1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
২৫ ফেব্রুয়ারিকে ‘শহীদ সেনাদিবস’ ঘোষণা করতে হবে - ব্যারিস্টার তাসমিয়া প্রধান - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন

২৫ ফেব্রুয়ারিকে ‘শহীদ সেনাদিবস’ ঘোষণা করতে হবে – ব্যারিস্টার তাসমিয়া প্রধান

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০
  • ১২৪ বার

নিজস্ব প্রতিবেদকঃ
বিশ দলীয় জোট নেত্রী জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, ২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারি আমার দেশের সেনাবাহিনীর উপরে আঘাত করা হয়েছিল। দেশের সূর্য সন্তানদের হত্যা করে, আমাদের প্রতিরক্ষাকে দুর্বল করে, বাংলাদেশকে পঙ্গু করার ষড়যন্ত্র করা হয়েছিল। মেজর জেনারেল থেকে ক্যাপ্টেন পর্যন্ত বিভিন্ন র‍্যাঙ্ক এর ৫৭ জন সেনাকর্মকর্তা সেদিন শাহাদত বরণ করেন। সেই নির্মম-নৃশংস হত্যাযজ্ঞের স্বয়ংসম্পূর্ণ, অবিতর্কিত এবং গ্রহণযোগ্য তদন্ত আজও হয় নাই। পিলখানা ট্র্যাজেডির রক্তের দাগ এখনো শুকায় নাই, অবিলম্বে ২৫ ফেব্রুয়ারিকে ‘শহীদ সেনাদিবস’ ঘোষণা করতে হবে।

ব্যারিস্টার তাসমিয়া প্রধান আরও বলেন, দেশের মানুষ জানতে চায় কার স্বার্থে, কার নির্দেশে সেদিন দেশপ্রেমিক সেনাবাহিনীর মেধাবী কর্মকর্তাদের হত্যা করা হয়েছিল? কারা গণতন্ত্রকে হত্যার গভীর ষড়যন্ত্রে এখনো লিপ্ত হয়ে আছে? তাদের মুখোশ খুলে দিতে হবে, ষড়যন্ত্রের খলনায়কদের সামনে নিয়ে আসতে হবে এবং তাদের বিচারের মুখোমুখি করতে হবে।

তিনি আজ সকাল ১১ টায় আসাদ গেট জিইউপি মিলনায়তেন জাগপা আয়োজিত “পিলখানা ট্র্যাজেডি – কার স্বার্থে ষড়যন্ত্র” শীর্ষক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জাগপা সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জাগপা, যুব জাগপা ও জাগপা ছাত্রলীগ নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম