1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
১ কোটি ৪২ লক্ষ নতুন বই পেল কুমিল্লার শিক্ষার্থীরা - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মানিকছড়িতে ইউপিডিএফ (মূল) এর প্রতিবাদ ধর্মঘট ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রকল্পে সঞ্চয়ের টাকা পেলেন ৮০ জন নারী শ্রমিক ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে নির্মাণের ২ বছরের মাথায় ধসে গেল সাড়ে ৩ কোটি টাকার ব্রিজ ! চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ঠাকুরগাঁওয়ে পুলিশের উদ্যোগে মাদকদ্রব্য উদ্ধার সহ ১১ জন গ্রেপ্তার সৈয়দপুরে ৪ হাজার গছের চারা বিতরণ দায়িত্ব পালন না করেও বেতন নিচ্ছেন মৈশকরম প্রাইমারি স্কুলের দপ্তরি শফি মাগুরায় রাতের আঁধারে বীর মুক্তিযোদ্ধার ঘর পোঁড়ানোর অভিযোগ!!! রাজবাড়ী থেকে কুচাঁ যাচ্ছে দেশের বাইরে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানি ভাষা শ্রেণিকক্ষ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

১ কোটি ৪২ লক্ষ নতুন বই পেল কুমিল্লার শিক্ষার্থীরা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১ জানুয়ারি, ২০২০
  • ১৫৬ বার

আবু সুফিয়ান রাসেল:
বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে খুশি কুমিল্লার শিক্ষার্থীরা। প্রাক-প্রাথমিক, প্রাথমিক ও মাধ্যমিক স্তরের ৫ হাজার ৪২৮ টি শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ করা হয়েছে। এ বছর যথা সময়ের পূর্বে জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন বই পৌঁছিছে।

বরুড়া সুন্নিয়া কামিল মাদ্রাসা অধ্যক্ষ মুফতি মাওলানা অালী অাকবর ফারুকী বলেন, বই উৎসবে শতভাগ বই বিতরণ করতে পেরেছি। ছাত্র-ছাত্রীরা নতুন বই পেয়েছে। অাগামীকাল থেকে শ্রেণি কার্যক্রম শুরু করা হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অবদুল মান্নান বলেন, সরকারি ২ হাজার ১০৭ টি বিদ্যালয়সহ কুমিল্লার ১৮ উপজেলায় ৪ হাজার ৪৪৭ টি বিদ্যালয়ে ৩৮ লক্ষ ১৬ হাজার ৩২৫ টি বই বিতরণ করা হয়েছে।
কোথায় বইয়ের সংকট নেই।

জেলা শিক্ষা অফিসার অাব্দুল মজিদ বলেন, ৬০৩ টি মাধ্যমিক বিদ্যালয় ও ৩৭৮ টি ইবতেদায়ী ও দাখিল মাদ্রাসার মধ্যে ৭ লক্ষ ৯৩ হাজার ৬৩১ জন শিক্ষার্থী রয়েছে। এ বছর ১কোটি ৪ লক্ষ ৪৬ হাজার বই শিক্ষার্থীদের জন্য রয়েছে।
ডিসেম্বর মাসেই প্রতিটি প্রতিষ্ঠানে বই পৌঁছিয়ে দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম