1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গাজীপুর টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজে অভিভাবকদের বিক্ষোভ - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

গাজীপুর টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজে অভিভাবকদের বিক্ষোভ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৮৯ বার

এফ এ নয়ন:
টঙ্গীর কলেজগেট এলাকায় সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজে শিক্ষার্থীদের ডায়েরি, টাই-সোল্ডার, ব্যাজ ও আইডি কার্ড দেয়ার নামে বিনা রশিদে অতিরিক্ত অর্থ আদায়ের প্রতিবাদে গতকাল সকালে বিক্ষোভ করেছেন অভিভাবকরা। এসময় বিক্ষুব্ধ অভিভাবকরা শিক্ষার্থীদের ইউনিফর্ম, ফরম ফিলাপ, কোচিংয়ের নামে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ারও অভিযোগ তুলেন। নিয়মনীতির তোয়াক্কা না করে কতিপয় স্বার্থান্বেষী শিক্ষক ও কর্মকর্তা যোগসাজশ করে বিনা রশিদে অনৈতিকভাবে অর্থ হাতিয়ে নিচ্ছেন। এ অনিয়মের প্রতিবাদে ফুসে উঠেছেন অভিভাবকরা। অতিরিক্ত অর্থ আদায় ও বিভিন্ন অনিয়মের বিষয়ে অধ্যক্ষের সাথে কথা বলতে চাইলে অভিভাবকদের স্কুল অফিসের ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি বলেও জানান তারা। এমনকি অভিভাবকদের সাথে র্দুব্যবহার করা হয়।
দশম শ্রেণির এক শিক্ষার্থীর অভিভাবক মাকসুদা বেগম অভিযোগ করে বলেন, সফিউদ্দিন স্কুল কর্তৃপক্ষ ভর্তির সময় পুরানোদের ৪ হাজার ২শ’ ২০ টাকা এবং নতুনদের ৪ হাজার ৯শ’ ৭০ নিয়ে থাকেন। ভর্তি ফি রশিদের মাধ্যমে নিলেও এখন নতুন করে ডায়েরি, টাই-সোল্ডার, ব্যাজ, আইডি কার্ড বাবদ অতিরিক্ত পুরানো শিক্ষার্থীদের কাছে ৯শ’ টাকা এবং নতুন শিক্ষার্থীদের কাছে ৬শ’৭০ টাকা দাবি করছেন। একসময়ের অত্র এলাকার নামকরা শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে পরিচিত সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজ বর্তমানে কতিপয় দুর্নীতিবাজ শিক্ষক-কর্মকর্তার অনৈতিক কর্মকান্ডে মানসম্মত শিক্ষা ও আশানুরুপ ফলাফল থেকে বঞ্চিত হচ্ছে শিক্ষার্থীরা। অথচ শিক্ষাখরচ আগের চেয়ে দ্বিগুণ বেশি গুনতে হচ্ছে।
নামপ্রকাশ না করার শর্তে এবারের এসএসসি পরীক্ষার্থীদের অভিভাবকরা জানান, ছেলের রেজিস্ট্রেশনসহ সবকিছু ঠিকঠাক আছে তারপরও কোচিংয়ের নামে শিক্ষকরা সিন্ডিকেট করে ১০-২০ হাজার টাকা পর্যন্ত আদায় করে নিচ্ছেন। এছাড়াও বিভিন্ন অনুষ্ঠানের নামে কৌশলে শিক্ষার্থীদের কাছ থেকে নিয়মবর্হিভূতভাবে অতিরিক্ত অর্থ আদায় করে থাকে স্কুল কর্তৃপক্ষ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম