1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
প্রশাসনের নির্দেশে পদ্মায় দেয়া অবৈধ্য বাঁধ সরাচ্ছেন আ.লীগ নেতা - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক

প্রশাসনের নির্দেশে পদ্মায় দেয়া অবৈধ্য বাঁধ সরাচ্ছেন আ.লীগ নেতা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৩০ বার

মঈন উদ্দীন:: রাজশাহীতে বালু তোলার জন্য পদ্মা নদীর একাংশ ভরাট করে দেয়া অবৈধ্য বাঁধ অপসারণের কাজ শুরু হয়েছে। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু বালু তোলার জন্য ট্রাক চলাচলের রাস্তা হিসেবে নদীতে এই বাঁধ দিয়েছিলেন। রাজশাহী জেলা প্রশাসনের নির্দেশে মঙ্গলবার থেকে নিজ দায়িত্বেই এই বাঁধ তিনি অপসারণ শুরু করেছেন।
আজিজুল আলম বেন্টু রাজশাহী মহানগরীর তালাইমারী এলাকায় নিজের ব্যবসা প্রতিষ্ঠান ‘মেসার্স আমিন ট্রেডার্স’ এর নামে পবা উপজেলার চরশ্যামপুর ও চরখিদিরপুর মৌজার একটি বালুমহাল ইজারা নিয়েছেন। কিন্তু ইজারা বহির্ভুত এলাকা থেকে বালু উত্তোলনের কারণে উচ্চ আদালতের নির্দেশে জুলাই মাসে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত তার বালুঘাট বন্ধ করে দেন। তবে পরবর্তীতে আবার বালু উত্তোলন শুরু করেন আজিজুল আলম বেন্টু। তখন পদ্মা নদীর পানির নিচ থেকে ড্রেজারে করে বালু তোলা হচ্ছিল। সম্প্রতি নদীর পানি কমে গিয়ে মাঝে চর জেগে ওঠে। ওই চরে সরাসারি ট্রাক নিয়ে যাওয়ার জন্য তিনি পদ্মা নদীর প্রবাহমান একটি ধারায় মাটি ফেলে রাস্তা তৈরি করা শুরু করেছিলেন। বিষয়টি নিয়ে পরিবেশবাদীরা আপত্তি তোলেন। তবে এরই মধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন দিনের মধ্যে নদীর ভেতর থেকে রাস্তা অপসারণ করার নির্দেশ দিয়ে আওয়ামী লীগ নেতা বেন্টুকে একটি চিঠি দেয়া হয়।
এরপর মঙ্গলবার সকাল থেকে বেন্টু নিজ দায়িত্বে রাস্তাটি অপসারণের কাজ শুরু করেন। রাস্তার ভেতর দিয়ে পানি প্রবাহের জন্য যে পাইপ বসানো হয়েছিল তা সকালে অপসারণ করা হয়। বেলা একটা থেকে একটি ভেকু ও ট্রাকসহ ২৫ জন শ্রমিক সেখানে অপসারণ কাজ শুরু করেন। আজিজুল আলম বেন্টু সাংবাদিকদের বলেন, জেলা প্রশাসনের চিঠি তিনি মঙ্গলবার দুপুরে হাতে পেয়েছেন। তবে তার আগে থেকেই নিজ দায়িত্বে তিনি রাস্তা অপসারণের কাজ শুরু করেন বলে দাবি করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম