1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
১ কোটি ৪২ লক্ষ নতুন বই পেল কুমিল্লার শিক্ষার্থীরা - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শিল্প সমিতির নেতৃত্বে দুই মহা-খলনায়ক, সাভপতি- মিশু,সাধারণ সম্পাদক- ডিপজল মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা

১ কোটি ৪২ লক্ষ নতুন বই পেল কুমিল্লার শিক্ষার্থীরা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১ জানুয়ারি, ২০২০
  • ১৩৫ বার

আবু সুফিয়ান রাসেল:
বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে খুশি কুমিল্লার শিক্ষার্থীরা। প্রাক-প্রাথমিক, প্রাথমিক ও মাধ্যমিক স্তরের ৫ হাজার ৪২৮ টি শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ করা হয়েছে। এ বছর যথা সময়ের পূর্বে জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন বই পৌঁছিছে।

বরুড়া সুন্নিয়া কামিল মাদ্রাসা অধ্যক্ষ মুফতি মাওলানা অালী অাকবর ফারুকী বলেন, বই উৎসবে শতভাগ বই বিতরণ করতে পেরেছি। ছাত্র-ছাত্রীরা নতুন বই পেয়েছে। অাগামীকাল থেকে শ্রেণি কার্যক্রম শুরু করা হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অবদুল মান্নান বলেন, সরকারি ২ হাজার ১০৭ টি বিদ্যালয়সহ কুমিল্লার ১৮ উপজেলায় ৪ হাজার ৪৪৭ টি বিদ্যালয়ে ৩৮ লক্ষ ১৬ হাজার ৩২৫ টি বই বিতরণ করা হয়েছে।
কোথায় বইয়ের সংকট নেই।

জেলা শিক্ষা অফিসার অাব্দুল মজিদ বলেন, ৬০৩ টি মাধ্যমিক বিদ্যালয় ও ৩৭৮ টি ইবতেদায়ী ও দাখিল মাদ্রাসার মধ্যে ৭ লক্ষ ৯৩ হাজার ৬৩১ জন শিক্ষার্থী রয়েছে। এ বছর ১কোটি ৪ লক্ষ ৪৬ হাজার বই শিক্ষার্থীদের জন্য রয়েছে।
ডিসেম্বর মাসেই প্রতিটি প্রতিষ্ঠানে বই পৌঁছিয়ে দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম