1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
করোনা নিয়ে কানাডার প্রধানমন্ত্রীর আবেগঘন ভাষণ - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঈদগাঁও’র পাঁচ ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা ঈদগাঁওতে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত-১০ আজ ভয়াল ২৯ এপ্রিল! ৩৩ কিলোমিটার বেড়ীবাঁধে ২৬ স্থানে ফাটল, দূর্যোগ আতংকে বাঁশখালী উপকূলবাসী ভূঞাপুরে অস্বাভাবিক লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ, হিট স্ট্রোকে নারীর মৃত্যু শ্রীশ্রী বিশ্বশান্তি গীতা পুষ্পযজ্ঞ ২০২৪ উদযাপন। নারী অধিকার ও উন্নতির উত্থানে বদরুন নাহার কলির অদম্য উদ্যোগ প্রশংসনীয় THIS SITE HACKED BY BLACK CYBER ZONE ভূঞাপুরে অস্বাভাবিক লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ, হিট স্ট্রোকে নারীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত । আওয়ামীলীগ ১৭ – ১৮ বছরে বাংলাদেশকে একটি  গ্যাস চেম্বারে পরিণত করেছে

করোনা নিয়ে কানাডার প্রধানমন্ত্রীর আবেগঘন ভাষণ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০
  • ১৫৪ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :
করোনা নিয়ে কানাডার প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশ্যে ভাষণ। ছবি: ইন্টারনেট।
করোনায় বিশ্বের বিভিন্ন দেশ এখন বিপর্যয়ের সম্মুখিন হয়েছে। প্রতিনিয়ত মানুষের মৃত্যু হচ্ছে আর পাশাপাশি বন্ধ হচ্ছে অফিস-আদালত, স্কুল-প্রতিষ্ঠান, ব্যবসা-যোগাযোগ। ইতোমধ্যে বেশ কয়েকজন বিশ্বনেতাও আক্রান্ত হয়েছেন প্রাণঘাতী এ ভাইরাসে। তাদর মধ্যে রয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টির ট্রুডো।

দেশটিতে নতুন করে ১৫৭ জন করোনায় আক্রান্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯৮ জনে। আরো চারজনের প্রাণহানী ঘটায় এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ৮। এমন পরিস্থিতিতে জনগণের উদ্দেশে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী ট্রুডো। ভাষণে তিনি বলেছেন-

প্রিয় কানাডাবাসী,
আমি জানি আজ সবাই কঠিন সময় পার করছেন। আশা করি এই বিপদ আমরা কাটিয়ে উঠবো। তবে সেজন্য আমার আপনাদের সাহায্য দরকার। আপনাদের জন্য আমি আজ প্রধানমন্ত্রী, জনগণের সেবা ও নিরাপত্তা দেয়া আমার প্রধান কাজ, আমি চাইলে নিজে ঘরে বন্দী থাকতে পারতাম, তবুও ঝুঁকি নিয়ে আপনাদের খোঁজ-খবর নিচ্ছি, বের হচ্ছি। কারণ আপনারাই আমার অক্সিজেন। আপনারা সুস্থ থাকলেই আমি সুস্থ। আপনাদের থেকে গুরুত্বপূর্ণ আমার কাছে কিছুই নেই।

আপনাদের কাছে অনুরোধ আপনারা এক মাস নিজ বাসায় অবস্থান করুন। শুধু মাত্র ওষুধ এবং প্রয়োজনীয় খাবার, পানীয়র দোকানগুলো খোলা রাখবেন। তবুও সরকারের পক্ষ থেকে প্রতিটি নাগরিকের বাসায় এক মাসের যাবতীয় সব ধরনের খাবার, পানি, মেডিসিন মাস্ক আমরা পৌঁছে দিচ্ছি। তাছাড়া আপনাদের যখন যা লাগে সহযোগিতার জন্য দেয়া নাম্বারে যোগাযোগ করবেন। আপনাদের বাসায় সবকিছু পৌঁছে দেয়া হবে। তবুও বের হবেন না।

ভয় নেই কাউকে অনাহারে মরতে হবে না। আপনারা নিজ বাসায় অবস্থান করুন, সচেতন থাকুন। আপাতত আমাদের দেশ অবরুদ্ধ হয়ে যাচ্ছে। পরিস্থিতি ঠিক হলে আবার সবকিছু আগের অবস্থায় ফিরে যাবে। আমার উপর আপনারা আস্থা রাখুন।

আপনারা যারা অফিস আদালত কিংবা অন্য প্রতিষ্ঠানে কাজে নিয়োজিত ছিলেন আপনাদের কারো কাজে যেতে হবে না। সব শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস, কারখানা বন্ধ ঘোষণা করলাম। ভয় নেই, আপনাদের সবার একাউন্টে আপনাদের মাসিক বেতনের টাকা পৌঁছে যাবে। শুধু তাই নয় আপনারা যারা ভাড়া বাসায় থাকেন সেই ভাড়াও সরকার বহন করবে। এসব নিয়ে একটুও চিন্তিত হবার কারন নেই। আপনাদের ভালো রাখাই আমার কাজ। যারা সরকারের নিয়ম মানবে তাদের এক কালীন অতিরিক্ত অর্থ পুরস্কার দেয়া হবে।

করোনা আজ পুরা দুনিয়ার এক আতঙ্কের নাম। আপনাদের সবার সহযোগিতা দরকার। আপনারা কেউ ঘর থেকে বের হবেন না। বাসায় থাকুন এবং সচেতনার সঙ্গে থাকুন। আশাকরি শিগগিরই আমরা এই সঙ্কট কাটিয়ে উঠবো। এজন্য দয়া করে আপনারা আমাকে সহযোগিতা করুন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম