1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
করোনাভাইরাস, মোংলা বন্দরে ১৩৬ চীনা নাগরিক বিশেষ নজরদারীতে - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

করোনাভাইরাস, মোংলা বন্দরে ১৩৬ চীনা নাগরিক বিশেষ নজরদারীতে

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২০
  • ১১০ বার

নইন আবু নাঈম বাগেরহাট ঃ
মোংলা বন্দরের আউটারবার ডেজিং প্রকল্প ও ইপিজেডসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ১৩৬ জন চীনা নাগরিককে বিশেষ নজরদারীতে রেখেছে স্বাস্থ্য বিভাগ। দেশে করোনাভাইরাস প্রতিরোধে এমনটি করা হয়েছে। এজন্য মোংলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জীবেতোষ বিশ্বাসের নেতর্ৃত্বে একটি মেডিকেল টিম কাজ করছে।
মোংলা উপজেলা নির্বাহী অফিসার রাহাত মান্নান জানান, বঙ্গোপসাগরে মোংলা বন্দর চ্যানেলের আউটারবার ড্রেজিং প্রকল্প ও মোংলা ইপিজেডসহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে বর্তমানে ১৩৬ জন চীনা নাগরিক কর্মরত রয়েছে। এসব চীনা নাগরিকদেও মাধ্যমে যাতে করোনাভাইরাস না ছড়াতে পাবে সেজন্য তাদের স্বাস্থ্য বিভাগ বিশেষ নজরদারীতে রেখেছে। একই সাথে মোংলা বন্দরের আগত সকল বানিজ্যিক জাহাজের ক্রুদের সংস্পর্শে না যেতে দেশীয় শ্রমিকদের উদ্ভুদ্ধ করা হচ্ছে। চীনা নাগরিকসহ মোংলা বন্দরে আসা দেশী-বিদেশী বানিজ্যিক জাহাজের নাবিকদের স্বাস্থ্য পরীক্ষায় ৭ সদস্যের একটি মেডিকেল টিম কাজ করছে। পাশাপাশি পার্টেবল লেজার ডিটেক্টরসহ মোংলা বন্দর জেটির প্রবেশ মুখে দুটি ইনফারেন্স থার্মোমিটার বসানো হয়েছে। স্বাস্থ্য বিভাগের পাশাপশি মোংলা বন্দও কতর্ৃপক্ষ বিষয়টি দেখভাল করছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের পোর্ট হেলথ কর্মকর্তা ডা. সুফিয়া খাতুন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম