1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
প্রতাপশালীকে তুমি ধুলোয় গড়াগড়ি খাওয়াও! - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Tips for choosing the best sugar daddy for you আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বাঁশখালী আ’লীগে ঐক্যের সুর ১০৫ জন অধ্যাপক ও সহযোগী অধ্যাপক থাকা স্বত্বেও ডিন হওয়ার অভিযোগ কুবি উপাচার্যের বিরুদ্ধে নকলায় ইউএনওর সাজানো মামলা থেকে সাংবাদিক রানা বেকসুর খালাস ঠাকুরগাঁয়ের বালিয়াডাঙ্গীতে আওয়ামী লীগের পৃথক পৃথক ভাবে ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন। বাস্তব জীবনেও সামাজিক মাধ্যমের প্রভাব স্বাধীন গণমাধ্যমে হুমকি, কণ্ঠ রোধে চেষ্টার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন তিতাসে বিএনপি থেকে পদত্যাগ করলেন সাংবাদিক কবির হোসেন শ্রীপুরে কৃষি মেলার উদ্ধোধন” বয়স্ক জনগোষ্ঠীর আর্থিক সুরক্ষা নিশ্চিত করা একটি কল্যাণমূলক রাষ্ট্রের অন্যতম দায়িত্ব–প্রতিমন্ত্রী টুসি এমপি কুবিতে সকল প্রকার নিয়োগ প্রক্রিয়া স্থগিত

প্রতাপশালীকে তুমি ধুলোয় গড়াগড়ি খাওয়াও!

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯
  • ১৮৫ বার

হুমায়ুন সাদেক চৌধুরী :

পত্রিকার পাতায় কত বিজ্ঞাপনই তো ছাপা হয়! সব কি আর সবাই দেখে? যার যেটা প্রয়োজন সেটাই সে দেখে। আমার কোনোটাতেই প্রয়োজন নেই, তাই কোনোটাই আমার দেখা হয়ে ওঠে না।

তবুও অবাধ্য চোখ অনেক সময় কোনো-কোনোটি দেখে ফেলে। যেমন দেখেছে ২ ডিসেম্বরের পত্রিকায় একটি বিজ্ঞাপন। বিজ্ঞাপনটি দিয়েছে বিটিসিএল। চিনতে পারছেন না? সেই বিখ্যাত টিঅ্যান্ডটি, যারা একসময় ছিল টেলিফোনের একচ্ছত্র অধিপতি।

বিজ্ঞাপনের বক্তব্য পড়ে আমি অচৈতন্যি। বলা হচ্ছে, ”এখন থেকে সারা দেশে বিটিসিএল-এর ল্যান্ডফোন সংযোগ গ্রহণ করুন বিনামূল্যে।” শুধু তা-ই নয়, লেখা হয়েছে, ”১৫০ টাকায় সারা মাস আনলিমিটেড কথা বলুন।”

”বিনামূল্যে ল্যান্ডফোন সংযোগ” আবার ”১৫০ টাকায় সারা মাস আনলিমিটেড কথা”! প্রভু, আমি কি জেগে জেগে স্বপ্ন দেখছি? নইলে এটা কিভাবে সম্ভব?

যে টিঅ্যান্ডটি’র ফোন পেতে একসময় ২৫,০০০ টাকা নগদ জমা দিতে হতো, তার বাইরে আরো কত যে দিতে হতো। তা-ও কি সহজে মিলতো! মনে পড়ে, একবার ইত্তেফাক-এর প্রথম পৃষ্ঠায় খবর ছাপা হলো, পুরনো ঢাকার এক ভদ্রলোক আবেদনের ২৫ বছর পরও টেলিফোন সংযোগ পাননি। খবরটি ছাপার পর কুম্ভকর্ণ টিঅ্যান্ডটি’র নিদ্রাভঙ্গ হয়। ভদ্রলোকের বাসায় রাতারাতি লাইন দেয়া হয়। কিন্তু তাঁর তখন আর টেলিফোনের তেমন দরকার নেই। রিটায়ার করেছেন, কী হবে আর টেলিফোন দিয়ে!

এই ছিল সেদিনের টিঅ্যান্ডটি।

শুধু সংযোগ পাওয়াতেই নয়, পেয়েও দুর্ভোগের শেষ থাকতো না। ভুতুড়ে বিল, লাইনম্যানের দৌরাত্ম্য – আরো কত কাহিনী।

টিঅ্যান্ডটি তখন পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে গ্রাহকদের নসিহত করতো, টেলিফোনে কথা কম বলুন, অন্যকে সুযোগ দিন।

সেই ”মহান” সংস্থার উত্তরসূরী সংস্থা আজ যখন বলে, ”এখন থেকে সারা দেশে বিটিসিএল-এর ল্যান্ডফোন সংযোগ গ্রহণ করুন বিনামূল্যে। ১৫০ টাকায় সারা মাস আনলিমিটেড কথা বলুন।” তখন দীর্ঘশ্বাস ফেলে ভাবি, প্রভু, তোমার ক্ষমতা অপরিসীম। নইলে এমন প্রতাপশালীকে তুমি ধুলোয় গড়াগড়ি খাওয়াও!
লেখক : সিনিয়র সাংবাদিক।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম