1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
দক্ষ মানবসম্পদ সৃষ্টিতে শিক্ষার কোনও বিকল্প নেই : এলজিইডি মন্ত্রী তাজুল ইসলাম - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
লংগদুতে কম্পিউটার প্রশীক্ষাণার্থীদের মাঝে সনদ বিতরণ Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার

দক্ষ মানবসম্পদ সৃষ্টিতে শিক্ষার কোনও বিকল্প নেই : এলজিইডি মন্ত্রী তাজুল ইসলাম

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ১১ জানুয়ারি, ২০২০
  • ১৪৩ বার

নিজস্ব প্রতিবেদক :
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, “সত্যিকার দক্ষ মানব সম্পদ সৃষ্টিতে শিক্ষার কোনও বিকল্প নেই। শিক্ষকরা জাতি গঠনে ব্যাপক অবদান রাখেন। মেধা প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখতে হবে। আগে আমরা অনেক পেছনে ছিলাম। বিদেশীদের কেউ কেউ বলতো এদেশে বিনিয়োগ করে কোনো লাভ নেই। এখন বাংলাদেশকে নিয়ে বিদেশের নেতারা প্রশংসা করেন। এক সময় এক দেশ আরেক দেশকে দখল করতো। আজকের পৃথিবীতে কেউ কাউকে দখল করেনা। এখন চলছে মেধার প্রতিযোগিতা। তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে সারা পৃথিবীর সাথে সংযুক্ত হয়ে নিজের ও দেশের উন্নয়ন করা যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল পদ্ধতিতে বাংলাদেশে আজ শিক্ষা, কৃষি, শিল্প, বিদ্যুৎ খাত সহ যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে। মন্ত্রী শনিবার (১১ জানুয়ারি) দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রামের মুন্সীরহাট প্রকৌশলী ওয়াহিদুর রহমান ডিগ্রী কলেজের ২৫বছর পূর্তি উৎসব উপলক্ষে রজত জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিং বডির সভাপতি প্রকৌশলী মো. ওয়াহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক, সাবেক রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক মুজিব এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির প্রধান সমন্বয়ক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক মূখ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক জহিরুল ইসলাম পাটোয়ারী, চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁইয়া হাসান, পৌর মেয়র মিজানুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ শাহ্ মোহাম্মদ আরিফুল ইসলাম লতিফী এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কলেজের বাংলা বিভাগের প্রভাষক শাহ্ আলম, গণিত বিভাগের প্রভাষক ফাহাদুল ইসলাম ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক এএসএম শাহীন মজুমদার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্লাহ্ বাবুল, উপজেলা আ’লীগ নেতা জি এম মীর হোসেন মীরু, মুন্সীরহাট ইউপি চেয়ারম্যান মাহফুজ আলম, কলেজের সাবেক ছাত্র মাসুদ রানা, শরীফুল ইসলাম সাগর, মাসুম বিল্লাহ্ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী তাজুল ইসলাম আরো বলেন, “জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে স্বাধীনতা সংগ্রামে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে দেশ স্বাধীন হয়েছে। ‘জয় বাংলা’ আমাদের হৃদয়ের স্লোগান। জয় বাংলা যারা বিশ্বাস করেনা তারা এদেশের স্বাধীনতাকে বিশ্বাস করেনা। ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিএনপি নানান অপপ্রচার চালাচ্ছে। বিএনপিকে সুস্থ প্রতিযোগিতায় আসতে হবে। অসুস্থ রাজনীতি ও ষড়যন্ত্র করে পরিবেশ ঘোলা করার চেষ্টা করলে জনগণ তা প্রতিহত করবে”।

অনষ্ঠানের উদ্বোধক সাবেক রেলপথমন্ত্রী মুুজবুল হক মুজিব এমপি বলেন, “অবহেলিত, বঞ্চিত ও সমস্যা সংকুল চৌদ্দগ্রামে বিগত কোনো সরকারের আমলে উন্নয়ন হয়নি। ৯৬ সালে আমি এই এলাকার এমপি নির্বাচিত হয়ে চৌদ্দগ্রামে ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছি। ২০০১ সালে চার দলীয় জোট সরকার ক্ষমতায় এসেও কোনও উন্নয়নমূলক কাজ করেনি। তাদের শাসনামলে হামলা-মামলায় আ’লীগ নেতাকর্মীরা ছিলো অত্যাচারিত”।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক মূখ্য সচিব সচিব ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী বলেন, “শিক্ষা হচ্ছে সবচেয়ে বড় বিনিয়োগ, জাতি গঠনে শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষক-অভিভাবকদের তিনি অনুরোধ করে বলেন, ছেলে-মেয়েরা যেন মান-সম্মত শিক্ষা পায় তাদের সহযোগিতা করবেন”। তিনি বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী স্বতস্ফূর্তভাবে পালনের জন্য সকলের নিকট আহবান জানান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এলজিইডি’র প্রধান প্রকৌশলী সু-শংকর আচার্য, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মতিউর রহমান, মুন্সীরহাট তাহেরা খাতুন উচ্চ বালিকা বিদ্যালয়ের সভাপতি, শিক্ষানুরাগী সুফিয়া খাতুন, লাকসাম পৌর মেয়র আবুল খায়ের, জেলা পরিষদ সদস্য তানজিনা আক্তার সহ বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ। অনুষ্ঠান শেষে মন্ত্রী কলেজের নব নির্মিত চারতলা ভবনের উদ্বোধন করেন। এর আগে ভোর থেকে কলেজটির পুরাতন ও বর্তমান কয়েক হাজার শিক্ষার্থী কলেজ প্রাঙ্গণে এসে জড়ো হয় এবং বর্ণাঢ্য র‌্যালিতে অংশ নেয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম