1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
সরকারের কোষাগারের টাকা জনগণের দুঃসময়ে ব্যবহার করতে হবে - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

সরকারের কোষাগারের টাকা জনগণের দুঃসময়ে ব্যবহার করতে হবে

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ১০৪ বার

মুজিব উল্ল্যাহ্ তুষার :
চট্টগ্রামে তারেক রহমানের ঈদ উপহার বিতরণকালে আমির খসরু মাহমুদ চৌধুরী
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থা আজকে কঠিন সময় অতিক্রম করছে। করোনাভাইরাসের কারণে যেখানে দিনে পনর হাজারের অধিক টেস্টিং হওয়ার কথা সেখানে হচ্ছে তিন হাজার মাত্র।

গণস্বাস্থ্যের ট্রাস্টি ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী টেস্টিং কিট দিয়ে সরকারকে সহায়তার জন্য এগিয়ে এসেছে। কিন্তু তাকে সে কাজটি করতে
দেওয়া হচ্ছে না। সরকার চিকিৎসকদের পর্যাপ্ত পিপিই দিতে পারে নাই। আমরা ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের পক্ষ থেকে বিভিন্ন হাসপাতালে পিপিই দিয়ে সহায়তা করে যাচ্ছি। বিএনপি’র পক্ষ থেকে সাধারণ মানুষের সহায়তার জন্য ৮৭ হাজার কোটি টাকার একটা অর্থনৈতিক প্যাকেজ দিয়েছি। কিন্তু
সরকারের পক্ষ থেকে যে প্যাকেজ দেওয়া হয়েছে সেখানে ব্যাংক ঋণের মাধ্যমে
শুভঙ্করের ফাঁকি দেওয়া হয়েছে। এই ব্যাংক ঋণ দিয়ে সাধারণ মানুষের কোন উপকার হবে না।
সরকারের টাকা হচ্ছে জনগণের টাকা। সরকারের কোষাগারে যে টাকা আছে সেটা বাংলাদেশের জনগণের টাকা। এই টাকা জনগণের দুঃসময়ে ব্যবহার করতে হবে।

তিনি ২৭ এপ্রিল সোমবার দুপুরে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রামে বিগত আন্দোলন সংগ্রামে গুম, খুন ও নির্যাতনের শিকার নেতাকর্মীদের পরিবারের মাঝে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঈদ উপহার বিতরণ উদ্বোধনকালে এ কথা বলেন।

তিনি আরো বলেন,বাংলাদেশের মানুষের এই দুর্যোগ মুহূর্তে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান জনগণের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যে বিএনপির অঙ্গসংগঠন, ড্যাব ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের পক্ষ থেকে হেল্প লাইন গঠন, পিপিই বিতরণ, ঔষধ, মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার ও খাদ্যসামগ্রী বিতরণ করে সহায়তা করে যাচ্ছে। তারেক রহমান এই সহায়তা কার্যক্রম সরাসরি তদারক করছেন। চট্টগ্রামে আন্দোলন-সংগ্রাম করতে গিয়ে যারা গুম খুন ও নির্যাতনের শিকার হয়েছেন তাদেরকে জনাব তারেক রহমানের পক্ষ থেকে আর্থিক সহায়তা ও ঈদ উপহার বিতরণ শুরু করেছি। যাতে তারা এই খারাপ সময়ে কিছুটা হলেও স্বস্তি পায়।
এসময় কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম
সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন
দীপ্তি, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুল ইসলাম, সহ দপ্তর সম্পাদক মোঃ ইদ্রিস আলী, বোয়ালখালী পৌরসভার মেয়র আবুল কালাম আবু, হামিদুল হক মান্নান চেয়ারম্যান প্রমূখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম