1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নতুন ৬ জনসহ করোনায় আক্রান্ত ৩৩, মারা গেছেন আরও একজন - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
রাউজানে কালবৈশাখীর তান্ডবে উপড়ে পড়েছে গাছপালা ও বিদ্যুৎ খুঁটি  ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে কুবি ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ নবীগঞ্জ ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা শিক্ষক ও তার ভাই’ মোবাইল একাউন্টে ঠাকুরগাঁওয়ে হরিপুরে চরম দুর্দিনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বাঁশ মালী পরিবারের সদস্যরা ! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত সুবিধা বঞ্চিত জনগণের পাশে থেকেই ইসমত আরার মানবিক নেতৃত্ব প্রতিষ্ঠা উপাচার্যকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল আবাসিক শিক্ষার্থীরা কুবির শেখ হাসিনা হলের নতুন প্রাধ্যক্ষ বাংলাদেশের দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন মুজিব উল্ল্যাহ্ তুষার

নতুন ৬ জনসহ করোনায় আক্রান্ত ৩৩, মারা গেছেন আরও একজন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৩ মার্চ, ২০২০
  • ১৩২ বার

বিশেষ প্রতিবেদনঃ বাংলাদেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত আরও এক ব্যক্তি মারা গেছেন। এ নিয়ে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে তিন জন মারা গেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় এই রোগে ভাইরাসে আক্রান্ত নতুন ছয় জনকে শনাক্ত করা হয়েছে। এতে করে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩-এ।

সোমবার (২৩ মার্চ) রাজধানীর মহাখালীতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় আমাদের হটলাইনে ১৭১৬টি কল এসেছে, সবগুলোই কোভিড-১৯ সংক্রান্ত। এছাড়া ১২ জন সশরীরে এসে যোগাযোগ করেছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্য ছয় জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে।

আইডিসিআর পরিচালক বলেন, নতুন রোগীদের মধ্যে তিন জন পুরুষ, তিন জন নারী। এর মধ্যে একজনের বয়স ২০ থেকে ৩০-এর মধ্যে, দু’জনের ৩০ থেকে ৪০-এর মধ্যে, একজনের ৪০ থেকে ৫০ বছরের মধ্যে। বাকি দু’জনের একজন ষাটোর্ধ্ব, একজন সত্তরোর্ধ্ব। ছয় জনের মধ্যে দুই জন এসেছেন দেশের বাইরে থেকে— একজন ভারত ও অন্যজন বাহরাইন থেকে। ছয় জনের মধ্যে কো-মর্বিডিটি আছে দু’জনের।

ডা. ফ্লোরা আরও জানান, এখন পর্যন্ত মোট ৬২০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এর বাইরে এখন ৫১ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। আর কোয়ারেনটাইনে রাখা হয়েছে আরও ৪৬ জনকে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম