1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সুন্দরবনে কুমিরে খাওয়া বাঘের মরদেহ উদ্ধার - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩, ০৫:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
গুইমারা উপজেলা প্রশাসনের প্রস ব্রিফিং অনুষ্ঠিত ৭৫ পরিবার পাচ্ছে স্বপ্নের আবাসন ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী’র বীর মুক্তিযোদ্ধা দবিরুল ইসলাম, রাষ্ট্রীয় দাফন চান না, জেলা প্রশাসকের বরাবরে আবেদন করেছেন। নোবিপ্রবি হলের ছাদ থেকে শিক্ষার্থীর মরদেহ উদ্ধার শাহ মাওলানা আবদুল হাই (রাহঃ) স্মৃতি সংসদের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতা সম্পন্ন লতার ফাঁকে ফাঁকে হাজার হাজার তরমুজ- কোটি টাকা আয়ের স্বপ্ন দেখছেন চার কৃষক গুইমারা সেনা রিজিয়নের ২৫০০ জনকে সহায়তা ও ১২০০ জনকে চিকিৎসা সেবা প্রদান মতিঝিলে কয়েক হাজার নেতাকর্মী নিয়ে যুবদলের বিক্ষোভ মিছিল ‘নিরাপদ জ্বালানি, ভোক্তাবান্ধব পৃথিবী’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষ্যে র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সিরাজদিখান উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী শাহ্ আলম আছাদ মীরসরাইয়ে ১২০ কেজি জেলিযুক্ত চিংড়ি মাছ জব্দ

সুন্দরবনে কুমিরে খাওয়া বাঘের মরদেহ উদ্ধার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৮৯ বার

নইন আবু নাঈম বাগেরহাট ঃ
সুন্দরবন থেকে উদ্ধার করা করেছে কুমিরে খাওয়া একটি বাঘের মরদেহ। সোমবার (৩ ফেব্রুয়ারি) বিকালে বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের কবরখালী খালের চর থেকে এই রয়েল বেঙ্গল টাইগারটির মরদেহ উদ্ধার করে বন বিভাগ। বাঘটির অর্ধেক অংশ কুমিরে খেয়েছে ও বাকী অংশ পচে গেছে। পরে বিকেলে দূবলার চরের কোকিলমনি এলাকায় উর্ধ্বতন কতর্ৃপক্ষের নির্দেশে বাঘের মরদেহটি মাটি চাপা দিয়েছে সুন্দরবন বিভাগ।
বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন জানান, শরণখোলা রেঞ্জের কুপিলমনির কবরখালি খালে টহলের সময় দুবলা টহল ফঁাড়ির বনরক্ষীরা সোমবার বিকালে খালের চরে বাঘটির মরদেহ দেখতে পায়। প্রায় ২০ বছর বয়সি বাঘটির মরদেহের পিছনের অংশ কুমিরে খেয়েছে। সেখান থেকে বাঘের বাকী অংশ উদ্ধার করা হয়। সেকারনে মৃত বাঘটি পুরুষ না মহিলা তা জানা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে বাঘটি বার্ধক্যজনিত কারণে বাঘটি নদীর পাড়ে পানি খেতে নেমে আর সেখান থেকে উঠতে পারেনি। মরদেহটি পচে গন্ধ আসছিল। পরে উর্দ্ধতন বন কর্তৃপক্ষের নির্দেশে কিছু আনুষ্ঠানিকতা সম্পন্নের পর কোকিলমনি ক্যাম্পের পাশে মৃত বাঘটি মাটিচাপা দেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম