1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বিশ্ব ইজতেমা ॥ চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

বিশ্ব ইজতেমা ॥ চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯
  • ১২৮ বার

ফজলে মমিন, গাজীপুর :
আর মাত্র কয়েক দিন পর গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে শুরু হতে যাচ্ছে ৫৫তম বিশ্ব ইজতেমা। আগামী ২০২০সালের ১০ জানুয়ারি (শুক্রবার) থেকে শুরু হবে বিশ^ ইজতেমা। এ উপলক্ষ্যে বিশ^ ইজতেমা ময়দানে সকল ধরণের প্রস্তুতির কাজ চলছে। মুসুল্লীদের যাতে দুর্ভোগ কম হয় সে মোতাবেক কাজ করছে ইজতেমা আয়োজক কমিটি। শেষ মুহুর্তের প্রস্তুতিতে দেশের বিভিন্ন স্থান থেকে আগত মুসুল্লীরা নিজেদের মধ্যে কাজ ভাগ করে নিচ্ছেন।

ইজতেমা আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়, ২০২০ সালের বিশ^ ইজতেমা সুন্দর ও সফল ভাবে পালনের জন্য দেশের বিভিন্ন স্থান থেকে আগত মুসল্লিরা নিজ নিজ উদ্যোগে এর প্রস্তুতিমূলক কাজ করছেন। মুসল্লিরা জমায়েত বন্ধ হয়ে কাজ ভাগ করে নিচ্ছে। কেউ বিদ্যুতের কাজ, কেউ প্যান্ডেলের চট সেলাই করছে, খুটির ওপর চট টানানো, খুঁটি পুঁতা, ময়দান পরিস্কার, মাইক লাগানো ও মঞ্চ তৈরীসহ নানা ধরণের প্রস্তুতিমূলক কাজ করছেন মুসুল্লীরা। বিদেশী মুসুল্লিদের জন্য তৈরী করা হচ্ছে আলাদা কামরা। বৃদ্ধ ও যুবকসহ বিভিন্ন বয়সের মুসল্লিরা বিশ^ ইজতেমা ময়দান প্রস্তুতির কাজে অংশ নিয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হবে ২০২০সালে ১০জানুয়ারি শুক্রবার। ওইদিন ভোর থেকে আম বয়ানের মধ্যে দিয়ে শুরু হবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। পরে রোববার (১২ জানুয়ারি) আখেরী মোনাজাতে শেষ হবে প্রথম পর্ব। এরপর ১৭ জানুয়ারি শুক্রবার একইভাবে আমবয়ানের মধ্যে দিয়ে শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। প্রথম পর্বের ন্যায় পরের রোববার (১৯ জানুয়ারি) আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হবে ৫৫ তম বিশ্ব ইজতেমা। মুসলিম উম্মাহ দ্বিতীয় বৃহৎ সমাবেশ হলো বিশ্ব ইজতেমা।

জেলা প্রশাসক আরো জানান, প্রথম পর্বে মাওলানা যোবায়ের পন্থী এবং দ্বিতীয় পর্বে মাওলানা সাদ পন্থিরা ইজতেমা অংশ নেবেন ও পরিচালনা করবেন। ময়দানের কাজ সম্পূর্ণ করতে প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা ইজতেমা ময়দান পরিদর্শন করছেন। তবে আগামী ২০২০ সালের বিশ্ব ইজতেমা শান্তিপূর্ণ হবে বলে আশা করা যাচ্ছে। শনিবার (২৮ ডিসেম্বর) ঢাকা বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারীসহ বিভিন্ন কর্মকর্তারা বিশ্ব ইজতেমা মায়দান পরিদর্শন করেন এবং আয়োজকদের সাথে কথা বলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম