1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নাগরিকদের সুরক্ষার তাগিদ সরকারের আচরণে প্রকাশ পাচ্ছে না - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

নাগরিকদের সুরক্ষার তাগিদ সরকারের আচরণে প্রকাশ পাচ্ছে না

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০
  • ১৬৬ বার

অলিউল্লাহ নোমান : করোনা হচ্ছে বৈশ্বিক সমস্যা। দুনিয়া মোড়ল এবং উন্নত-সভ্য দাবীদার রাষ্ট্র গুলো হিমশিম খাচ্ছে।নিজেকে নিয়েই দিশেহারা বিশ্ব নেতারা। গতকাল দেখলাম আমেরিকার মত দেশে একদিনেই ৮হজারের বেশি আক্রান্ত। মারা যাওয়ার পরিসংখ্যানটাও ছিল শতকের ঘরে।
ইউরোপের প্রতিদিনের পরিসংখ্যানে চোখ রাখলে গা শিউরে উঠে। গতকালও ইতালিতে ৬ শতাধিক মারা গেছে। স্পেনে মারা গেছে পোনে চারশত মানুষ। খুব একটা পিছিয়ে নেই জার্মান এবং ফ্রান্স।
খোদ বৃটেনের প্রধানমন্ত্রী বলেছেন বৃটেন ইতালি থেকে মাত্র ৩-৪ সপ্তাহ পেছনে রয়েছে। অর্থাৎ ৩-৪ সপ্তাহের মধ্যে বৃটেনের অবস্থা ইতালির রুপ নিতে পারে। এজন্য
নাগরিকদের সতর্ক করেছেন প্রধানমন্ত্রী।পক্ষান্তরে বাংলাদেশের দংখলদার হাসিনা সরকারের মন্ত্রীরা করোনা নিয়ে এখনো রাজনীতি করেন। দেশের নাগরিকদের সাথে মশকরা করছেন তারা।
বাংলাদেশের এক শ্রেনীর টাকাওয়ালা ধনী অসুস্থ হলে ইউরোপ- বৃটেন এবং আমেরিকার পাড়ি জমান চেক আপের জন্য। এখন তারা এসব দেশে করোনা চেকআপে আসবেন কিনা জানি না।
বাংলাদেশের দখলদার সরকার ও সরকারের মন্ত্রীদের কথায় শুধু দাম্ভিকতাই
প্রকাশ পায়। নাগরিকদের সুরক্ষার কোন তাগিদ সরকারের আচরনে প্রকাশ পায় না।
বিরোধী দল বলে তো কিছু রাখা হয়নি। অতি নিয়ন্ত্রিত অবস্থায় যতটুকু রাখা হয়েছে তারা চুপচাপ। যেন মহা বিপর্যয়ে নিয়েও রাজনীতি।
সরকার স্কুল, কলেজসহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে ভাল উদ্যোগ নিয়েছে। এর বাইরে করোনা বিস্তার ঠেকানো লক্ষ্যে সঠিক কোন পদক্ষেপ চোখে পডেনি। আক্রান্ত দেশ গুলো থেকে দেশে প্রবেশ করা ব্যক্তিদের যথাযথ প্রক্রিয়ায় আইসোলেশনে রাখা সম্ভব হয়নি।
এদিকে চাইলেই দেশ বা শহর লকডাউন করা সম্ভব নয়। দিন আনে দিনে খায় এমন লোকের সংখ্যাই শহর গুলোতে বেশি। লকডাউনের চিন্তা আসলেই তাদের বিষয়টাও মাথায় রাখতে হবে।
ঘনবসতির এই মানচিত্রে তাইলে কি ঘটবে? এই প্রশ্নের জবাব আল্লাহই ভাল জানেন। বিপর্যয় ঠেকানোর মত রাষ্ট্রীয় এন্তেজাম চোখে পড়ছে না।
নাগরিকদের আল্লাহর কাছে নিজেদের সমর্পণ করে তাওবা-এস্তেগফার ও দোয়া ইউনূস পড়া ছাড়া বিকল্প নেই।আসুন সবাই বেশি বেশি করে দোয়া ইউনুস পাঠ করি।আল্লাহর দরবারে কায়মনো বাক্যে ক্ষমা চাই। আল্লাহ আমাদের ক্ষমা করুন।
অপরাজনীতির শিকার শোষিত এবং নির্যাতিত এ জাতিকে করোনার ভয়াল থাবা থেকে বাচানোর মালিক আল্লাহ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম