1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
প্রশ্নফাঁসের গুজব রটালে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে ভাতিজিকে ধর্ষণের অভিযোগে ফুপার বিরুদ্ধে আদালতে মামলা । রাজশাহীতে র‍্যাবের হাতে দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার ইরানি স্কলার ড. সাইয়েদ আলী রেযা মাহদী মুসাভী জিরি মাদরাসা পরিদর্শন করেছেন ঠাকুরগাঁওয়ে দলিত আদিবাসীদের অনূকুলে সংবাদ প্রকশের লক্ষ্যে মতবিনিময় সভা । ঠাকুরগাঁওয়ে আমনের ভরা মৌসুমেও পানি নেই : ধানক্ষেত ফেটে চৌচির । চকোরিয়া প্রেসক্লাবে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন ঠাকুরগাঁওয়ে মন্দিরে আবারও ১৪৪ ধারা জারি । অভিবাসনে পোকা আশুলিয়ায় যুবলীগের শোক দিবস পালিত খাদ্যর দিক দিয়া আমরা স্বয়ংসম্পূর্ণ : এমপি মিলাদ গাজী

প্রশ্নফাঁসের গুজব রটালে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৬২ বার

আবদুল্লাহ মজুমদারঃ শিক্ষার্থীদের জিম্মি করে কেউ অনৈতিক কাজ করার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। কাউকে গুজবে কান না দিতে পরামর্শ দিয়েছেন তিনি।

আজ (সোমবার) সকালে রাজধানীর তেজগাঁওয়ে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, কোথাও যাতে কেউ প্রশ্ন ফাঁসের গুজব ছড়িয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের বিভ্রান্ত করতে না পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখছে আইনশৃঙ্খলা বাহিনী। কেউ যাতে প্রশ্ন ফাঁস করতে না পারে, সেজন্য এবার ২ হাজার ৭৯০ সেট প্রশ্ন ছাপা হয়েছে। গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারীও দেয়া হয়েছে।

এসএসসি ও সমমান পরীক্ষায় রাজনৈতিক কোনো প্রভাব পড়বে না বলেও জানিয়েছেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, পরীক্ষা চলাকালীন কোনো দল যদি হরতালও দেয় তাতেও পরীক্ষার কোনো সমস্যা হবে না। পরীক্ষা নির্ধারিত সূচি অনুযায়ীই হবে। এসময় পরীক্ষার্থীদের দায়িত্ব নেবে শিক্ষা মন্ত্রণালয়।

তবে এসএসসি ও সমমান পরীক্ষাযর সময় রাজনৈতিক দলগুলোকে সহিংসতা ও হরতালের মতো কর্মসূচি থেকে বিরত থাকারও আহ্বান জানান মন্ত্রী। তিনি বলেন, ‘একটি রাজনৈতিক দল হরতাল দিয়ে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে। শিক্ষার্থীদের পরীক্ষার মাঝে এমন রাজনৈতিক আচরণ অনুচিত। এদের ব্যাপারে সরকার সতর্ক আছে, চলমান রাজনৈতিক পরিবেশের কোনো প্রভাব পড়বে না তাদের পরীক্ষায়।’

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা সচিব মাহবুব হোসেন, অতিরিক্ত সচিব নাজমুল হোসেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক গোলাম ফারুক প্রমুখ শিক্ষামন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম