1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ভারতের নাট্যোৎসবে প্রশংসা কুড়ালেন কিশোরগঞ্জের তরুণ মূকাভিনয় শিল্পী রিফাত ইসলাম - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ পৌর মেয়রের বিরুদ্ধে টোলের টাকা জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ প্রচণ্ড তাপদাহে নোয়াখালী পুলিশ সুপারের বিশুদ্ধ পানি ও জুস বিতরণ নবীনগরে উপজেলা কমিউনিস্ট পার্টির দ্বাদশ সম্মেলন অনুষ্ঠিত বাঁশখালী সামুদ্রিক মৎস্য আহরণকারী বিহিন্দী জাল বোট মালিক সমিতির কমিটি গঠন নবীনগরে সহজ ও ঝামেলাহীন সেবা দিয়ে যাচ্ছে ডাচ্-বাংলা ব‍্যাংক ফাস্ট ট‍্র‍্যাক সাংবাদিকদের কটুক্তি ও মামলার হুমকির প্রতিবাদে সৈয়দপুর প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন

ভারতের নাট্যোৎসবে প্রশংসা কুড়ালেন কিশোরগঞ্জের তরুণ মূকাভিনয় শিল্পী রিফাত ইসলাম

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯
  • ১২৭ বার

তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ:
ভারতের গোমতি জেলা ত্রিপুরার উদয়পুর টাউন হলে গত ১৫ থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয় শিবপ্রসাদ দেব আন্তর্জাতিক নাট্যোৎসব-২০১৯। এই নাট্যোৎসবে বাংলাদেশ থেকে আমন্ত্রিত হয়েছিলো ‘জলছবি মাইম থিয়েটার’।

উৎসবে প্রতিনিধি হিসেবে অংশগ্রহন করেন জলছবি মাইম থিয়েটারের কর্ণধার কিশোরগঞ্জের তরুণ মূকাভিনয় শিল্পী রিফাত ইসলাম।

বর্ণাঢ্য এই আয়োজনে ভারত-বাংলাদেশের বেশ কয়েকটি দল অংশগ্রহন করে। ৭ দিনব্যপী এ উৎসবের আয়োজন করে উদয়পুর-ত্রিপুরার নাট্যসংগঠন লিটল ড্রামা গ্রুপ।

উৎসবে অংশগ্রহণ শেষে দেশে ফিরে রিফাত ইসলাম বলেন, এ উৎসবে আমি আমার সর্বোচ্চ মঞ্চায়িত পরিবেশনা ‘টু ইন ওয়ান ড্যান্স’ মঞ্চায়ন করি। পারফর্মেন্সের সময় উৎসুক দর্শকের হাত তালি এবং পারফরমেন্স শেষে দর্শকের ফটোসেশন আমাকে উৎসাহ দিয়েছেন।

এই প্রথম দেশের বাইরে নিজেকে মেলে ধরতে পেরে আমি আনন্দিত। নিজ দেশের হয়ে বিদেশের মাটিতে পারফর্ম করা প্রত্যেক শিল্পীর জন্য গর্বের।

উল্লেখ্য, রিফাত ইসলাম এ পর্যন্ত প্রায় ৩০০ মঞ্চে পারফর্মেন্স করেছেন। নাচ ও অভিনয়ের সমন্বয়ে ব্যতিক্রমী পরিবেশনা ছাড়াও তিনি একজন মূকাভিনয় শিল্পী। এরই ধারাবাহিকতায় গত ১ ডিসেম্বর মূকাভিনয় নির্ভর ‘জলছবি মাইম থিয়েটার’ তিনি প্রতিষ্ঠা করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম