1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
খুটাখালী ফুলছড়ি নয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পাঠদানে প্রস্তত - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
হালদার জলজ বাস্তুতন্ত্র বর্তমানে কার্পজাতীয় মা মাছের ডিম ছাড়ার অনুকূলে নেই” মাগুরায় উপজেলা নির্বাচন বর্জনে বিএনপির বিশেষ সভা অনুষ্ঠিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ অন্যতম বাঙালি সত্যজিৎ রায়ের জন্মদিন আজ নবীনগরে তৃষ্ণার্ত মানুষের মাঝে সুপেয় শরবত বিতরণ মহান মে দিবস ২০২৪ ইং উদযাপন উপলক্ষে জাতীয় শ্রমিক ফেডারেশন বাংলাদেশের মানববন্ধন, র‌্যালী, আলোচনা সভা ও কমিটিগঠন সম্পন্ন বিশ বছর পর হারিয়ে যাওয়া বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করে ডিবি পুলিশ। বুয়েট শিক্ষার্থীদের দাবী-দাওয়া মেনে নেওয়া প্রতিশ্রুতির সাপেক্ষে  শিক্ষার্থীরা একাডেমিক কার্যক্রমে ফেরার প্রতিশ্রুতি চট্টগ্রামের রাউজানে আমের বাম্পার ফলন  ব্যতিক্রর্মী আয়োজনে পালিত হল তিতাস তাকওয়া ফাউন্ডেশনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী

খুটাখালী ফুলছড়ি নয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পাঠদানে প্রস্তত

কক্সবাজার প্রতিনিধি।
  • আপডেট টাইম : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩২ বার

বৈশ্বিক করোনা মহামারীর কারণে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর আগামীকাল ১২ সেপ্টেম্বর রোববার থেকে খুলছে শিক্ষা প্রতিষ্ঠানগুলো।
স্কুলকে পাঠদানের জন্য উপযোগী করে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে কর্তৃপক্ষ।

এরই অংশ হিসেবে ১১ সেপ্টেম্বর শনিবার সকাল থেকে চকরিয়া উপজেলার খুটাখালী ফুলছড়ি নয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন ম্যানেজিং কমিটির সভাপতি ইউপি মেম্বার গিয়াস উদ্দীন।

স্কুল পরিদর্শনকালে সভাপতি গিয়াস উদ্দীন মেম্বার বলেন, করোনা মহামারীর কারণে শিক্ষা প্রতিষ্ঠান গত দেড় বছর বন্ধ ছিল। যেহেতু সংক্রমণ ক্রমান্বয়ে কমে এসেছে সে জন্য রোববার থেকে সরকার শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছে।

শিক্ষার্থীরা শতভাগ স্বাস্থ্যবিধি মেনে শ্রেণি কার্যক্রম শুরু করবে জানিয়ে সভাপতি আরো বলেন, বিদ্যালয়ের আশপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখার পাশাপাশি স্যানিটাইজ করা হয়েছে। বাথরুম পরিস্কারসহ শ্রেণি কক্ষগুলো পুরোপুরি প্রস্তুত রাখা হয়েছে।

স্কুলের সামনে ওয়াশ ব্লক স্থাপন করা হয়েছে যাতে করে শিক্ষার্থীরা সাবান দিয়ে হাত ধুইয়ে স্যানিটাইজ করে স্কুলে বা শ্রেণি কক্ষে প্রবেশ করতে পারে। স্কুলের বেঞ্চগুলোতে জীবানুনাশক ছিটানো হয়েছে। প্রত্যেকে মাস্ক পরিধান করবে এবং শারীরিক দুরত্ব বজায় রেখে প্রতি বেঞ্চে একজন করে শিক্ষার্থী বসবে। যেভাবে প্রস্তুতি নেয়া হয়েছে আশা করছি শিক্ষা প্রতিষ্ঠান চালু হলে শিক্ষার্থী ও সম্মানিত শিক্ষকবৃন্দ তাদের স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে পারবো। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

স্কুলের প্রধান শিক্ষক আবদুল মালেক বলেন, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক সকলের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে আমরা আমাদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে পারবো।

করোনার কারণে দীর্ঘ দেড় বছর ধরে স্কুলের শ্রেণি পাঠদান কার্যক্রম বন্ধ থাকলেও শিক্ষক-কর্মচারীরা স্কুলে এসে আনুষাঙ্গিক কাজগুলো করেছে। তাছাড়া
স্কুল খোলার ঘোষনা পাওয়ার পর বিদ্যালয়কে পাঠদানের উপযোগী করে তোলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম