1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আওয়ামীলীগ ১৭ - ১৮ বছরে বাংলাদেশকে একটি  গ্যাস চেম্বারে পরিণত করেছে - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ১৩ মে ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে আবার বন্ধ রেশম কারখানা চট্টগ্রাম- রাঙামাটি মহাসড়কের শৃঙ্খলা ফেরাতে প্রশাসনের অভিযান চৌদ্দগ্রামে জামাল হত্যা মামলার রায়ে ৯ জনের মৃত্যুদন্ড ও ৯ জনের যাবজ্জীবন কৃষ্ণচূড়ার রঙে নবরূপে চৌদ্দগ্রামের প্রকৃতি মাগুরায় নানা আয়োজনে বিশ্ব ‘মা’ দিবস পালিত নবীনগরে দাখিল ফলাফলে সুফিয়াবাদ ফাজিল মাদ্রাসা উপজেলায় সেরা অর্থ প্রতিমন্ত্রীর সাথে র্যাংস ইলেক্ট্রনিকসের প্রতিনিধি দলের সাক্ষাৎ চট্টগ্রাম পশ্চিম খুলশীর জালালাবাদ চলছে পাহাড় কাটার মহোৎসব! বর্জন ও স্থগিত টার্ম ফাইনাল পরীক্ষা দিলেন বুয়েটে  শিক্ষার্থীরা ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে ৭ মাদক ব্যবসায়ি গ্রেফতার – মাদক উদ্ধার

আওয়ামীলীগ ১৭ – ১৮ বছরে বাংলাদেশকে একটি  গ্যাস চেম্বারে পরিণত করেছে

আল হাসান মোবারক , নিজস্ব প্রতিবেদক (ঢাকা)

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ২৯ বার

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তিনি বলেন, অপরিকল্পিত নগরায়নের জন্য গাছপালা বন-জঙ্গল উজার করে, নদী নালা ভরাট করে এবং তাপবিদ্যুৎ ও কয়লা বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করে মানুষের জীবনকে সংকটে ফেলে দিয়ে বাংলাদেশকে একটি  গ্যাস চেম্বারে পরিণত করা হয়েছে।
গত শনিবার ২৭ এপ্রিল দুপুরে সারা দেশে তীব্র তাবদাহে অতিষ্ঠ নগরীর পথচারীদের মাঝে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে মিরপুরে পল্লবীতে খাবার পানি ও স্যালাইন বিতরণের ৭ দিনব্যাপী কর্মসূচি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে  আরও বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অর্থনৈতিক বিষয়ক সহ-সম্পাদক মাহমুদুর রহমান সুমন, কেন্দ্রীয় সদস্য তাবিথ আউয়াল, মহানগর উত্তর বিএনপির আনোয়ারুজ্জামান আনোয়ার, আতাউর রহমান (চেয়ারম্যান), মোস্তাফিজুর রহমান সেগুন, যুগ্ন-আহবায়ক বিএনপি (ঢাঃমঃউঃ) ও সাবেক কমিশনার মিষ্টি, প্রমুখ
আরও উপস্থিত ছিলেন রুপনগর থান বিএনপি সাবেক সভাপতি আব্দুল আউয়াল, সাবেক সভাপতি পল্লবী থানা যুবদলের সভাপতি রাজিব হোসেন পিন্টু, মিরপুর থানা যুবদলের শাকিল মোল্লা, বিভিন্ন ওয়ার্ডের বিএনপির ও অঙ্গসংগঠনের নেত্রীবৃন্দু   ।

প্রধান অতিথির বক্তব্যে রিজভী আহম্মেদ বলেন
প্রধানমন্ত্রী গতকাল বলেছেন ‘তার বাবা মরহুম শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে হবে’। তিনি বলেন, শেখ মুজিবুর রহমানের আদর্শ তো বাকশাল, যেখানে গণতন্ত্র স্থান নাই, মানুষের মত প্রকাশের স্বাধীনতা থাকে না।  ৪টি পত্রিকা বাদে সব পত্রিকা বন্ধ করে দেওয়া হয়েছিল। সাংবাদিকরা বেকার হয়ে বায়তুল মোকাররমে ফল বিক্রি করেছেন ।

তিনি বলেন, ১৭ থেকে ১৮ বছরে দেশে  আবারও ভয়ংকর বাকশাল কায়েম করেছেন।দেশ থেকে গণতন্ত্র,মানুষের অধিকার ও মানবাধিকার হরণ করা হয়েছে।  এখন আর দেশের মানুষ ভোট দিতে পারে না। জাতীয় সংসদকে পরিণত করা হয়েছে এন্টারটেইনমেন্ট হাউজে। সত্য বলা যাবে না বললেই জেলে পুড়ে দেওয়া হয়।
তিনি আরও বলেন স্বাধীনতার ৫২ বছর পরও ভোটের অধিকারের কথা বলতে গিয়ে আমার ভাইদের জীবন দিতে হচ্ছে । দুর্নীতি আর লুটপাটরে মহা উৎসবের মাধ্যমে দেশটাকে উজার করে দেওয়া হচ্ছে ।
এসময় তিনি আরও  বলেন, এত গুম, এত নির্যাতন, এত নিপীড়ন তারপরও দেশের  মানুষের কণ্ঠকে স্তব্ধ করা যায়নি। মানুষ তাঁর ন্যায  আন্দোলনকে দমানো সম্ভব হয় নাই ।
আওয়ামী লীগের সধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে রিজভী আহাম্মেদ বলেন, মুখে মুখে তারা পাকিস্তানের বিরোধিতা করে। গত কয়েকদিন আগে তাদের উন্নয়ন নিয়ে পাকিস্তান কথা বলায় তাদের সাহেব বলছেন, পাকিস্তান তাদের উন্নয়ন দেখলেও বিএনপি দেখে না। এখন তারা পাকিস্তানের প্রশংসায় পঞ্চমুখ, আওয়ামী লীগের তলে তলে পাকিস্তানের সাথে সম্পর্ক রাখে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম