1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ভারতের নাট্যোৎসবে প্রশংসা কুড়ালেন কিশোরগঞ্জের তরুণ মূকাভিনয় শিল্পী রিফাত ইসলাম - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

ভারতের নাট্যোৎসবে প্রশংসা কুড়ালেন কিশোরগঞ্জের তরুণ মূকাভিনয় শিল্পী রিফাত ইসলাম

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯
  • ১৫৭ বার

তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ:
ভারতের গোমতি জেলা ত্রিপুরার উদয়পুর টাউন হলে গত ১৫ থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয় শিবপ্রসাদ দেব আন্তর্জাতিক নাট্যোৎসব-২০১৯। এই নাট্যোৎসবে বাংলাদেশ থেকে আমন্ত্রিত হয়েছিলো ‘জলছবি মাইম থিয়েটার’।

উৎসবে প্রতিনিধি হিসেবে অংশগ্রহন করেন জলছবি মাইম থিয়েটারের কর্ণধার কিশোরগঞ্জের তরুণ মূকাভিনয় শিল্পী রিফাত ইসলাম।

বর্ণাঢ্য এই আয়োজনে ভারত-বাংলাদেশের বেশ কয়েকটি দল অংশগ্রহন করে। ৭ দিনব্যপী এ উৎসবের আয়োজন করে উদয়পুর-ত্রিপুরার নাট্যসংগঠন লিটল ড্রামা গ্রুপ।

উৎসবে অংশগ্রহণ শেষে দেশে ফিরে রিফাত ইসলাম বলেন, এ উৎসবে আমি আমার সর্বোচ্চ মঞ্চায়িত পরিবেশনা ‘টু ইন ওয়ান ড্যান্স’ মঞ্চায়ন করি। পারফর্মেন্সের সময় উৎসুক দর্শকের হাত তালি এবং পারফরমেন্স শেষে দর্শকের ফটোসেশন আমাকে উৎসাহ দিয়েছেন।

এই প্রথম দেশের বাইরে নিজেকে মেলে ধরতে পেরে আমি আনন্দিত। নিজ দেশের হয়ে বিদেশের মাটিতে পারফর্ম করা প্রত্যেক শিল্পীর জন্য গর্বের।

উল্লেখ্য, রিফাত ইসলাম এ পর্যন্ত প্রায় ৩০০ মঞ্চে পারফর্মেন্স করেছেন। নাচ ও অভিনয়ের সমন্বয়ে ব্যতিক্রমী পরিবেশনা ছাড়াও তিনি একজন মূকাভিনয় শিল্পী। এরই ধারাবাহিকতায় গত ১ ডিসেম্বর মূকাভিনয় নির্ভর ‘জলছবি মাইম থিয়েটার’ তিনি প্রতিষ্ঠা করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম