1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাতা-পিতার প্রতি শ্রদ্ধা প্রদর্শনে আল-হেরা স্কুলের শিক্ষার্থীরা - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৮:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মানিকছড়ি উপজেলা বিএনপি কাউন্সিল-২০২২অনুষ্ঠিত সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিত রাউজানে কৃষক-কৃষাণি’র মুখে হাসি ফোটাতে ধান কেটে দিলো কৃষক লীগ আনোয়ারায় তোষামোদকারী সাংবাদিকতা ছেড়ে আপোষহীন সাংবাদিকতার আহবান ঠাকুরগাঁওয়ে বিনামূল্যে চক্ষু শিবির । ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈল ও বালিয়াডাঙ্গী ৪৭ টি ভাটাতে ইট পোড়ানো প্রস্তুতি সম্পন্ন হলেও আগুন জ্বালানো অনিশ্চিত ! নোয়াখালীতে ৯ টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম হচ্ছে- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বাঁশখালীতে মধ্যরাতের অগ্নিকান্ডে পুড়ল ২ দোকান ষড়যন্ত্র করছে বিএনপি ক্ষমতায় আসতে চায় : আসাদুজ্জামান খান কামাল। সমমনা পরিষদ বনশ্রীর বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মাতা-পিতার প্রতি শ্রদ্ধা প্রদর্শনে আল-হেরা স্কুলের শিক্ষার্থীরা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯
  • ৭৪ বার

নিজস্ব প্রতিবেদক : সিদ্ধিরগঞ্জের সানারপাড় রহিম মার্কেট এলাকায় অবস্থিত আল-হেরা ইন্টারন্যাশনাল স্কুলে পিতা-মাতার প্রতি শ্রদ্ধা প্রদর্শনে বিরল দৃষ্টান্ত স্থাপনে শিক্ষার্থীরা। শনিবার সকালে শিক্ষার্থীরা নিজ হাতে তাদের বাবা-মায়ের পা ধুয়ে দেয়ার মাধ্যমে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত তাদের মধ্যে যেন মা-বাবার ভক্তি বিরাজ করে, সেই শপথ গ্রহণ করেছে।

কর্মসূচি পালনের প্রাক্কালে অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রতিষ্ঠাতা ও দৈনিক আমাদের নতুন সময়ের ডেপুটি এডিটর মোহাম্মদ আবদুল অদুদ। প্রধান অতিথি ছিলেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ও স্কুলের উপদেষ্টা মোবারক হোসেন খান। প্রধান অতিথি বলেন, ইন্দোনেশিয়ার স্কুলগুলোতে শিক্ষার্থীদের মধ্যে মাতৃ-পিতৃ ভক্তি ও শ্রদ্ধা তৈরীর নিমিত্তে এ ধরনের কর্মসূচি পালিত হয়, যার ফলে এখন পর্যন্ত ইন্দোনেশিয়ায় কোনো বৃদ্ধাশ্রম গড়ে ওঠেনি।

আমাদের দেশেও এধরনের কর্মসূচি পালিত হওয়া প্রয়োজন। তিনি বলেন, আল-হেরা ইন্টারন্যাশনাল স্কুল আজ যে উদাহরণ সৃষ্টি করেছে, তা সারা বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর জন্য অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। বিশেষ অতিথি ছিলেন স্কুলের অভিভাবক ও উপদেষ্টা ফরহাদ হোসেন ভুইয়া, মো. শাহজাহান, শাহ আলম সরকার, হাজী আনোয়ার হোসেন ও আবুল কালাম প্রমুখ।

স্কুলের প্রতিষ্ঠাতা সাংবাদিক মোহাম্মদ আবদুল অদুদ বলেন, ব্রিটিশ কাউন্সিল থেকে এ্যাওয়ার্ড ও কবি নজরুল স্বর্ণস্মারক প্রাপ্তিসহ আল-হেরার রয়েছে অনেক গুরুত্বপূর্ণ অর্জন। আর আজকের অনুষ্ঠানটি আরেকটি নতুন অর্জন।

তিনি বলেন, আমাদের সন্তানতুল্য শিক্ষার্থীরা যেন ভাল ছাত্র হওয়ার পাশাপাশি সুসন্তান হিসেবে গড়ে ওঠে পিতা-মাতার মুখ উজ্জল করতে পারে, দীর্ঘমেয়াদে তারা যেন বাবা-মায়ের প্রতি অনুগত থাকে, সেজন্য আমরা স্কুলে এধরনের নানা কর্মসুচির ব্যবস্থা রেখেছি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম