1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শরণখোলায় দুঃস্থদের ১০টাকা কেজির ১৮ বস্তা চালসহ একজন আটক - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

শরণখোলায় দুঃস্থদের ১০টাকা কেজির ১৮ বস্তা চালসহ একজন আটক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ৪ এপ্রিল, ২০২০
  • ১৪৮ বার

নইন আবু নাঈম, বাগেরহাট প্রতিনিধি ঃ
বাগেরহাটের শরণখোলায় দঃস্থদের খাদ্য সহায়তার জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ১০টাকা কেজির (ফেয়ার প্রইজ) ১৮বস্তা চালসহ রফিকুল ইসলাম লিটন (৩৫) নামের এক ব্যবসায়ী আটক করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্রবার রাত ১০টার দিকে সাউথখালী ইউনিয়নের তাফালবাড়ী বাজারের ওই ব্যবসায়ীর গুদাম থেকে চালসহ তাকে আটক করেন। ফেয়ার প্রাইজের ডিলার তারিকুল ইসলাম তাকের ওই চাল গুদামে রেখে গেছেন বলে জানান আটক ব্যবসায়ী।
এঘটনায় উপজেলা খাদ্য গুদাম কর্তকর্তা মো. সাইফুল ইসলাম বাদি হয়ে জড়িত দুই ব্যক্তির নামে শনিবার দুপুরে শরণখোলা থানায় মামলা দায়ের করেছেন। আটক রফিকুল ইসলাম লিটন চালরায়েন্দা গ্রামের আ. মজিদ মুন্সির ছেলে। ফেয়ার প্রাইজের ডিলার তারিকুল ইসলাম তারেক ফালবাড়ী বাজারের মৃত আ. হক হাওলাদারের ছেলে এবং সাউথখালী ইউনিয়নের চেয়াম্যান মোজাম্মেল হোসেনের ভাতিজা ও উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজের ছোট ভাই।
শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শহিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে রফিকুলের ব্যবসায়ীক গুদামে অভিযান চালিয়ে ৩০কেজি ওজনের ১৮বস্তা সরকারি চাল জব্দ করা হয়। ফেয়ার প্রাইজ ডিলার তারিকুল ইসলাম তারেক দুঃস্থদের মাঝে বিক্রি না করে ওই চাল পাচারের উদ্দেশে মজুদ করেন। তারেকের লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত নেওয়া হবে।
ইউএনও আরো জানান, উপজেলার চারটি ইউনিয়নে আট হাজার ৪৪১ জন উপকারভোগী রয়েছেন। নিয়োগকৃত ২০জন ফেয়ার প্রাইজ ডিলারের মাধ্যমে ১০টাকা কেজিতে তাদেরকে খাদ্য সহায়তা দিচ্ছে সরকার। অন্য ডিলাররা সঠিকভাবে এই চাল বিতরণ করেছে কিনা সেব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে।
শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসকে আব্দুল্লাহ আল সাইদ জানান, খাদ্য গুদাম কর্মকর্তা সাইফুল ইসলাম বাদি হয়ে ডিলার তারিকুল ইসলাম তারেক ও রফিকুল ইসলাম লিটনের নামে মামলা দায়ের করেছেন।
চাল পাচারে অভিযোহ অস্বীকার করে ডিলার তারিকুল ইসলাম তারেক জানান, জব্দকৃত চাল তার না। উত্তোলনকৃত সব চাল বিক্রি করা হয়েছে। উপকারভোগীদের সাক্ষরিত মাষ্টাররোলের কপি তার কাছে আছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম