1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
দেশে গুণগত শিক্ষা নিশ্চিত করার জন্য সরকার সকল সুযোগ-সুবিধা প্রদান করছে : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শিল্প সমিতির নেতৃত্বে দুই মহা-খলনায়ক, সাভপতি- মিশু,সাধারণ সম্পাদক- ডিপজল মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা

দেশে গুণগত শিক্ষা নিশ্চিত করার জন্য সরকার সকল সুযোগ-সুবিধা প্রদান করছে : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ১৬৪ বার

নিজস্ব প্রতিবেদক :

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, এমপি বলেছেন, “দেশে গুণগত শিক্ষা নিশ্চিত করার জন্য সরকার সকল সুযোগ-সুবিধা প্রদান করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে সব সময় গুরুত্ব দেন। অর্থনৈতিক উন্নয়নের সাথে সাথে গুণগত শিক্ষা নিশ্চিত করা বর্তমান সরকারের লক্ষ্য।”

শনিবার (৩০ নভেম্বর) রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার প্লেসমেন্ট সেন্টারের উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপী ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার ২০১৯ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

গণপূর্ত মন্ত্রী বলেন, “আজকে যারা শিক্ষার্থী, তারাই ভবিষ্যতে নেতৃত্ব দেবে। ভবিষ্যত নেতৃত্বকে সঠিক শিক্ষা দিতে না পারলে দেশ প্রত্যাশা অনুযায়ী এগোবে না। এজন্য জাতীয় বাজেটে শিক্ষা ক্ষেত্রে সর্বাধিক বরাদ্দ প্রদান করা হয়।”

তিনি আরো বলেন, “বিশ্ব এখন গ্লোবাল ভিলেজে রূপান্তরিত হয়েছে। আমাদের উন্নয়নে জাপানের সম্পদ আমরা কাজে লাগাতে চাই। একই সাথে আমরা আমাদের সম্পদ জাপানসহ বিশ্বের সকল দেশে পৌঁছে দিতে চাই। জাপান বাংলাদেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ বন্ধু রাষ্ট্র। শিক্ষাসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়নে অবদান রাখায় জাপান সরকারের কাছে আমরা কৃতজ্ঞ।”

প্রধান অতিথি আরও যোগ করেন, “বর্তমান সরকারের লক্ষ্য একজন ব্যক্তিও এ দেশে বেকার থাকবে না। শেখ হাসিনা সরকার সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে। নারী শিক্ষার অগ্রগতিতে শেখ হাসিনার সরকার বিশেষ গুরুত্ব প্রদান করছে। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বাস করেন দেশের অর্ধেক জনগোষ্ঠীকে অন্ধকারে রেখে উন্নয়ন সম্ভব নয়। নারীরা যাতে দেশের জন্য অবদান রাখতে পারে সে লক্ষ্যে তাদের সামনে নিয়ে আসার জন্য সরকার কাজ করছে।”

কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার নামে সার্টিফিকেট বিক্রি করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এ ধরনের মানহীন শিক্ষা আমরা প্রত্যাশা করি না। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর জন্য সকল সুযোগ-সুবিধা দিতে সরকার প্রস্তুত। কিন্তু বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে হবে।”

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, শুধু নিজের জন্য নয় দেশের জন্য ভাবতে হবে। স্বপ্নের বাংলাদেশ গড়ার জন্য সকলকে এগিয়ে আসতে হবে, যেখানে দারিদ্র্য থাকবে না, বৈষম্য থাকবে না। কোন মানুষ সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত হবে না। আমাদের প্রয়োজন সততা আন্তরিকতা ও একাগ্রতা।”

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীর, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতো, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনজীর আহমেদ এবং ট্রাস্টি বোর্ডের সদস্য এম এ কাশেম।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম