1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
তরুণ প্রজন্মকে সাহসী ও আত্মবিশ্বাসী করছেন কারাতে মাস্টার রুহুল আমিন - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০১:৩০ অপরাহ্ন

তরুণ প্রজন্মকে সাহসী ও আত্মবিশ্বাসী করছেন কারাতে মাস্টার রুহুল আমিন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০
  • ১০২ বার

তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ:
বর্তমানে আত্মরক্ষার অন্যতম মাধ্যম মার্শাল আর্টের কৌশলের প্রতি মেয়েদের আগ্রহ বাড়ছে। এতে একদিকে যেমন সাহসী হচ্ছে, তেমনি রুখে দিতে পারছে ইভটিজিংয়ের মতো সামাজিক ব্যাধি। অপরদিকে এই মার্শাল অার্ট শিখে ছেলেদের মাঝে বাড়ছে আত্মবিশ্বাস। সামাজিক অস্থিরতা ও নিরাপত্তাহীনতার কারণে আত্মরক্ষার্থে তরুণ-তরুণীরা জুডো ও তায়াকোয়ানডো (কারাতের উন্নত রূপ) শিখছেন। কোরিয়ার এ আত্মরক্ষামূলক কৌশল এখন সারাবিশ্বে জনপ্রিয়।

তারই ধারাবাহিকতায় কিশোরগঞ্জের করিমগঞ্জ মহাবিদ্যালয়ে আত্মরক্ষামূলক কলাকৌশলের প্রশিক্ষণ দিচ্ছেন উস্তাদ রুহুল আমিন। সপ্তাহের প্রতি শুক্রবার তিনি এই প্রশিক্ষণ দেন। এতে অংশগ্রহণ করে স্থানীয় শতাধিক ছেলেমেয়ে প্রশিক্ষণার্থী।

প্রশিক্ষক রুহুল আমিন বলেন, মেয়েদের নিজের নিরাপত্তা আর ছেলেদের আত্মরক্ষা এ দুটি বিষয়কে উপজীব্য করেই আমি প্রশিক্ষণ দিচ্ছি। এ ছাড়া এতে শরীর সুস্থ থাকবে, সতেজ থাকবে দেহ ও মন। বাংলাদেশের প্রত্যেকটা ছেলেমেয়েদের এই মার্শাল অার্ট শেখা দরকার।

শিক্ষার্থীরা জানান, মার্শাল আর্ট তাদের আত্মবিশ্বাস বাড়িয়েছে। রুখতে শিখিয়েছে ইভটিজিং। তাছাড়া তারা এখন স্বপ্ন দেখছে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ভালো খেলোয়াড় হওয়ারও। সেভাবেই তারা প্রস্তুতি নিচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম