1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
করোনাভাইরাস মানুষের জীবনের বর্তমানে কোনো কিছু বিকল্প নেই : আশিক চৌধুরী - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Videojuego oficial de Fortune Jet 1win ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই !

করোনাভাইরাস মানুষের জীবনের বর্তমানে কোনো কিছু বিকল্প নেই : আশিক চৌধুরী

অভিনেতা আশিক চৌধুরীর আজ শুভ জন্মদিন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ১৪৯ বার

| মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার |

করোনার মহামারির কারণে পুরোপুরি লণ্ডভণ্ড আজ গোটা বিশ্ব । বিপর্যস্ত হয়েছে জনজীবন। প্রাণ গেছে প্রায় দেড় লক্ষ মানুষের । অর্থনীতিতে পড়েছে বিরুপ প্রতিক্রিয়া ।

করোনা মোকাবিলায় সরকারি নির্দেশনায় সারাদেশে চলছে অঘোষিত লকডাউন। অন্যদিকে সরকারি নির্দেশনা আসার আগেই শোবিজ অঙ্গনের সব ধরনের শুটিং বন্ধের ঘোষণা দিয়েছিলেন সংশ্লিষ্টরা। এ পরিস্থিতিতে ঘরে বসেই সময় কাটাচ্ছেন টেলিভিশন পর্দার জনপ্রিয় অভিনেতা ও মডেল আশিক চৌধুরী ।

মার্চের ১৭ তারিখ থেকে হোম কোয়ারেন্টিনে আছেন তিনি। এই সময় নিজেকে আত্মশুদ্ধির জন্য উত্তম সময় ভাবছেন প্রিন্স চৌধুরী। সম্প্রতি প্রিন্স গণমাদ্যমে বলেছেন, টানা ৪২ দিন হয়ে গেল ঘরে আছি। এমন জীবনে আমরা কেউই অভ্যস্ত নয়। তবে এমন সময়টা আত্মশুদ্ধির জন্য উত্তম সময় ভাবছি আমি।

আশিক আরও বলেন, আমি সবসময় ভবিষ্যৎ চিন্তায় ডুবে থাকতাম। যেটি ছিল আমার সবচেয়ে বড় ভ্রান্ত ধারনা। কোয়ারেন্টিনে থেকে উপলব্ধি করলাম ভবিষ্যৎ নয়, মানুষের জীবনে বর্তমানের বিকল্প কিছু নেই। বর্তমান নিয়ে প্রতিটি মানুষের বাঁচতে শেখা উচিত।

করোনা আতঙ্কে সবাই যখন ঘরবন্দি তখন সামনে থেকে লড়ে যাচ্ছেন স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খল বাহিনী ও সাংবাদিকরা। তাদের প্রতিও কৃতজ্ঞতা জানাতে একেবারেই ভুলে যাননি আশিক চৌধুরী । তিনি বলেন, করোনা মোকাবিলায় যে মানুষগুলো সামনে থেকে যুদ্ধ করে যাচ্ছেন তাদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাই। দেশের আপদকালীন এ সময়ের আপনারা যেভাবে নিজের জীবনকে উৎসর্গ করেছেন সেটি ভোলার নয়।

কোয়ারেন্টিনে থেকে পুরোনো অভ্যাসে ফিরে গিয়েছেন আশিক,। সে বিষয়েও জানান দিয়েছেন তিনি। আশিক বলেছেন, অতীতে নিয়মিত ডায়েরি লিখতে ভালো লাগতো। কিন্তু সময়ের অভাবে মাঝখানে সেটার ধারাবাহিকতা ধরে রাখতে পারিনি। বর্তমানে কোয়ারেন্টিনে আছি তাই হাতে অনেক সময় রয়েছে। তাইতো অতীতের সেই অভ্যাসে ফিরে গিয়েছি। নিয়মিত ডায়েরিতে জীবনের প্রতিটি অধ্যায় লিপিবন্ধ করছি।

জনপ্রিয় অভিনেতা আশিক চৌধুরীর আজ জন্মদিন। মুন্সীগঞ্জের ছেলে আশিক চৌধুরী। তিন ভাই এক বোনের ভেতর সবার ছোট তিনি। ছোট বেলা থেকেই সপ্ন ছিলো অভিনেতা হওয়ার। সেই জন্য যোগ দেন থিয়েটার সার্কেল মুন্সিগঞ্জ নামে একটি থিয়েটার দলে। সেখানে ৪ বছর থিয়েটার করেন তিনি। এরপর সর্ব প্রথম আউয়াল রেজা পরিচালিত ভাইরাস নামের একটি টেলিফিল্মে অভিনয় করেন। এখানে তার বিপরিতে ছিলেন ঈশিকা। এটি প্রচার হয় মাছরাঙ্গা টেলিভিসনে। এরপর, এনটিভির নাট্য শিল্পি অনুসন্ধান কম্পিটিশনে অংশগ্রহণ করে বিজয়ী হোন তিনি।

এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি এই অভিনেতাকে। শুরু হয় তার মিডিয়াতে পথ চলা। কাজ করেন, নাঈম ইমতিয়াজ নিয়ামুলের পরিচালনায় ধারাবাহিক নাটক তবুও জীবন। এখানে তার বিপরিতে অভিনয় করেন- বাঁধন, জ্যোতিকা জ্যোতি। ক্যারিয়ারের এই দীর্ঘ সময়ে প্রায় ১০০ টির বেশি নাটকে অভিনয় করেন অভিনেতা আশিক চৌধুরী।

তার অভিনিত উল্লেখযোগ্য নাটক গুলো হচ্ছে- আফজাল হোসেনের- সুজনের আশা, গন্তব্য, এখন সময় ৯টা ৫, হুমায়ূন আহমেদের- চার দুকোনে চার, ডিটেকটিভ, ভালোবাসার দুই রং, এছাড়াও কাজ করেন এসে টিভির জনপ্রিয় দীর্ঘ মেগা সিরিয়াল তুমি আছো তাই এই নাটকে।
কাজ করেছেন অসংখ্য বিজ্ঞাপনে। উল্লেখযোগ্য বিজ্ঞাপনগুলোর মধ্যে রয়েছে- গ্রামীণফোন, রানা মোটরসাইকেল, আরএফএল, রুহ আফজা, ওয়ালটন মোবাইল, বেঙ্গল ফুড কিং, সম্রাট সুজ।
অভিনেতা আশিক চৌধুরী কাজ করেছেন বড় পর্দাতেও। তার প্রথম ছবি দুটি মনের পাগলামি। ছবিটি পরিচালনা করেন জুলহাস চৌধুরী পলাশ। এই ছবিতে তার বিপরিতে অভিনয় করেন নবাগতা নুপুর। আরো ছিলেন এটিএম শামসুজ্জামান, রেবেকা সহ আরো অনেকে। তারপর কাজ করেন আবুল কালাম আজাদ পরিচালিত হৃদয় দোলানো প্রেম ছবিতে। এই ছবিতে তার বিপরিতে কাজ করেন চিত্রনায়কা আঁচল, ফাহিমসহ আরো অনেকে। এরপর একেএকে কাজ করেন আয়না সুন্দরি, স্বর্গ থেকে নরক, ফিফটি ফিফটি লাভ, তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ইন্দুবালা।
নিজের জন্মদিন নিয়ে অভিনেতা আশিক চৌধুরী এফএম নিউজকে বলেন, যেহেতু পরিবারে আমি সবার ছোট তাই বেশ সুন্দর করেই প্রতিবার আমার জন্মদিন পালন করা হয়। আমরা যেহেতু যৌথ পরিবার আনন্দ আরো বেড়ে যায়। সবাই কেক নিয়ে আসে, বন্ধু বান্ধবরা সবাই এক সাথে বেশ আনন্দের সাথে মজা করে কাটাই এই দিনটি। কিন্তু, এবার যদিও তা সম্ভব হয়নি তবুও এবারের জন্মদিনটা আমার কাছে স্মরণীয় হয়ে থাকবে কারন এত কিছুর মাঝেও আমার বেস্ট ফ্রেন্ড জাকির রাত ১২ টার দিকে কেক নিয়ে হাজির হয়েছিলো। তারপর আমরা এক সাথে সাহরি খেয়েছি। এই দিনটা আমার কাছে চিরদিন স্মরণীয় হয়ে থাকবে।

দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে এই অভিনেতা বলেন, আমরা সবাই যদি একটু সতর্ক থাকি, সাবধানে চলি, আর বিনা প্রয়োজনে বাসা থেকে বের না হই তাহলেই ইনশাল্লাহ আমরা এই দুরাবস্থা কাটিয়ে উঠতে পারবো। তবে আমি মনে করি ইনশাল্লাহ খুব শীঘ্রই এই পরিস্থিতি শেষ হবে।

অভিনেতা আশিক চৌধুরীর শুভ জন্মদিনে শ্যামল বাংলা ডট নেট, দৈনিক আপন আলো ও রেডটাইমস ডটকম বিডি পরিবারের পক্ষ থেকে রইলো জন্মদিনের শুভেচ্ছা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম