাদুল উলুম মাদ্রাসা প্রতিষ্টা করেন এবং মৃত্যুর আগ পর্যন্ত ওই মাদ্রাসার প্রতিষ্টাতা ও পরিচালক পদে নিযুক্ত থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

দাওরায়ে হাদিস শ্রেনি পর্যন্ত মাদ্রাসাটিতে বর্তমানে ২ হাজারেরও অধিক শিক্ষার্থী অধ্যরনরত আছে। মাদ্রাসা প্রতিষ্টা ছাড়াও তিনি ছিলেন একজন সমাজ সংস্কারক, সমাজসেবক এবং এলাকার বহু শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠার পেছনে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

আগামীকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় তাঁর প্রতিষ্ঠিত মাদ্রাসা প্রাঙ্গনে মরহুমের নামাজে জানাজা অনুষ্টিত হবে।

এদিকে মরহুম মৌলানা মোক্তার আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ জানিয়ে বিবৃতি প্রদান করেছেন জালালাবাদ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মাস্টার আমান উল্লাহ ফরাজী, বর্তমান চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, ঈদগাঁও উপজেলা প্রেস ক্লাব সভাপতি এস.এম. তারিকুল হাসান তারেক, সাধারন সম্পাদক মোঃ মিজানুর রহমান আজাদসহ প্রেস ক্লাবের সকল নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং মরহুম হুজুরের আত্মার মাগেফেরাত কামনা করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম