1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নাঙ্গলকোটে গভীর নলকূপের ঘর ভাংচুর যন্ত্রপাতি লুটপাট - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৭ মে ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে ৬ জন গ্রেফতার – মাদক উদ্ধার ! ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের শেষ মুহূর্তে জমে উঠেছে প্রচার যুদ্ধ, চেয়ার দখলে দ্বিমুখী লড়াই ! Situs Slot Gacor Pragmatic Bet 200 Resmi mudah Menang dan Terpercaya ঈদগাঁওতে ৬ দিন পর নির্বাচনী সহিংসতায় কর্মী খুনের মামলা কয়েক শত মাছের ঘের প্লাবিত হয়ে একাকার রাঙ্গাবালীতে ঘূর্ণিঝড় রিমালের তান্ডবে ক্ষয়ক্ষতি ২০ গ্রাম প্লাবিত আইপিএল এ সানরাইজার্স হায়দরাবাদকে ফাইনালে রীতিমতো বিধ্বস্ত করে শিরোপা জিতে নিল কলকাতা নাইট রাইডার্স তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে সাজা দেওয়া হবে -প্রধানমন্ত্রী ইনাতগঞ্জ ডিগ্রী কলেজে অধ্যক্ষ ও শিক্ষকের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি পালন।। ২৪ ঘন্টার আল্টিমেটাম ঠাকুরগাঁওয়ে শিশুর পুরুষাঙ্গে ইট বেঁধে ভিডিও, ৩ কিশোর আটক

নাঙ্গলকোটে গভীর নলকূপের ঘর ভাংচুর যন্ত্রপাতি লুটপাট

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২০
  • ১২৩ বার

নাঙ্গলকোট প্রতিনিধি :
গভীর নলকূপের ঘর ভাংচুর যন্ত্রপাতি লুটপাট
মো. রেজাউল করিম রাজু, নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার নাঙ্গলকোটে শত শত কৃষকের সেচ বন্ধ করে নলকূপের ঘর ভাংচুর করে সকল যন্ত্রপাতি লুটপাট করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে একই গ্রামের মৃত. নুরুজ্জামানের ছেলে মোস্তফা মজুমদার নামের এক প্রভাবশালীর বিরুদ্ধে। এতে করে বিপাকে ওই এলাকায় চাষকৃত শত শত ফসলী জমির মালিকগণ।

উপজেলার দৌলখাঁড় ইউপির কান্দাল উত্তর পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আজ সোমবার ওই নলকূপের অন্যতম শেয়ারদার বর্তমান মেম্বার আইয়ুব আলী মজুমদার থানায় একটি লেখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার কান্দাল উত্তর পূর্বপাড়া এলাকার ৪০ জন কৃষক সমবায় সমিতির নামে ১৯৯০ সালে সোনালী ব্যাংক নাঙ্গলকোট শাখা থেকে ঋণ নিয়ে বিএডিসির আওতায় একটি গভীর নলকূপ স্থাপন করেন। ২০০৪ সালে পর্যন্ত ওই সমিতির সদস্যরা কোনো ঋণ পরিশোধ করেননি। এতে সমিতির সদস্যরা ঋণ পরিশোধ না করতে পেরে ওই ইউপি মেম্বার ও সমিতির অন্যতম শেয়ারদার আইয়ুব আলী মজুমদারের নিকট ৩০ জন শেয়ারদার তাদের শেয়ার বিক্রি করে দেন। পরে আইয়ুব আলী তার নিজ ৪০ শতক জমি বিক্রি করে বিএডিসির ওই ঋণ পরিশোধ করেন। এতে ঈর্ষানিত হয়ে, ২০১২ সালে মোস্তফা তার স্ত্রী মনোয়ারা বেগমকে বাদী করে কুমিল্লার আদালতে একটি মামলা দায়ের করেন। এরপর থেকে ওই নলকূপটি বন্ধ হয়ে যায়। মামলা চলমান অবস্থায় হঠাৎ রোববার গভীর রাতে মোস্তফা প্রায় ১৫-১৬ জন লোক নিয়ে ওই নলকূপটির বিল্ডিং ঘর ভাংচুর করে মাটির সাথে গুড়িয়ে দিয়ে মোটরসহ বিভিন্ন মালামাল লুটপাট করে নিয়ে যায়।
এ বিষয়ে কৃষক আলা উদ্দিন বলেন, আমি ২ শতক জায়গা বিক্রি করে ওই সমিতির শেয়াদার হই। আজ পর্যন্ত কোন লাভ পাইনি ওই সমিতি থেকে। তাই আমার শেয়ার আইয়ুব আলী মজুমদার মেম্বারের কাছে বিক্রি করে দিই। গত রাতে মোস্তফা লোক জন নিয়ে নলকূপের ঘরটি গুঁড়িয়ে দিয়ে সকল যন্ত্রপাতি লুটপাট করে নিয়ে যায়।
এ ঘটনার সত্যতার স্বীকার করে অভিযুক্ত মোস্তফা মজুমদার বলেন, আমার জায়গায় নলকূপ স্থাপন করা হয়। আদালতের মাধ্যমে রায় পেয়ে নলকূপের ঘরটি ভেঙ্গে দেই।
এ ঘটনায় আইয়ুব আলী মজুমদার জানান, তিনি নাঙ্গলকোট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। আদালতের মাধ্যমে যা রায় হয় তাই মেনে নিবো।
এ বিষয়ে মামলার তদন্ত কারি কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আনোয়ার হোসেন খন্দকার বলেন, প্রাথমিক ভাবে ঘটনার সত্যতা পাওয়া যায়। তদন্ত চলমান রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম