1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ভারতের নাট্যোৎসবে প্রশংসা কুড়ালেন কিশোরগঞ্জের তরুণ মূকাভিনয় শিল্পী রিফাত ইসলাম - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে মসজিদের ছাদ ঢালাই কাজের উদ্বোধন ও শীতবস্ত্র বিতরণ বইমেলায় আসছে আছিফ রহমান শাহীনের ‘শিশু-কিশোরদের বঙ্গবন্ধু’ সড়কে কেড়ে নিল প্রাণ, বিদেশ যাওয়া হলো না আজগরের নোয়াখালীতে ৬ দাবিতে ডিপ্লোমা মেডিকেল শিক্ষার্থীদের সম্মেলন নবীগঞ্জে হামলা ও লুটপাঠের ঘটনায় কনর মিয়া ও কবির মিয়ার ২ বছরের সাজা, ৫ হাজার টাকা জরিমানা নবীনগরে ইব্রাহিমপুর ফাজিল মাদ্রাসায় সবক প্রদান অনুষ্ঠিত চাটখিল সোমপাড়া কলেজের নবীর বরন ও সাংস্কৃতিক অনুষ্ঠান চৌদ্দগ্রামে ক্ল্যু-লেস অটোচালক রাসেদ হত্যার রহস্য উদঘাটন, খুনি আটক সমাজের অসহায় ও দরিদ্র মানুষেরা আমাদের আপনজন- ড. হেলাল রাজস্থলীতে অতিরিক্ত বাঁশ বোঝাই ট্রাক উল্টে প্রাণ বেঁচে গেলো চালক ও হেলপার

ভারতের নাট্যোৎসবে প্রশংসা কুড়ালেন কিশোরগঞ্জের তরুণ মূকাভিনয় শিল্পী রিফাত ইসলাম

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯
  • ৮৬ বার

তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ:
ভারতের গোমতি জেলা ত্রিপুরার উদয়পুর টাউন হলে গত ১৫ থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয় শিবপ্রসাদ দেব আন্তর্জাতিক নাট্যোৎসব-২০১৯। এই নাট্যোৎসবে বাংলাদেশ থেকে আমন্ত্রিত হয়েছিলো ‘জলছবি মাইম থিয়েটার’।

উৎসবে প্রতিনিধি হিসেবে অংশগ্রহন করেন জলছবি মাইম থিয়েটারের কর্ণধার কিশোরগঞ্জের তরুণ মূকাভিনয় শিল্পী রিফাত ইসলাম।

বর্ণাঢ্য এই আয়োজনে ভারত-বাংলাদেশের বেশ কয়েকটি দল অংশগ্রহন করে। ৭ দিনব্যপী এ উৎসবের আয়োজন করে উদয়পুর-ত্রিপুরার নাট্যসংগঠন লিটল ড্রামা গ্রুপ।

উৎসবে অংশগ্রহণ শেষে দেশে ফিরে রিফাত ইসলাম বলেন, এ উৎসবে আমি আমার সর্বোচ্চ মঞ্চায়িত পরিবেশনা ‘টু ইন ওয়ান ড্যান্স’ মঞ্চায়ন করি। পারফর্মেন্সের সময় উৎসুক দর্শকের হাত তালি এবং পারফরমেন্স শেষে দর্শকের ফটোসেশন আমাকে উৎসাহ দিয়েছেন।

এই প্রথম দেশের বাইরে নিজেকে মেলে ধরতে পেরে আমি আনন্দিত। নিজ দেশের হয়ে বিদেশের মাটিতে পারফর্ম করা প্রত্যেক শিল্পীর জন্য গর্বের।

উল্লেখ্য, রিফাত ইসলাম এ পর্যন্ত প্রায় ৩০০ মঞ্চে পারফর্মেন্স করেছেন। নাচ ও অভিনয়ের সমন্বয়ে ব্যতিক্রমী পরিবেশনা ছাড়াও তিনি একজন মূকাভিনয় শিল্পী। এরই ধারাবাহিকতায় গত ১ ডিসেম্বর মূকাভিনয় নির্ভর ‘জলছবি মাইম থিয়েটার’ তিনি প্রতিষ্ঠা করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম