1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
১ কোটি ৪২ লক্ষ নতুন বই পেল কুমিল্লার শিক্ষার্থীরা - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
দরিদ্র মানুষের মাঝে সৈয়দপুরে জামায়াতে ইসলামী শীতবস্ত্র বির্তরণ রাউজান দলিল লিখক সমিতির সভাপতি অজিত কুমার দে- সম্পাদক মিজানুর রহমান বিএনপি না এলেও নির্বাচন হয়ে যাবে- নজিবুল বশর এমপি মানিকছড়ি উপজেলা বিএনপি কাউন্সিল-২০২২অনুষ্ঠিত সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিত রাউজানে কৃষক-কৃষাণি’র মুখে হাসি ফোটাতে ধান কেটে দিলো কৃষক লীগ আনোয়ারায় তোষামোদকারী সাংবাদিকতা ছেড়ে আপোষহীন সাংবাদিকতার আহবান ঠাকুরগাঁওয়ে বিনামূল্যে চক্ষু শিবির । ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈল ও বালিয়াডাঙ্গী ৪৭ টি ভাটাতে ইট পোড়ানো প্রস্তুতি সম্পন্ন হলেও আগুন জ্বালানো অনিশ্চিত ! নোয়াখালীতে ৯ টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম হচ্ছে- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

১ কোটি ৪২ লক্ষ নতুন বই পেল কুমিল্লার শিক্ষার্থীরা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ৭২ বার

আবু সুফিয়ান রাসেল:
বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে খুশি কুমিল্লার শিক্ষার্থীরা। প্রাক-প্রাথমিক, প্রাথমিক ও মাধ্যমিক স্তরের ৫ হাজার ৪২৮ টি শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ করা হয়েছে। এ বছর যথা সময়ের পূর্বে জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন বই পৌঁছিছে।

বরুড়া সুন্নিয়া কামিল মাদ্রাসা অধ্যক্ষ মুফতি মাওলানা অালী অাকবর ফারুকী বলেন, বই উৎসবে শতভাগ বই বিতরণ করতে পেরেছি। ছাত্র-ছাত্রীরা নতুন বই পেয়েছে। অাগামীকাল থেকে শ্রেণি কার্যক্রম শুরু করা হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অবদুল মান্নান বলেন, সরকারি ২ হাজার ১০৭ টি বিদ্যালয়সহ কুমিল্লার ১৮ উপজেলায় ৪ হাজার ৪৪৭ টি বিদ্যালয়ে ৩৮ লক্ষ ১৬ হাজার ৩২৫ টি বই বিতরণ করা হয়েছে।
কোথায় বইয়ের সংকট নেই।

জেলা শিক্ষা অফিসার অাব্দুল মজিদ বলেন, ৬০৩ টি মাধ্যমিক বিদ্যালয় ও ৩৭৮ টি ইবতেদায়ী ও দাখিল মাদ্রাসার মধ্যে ৭ লক্ষ ৯৩ হাজার ৬৩১ জন শিক্ষার্থী রয়েছে। এ বছর ১কোটি ৪ লক্ষ ৪৬ হাজার বই শিক্ষার্থীদের জন্য রয়েছে।
ডিসেম্বর মাসেই প্রতিটি প্রতিষ্ঠানে বই পৌঁছিয়ে দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম