1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে শুরু হচ্ছে ১৮ দলের বিশাল ক্রিকেট টুর্ণামেন্ট - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
শরীয়তপুরে মুক্তিযোদ্ধার বিরুদ্ধে কৃষকদের মানববন্ধন খুটাখালীতে স্বাধীনতা উৎসব উদযাপন পরিষদের মতবিনিময় সভা সম্পন্ন বাঁশখালীতে ওয়াজের দাওয়াত দিয়ে ডেকে নিয়ে মাওলানাকে মারধরের অভিযোগ দেলোয়ার সভাপতি-এরশাদ সম্পাদক চন্দনাইশ প্রেস ক্লাবের কমিটি গঠন ক্ষয়ক্ষতি ৫ লাখ টাকা, চন্দনাইশে দূর্বৃত্তদের আগুনে পুড়েছে ঘর ও দোকান। রাস্তা-ঘাটে কোনো ময়লা আবর্জনা ফেলা যাবে না- এমপি ফজলে করিম লালমনিরহাটে স্কুল ছাত্র সিক্তসহ সকল ছাত্র-ছাত্রীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে নিন্দা ও প্রতিবাদ সভা পাঠ্যপুস্তকে ভারতীয় আধিপত্যবাদ স্থান পেয়েছে তা বাতিল করতে হবে – আ ন ম এহসানুল হক মিলন জাতিকে ধর্মহীন করার জন্যই পাঠ্যপুস্তক থেকে মুসলমানদের ধর্ম বিশ্বাসকে বাদ দেওয়া হয়েছে- প্রফেসর চৌধুরী মাহমুদ হাসান লালমনিরহাটের বুড়িমারীস্হল বন্দরের শ্রমিকদের ন্যায্য ৭-দফা দাবি আদায়ের লক্ষ্যে ধর্মঘট-সড়ক অবরোধ

কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে শুরু হচ্ছে ১৮ দলের বিশাল ক্রিকেট টুর্ণামেন্ট

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০
  • ১০৪ বার

মোঃসাইফুল ইসলাম,কুমিল্লা :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আগামী ২৫ জানুয়ারী থেকে কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে শুরু হচ্ছে ‘আনন্দ মেলা’ কনসার্ট ও টি-টুয়ান্টি ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আয়োজনে লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ বিশাল ক্রিকেট টুর্ণামেন্টে কুমিল্লার ১৭টি উপজেলা ও ১টি সিটি কর্পোরেশনসহ মোট ১৮টি দল অংশ নেবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে কুমিল্লাবাসীর কাছে চিরস্মরণীয় করে রাখতে এমন ক্রীড়াযজ্ঞ হাতে নিয়েছেন বলে জানিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপার্সন ও ভিক্টোরিয়ান্স টেলেন্ট হান্ট ক্রিকেট একাডেমির কর্ণধার অর্থমন্ত্রীর কন্যা নাফিসা কামাল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমনের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ বিশাল ক্রিকেট টুর্নামেন্টর আয়োজন করা হয়েছে ‘আনন্দ মেলা’ নামে। বঙ্গবন্ধুর অবদানকে জাতি ও আমাদের নতুন প্রজন্মের সামনে বার বার তুলে ধরে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যই হচ্ছে এ টুর্নামেন্টর মূল উদ্দেশ্য।

নাফিসা কামাল বলেন-এ টুর্নামেন্টের মাধ্যমে কুমিল্লায় বিভিন্ন এলাকায় লুকিয়ে থাকা ক্রিকেট প্রতিভাদেরও তুলে আনা সম্ভব হবে। বাংলাদেশ এই ধরণের আয়োজন এটাই প্রথম বলে জানান তিনি। গতকাল শুক্রবার দুপুরে কুমিল্লা নগরীর একটি কমিউনিটি সেন্টারে এ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান ও ভিক্টোরিয়ান্স টেলেন্ট হান্ট ক্রিকেট একাডেমির সভাপতি গোলাম সারওয়ার, কুমিল্লা ভিক্টোরিয়ান্স টেলেন্ট হান্ট ক্রিকেট একাডেমির সমন্বয়ক আতিকুর রহমানসহ কর্মকর্তাবৃন্দ।

নাফিসা কামাল বলেন-অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের উদ্যোগে এ টুনার্মেন্টর আয়োজন করা হয়েছে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। কুমিল্লা জেলা প্রশাসন এ আয়োজনের সাথে সরাসরি সম্পৃক্ত রয়েছে। কুমিল্লার লালমাইয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স টেলেন্ট হান্ট ক্রিকেট একাডেমির মাঠে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।
আয়োজকরা জানান-বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ বিশাল ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন হবে খুবই বর্নাঢ্য। কুমিল্লা-১০ নির্বাচনী এলাকার জনগন স্বতঃস্ফুর্তভাবে এ টুর্নামেন্টর সাথে জড়িত রয়েছেন। গোটা এলাকায় বিপুল আলোকসজ্জা করা হবে। একশত টি জাতীয় পতাকা নিয়ে মনোজ্ঞ ডিসপ্লে­ হবে। একশত বর্নিল আতশবাজি আকাশে উড়ানো হবে। অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান যাতে প্রধান আকর্ষণ থাকবেন চিত্রনায়ক শাকিব খান ও বিদ্যা সিনহা মিমসহ বিশাল একটি টিম। ২৫ জানুয়ারী বেলা ২টায় উদ্বোধনী অনুষ্ঠান হবে। খেলা অনুষ্ঠিত হবে ২৬ জানুয়ারী থেকে। উদ্যোক্তা প্রতিষ্ঠান কুমিল্লা ভিক্টোরিয়ান্স এর সহযোগী প্রতিষ্ঠান কুমিল্লা ভিক্টোরিয়ান্স ট্যালেন্ট হান্ট ক্রিকেট একাডেমীর সভাপতি ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার বলেন-কুমিল্লা জুড়ে ছড়িয়ে থাকা ক্রিকেটারদের খুঁজে বের করার জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে। কুমিল্লা জেলার ১৭টি উপজেলায় ১৭ টিম ও কুমিল্লা সিটি কর্পোরেশনে একটি টিমসহ মোট ১৮টি টিম লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ টুর্নামেন্ট অংশ নেবে। এ জন্য প্লেয়ার ড্রাফটের মাধ্যমে ১৮টি দলের জন্য প্রতি দলে ৪ জন করে আইকন খেলোয়ার বাছাই করা হয়। তিনি বলেন-প্রতিটি দল ওই ৪ জন আইকন খেলোয়ারের বাইরে প্রতিটি উপজেলা থেকে ৪জন এবং জেলার বাইরে থেকে চারজন খেলোয়ার অর্ন্তভুক্ত করতে পারবে। টি-২০ (২০ ওভার) ফরম্যাট অনুযায়ী এ টুর্ণামেন্ট অনুষ্ঠিত হবে। আইসিসি ও বিসিবির সকল আইন কানুন অনুসরণ করা হবে। লালমাই এ ভিক্টোরিয়ান্স ট্যালেন্ট হান্ট ক্রিকেট একাডেমীর মাঠে এ টুর্ণামেন্ট শুরু হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম