1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সারা দেশে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত প্রবীন আ’লীগ নেতা মোজাফফর আহমেদ

সারা দেশে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
  • ১১৯ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :
৬ জেলায় নতুন করে আরও ৩১ জন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন।

গোপালগঞ্জে আরও ৭ পুলিশ সদস্যসহ ৮ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মুকসুদপুর থানার ১০ পুলিশ সদস্যসহ ১৭ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেলো।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ জানান, এ পর্যন্ত জেলা থেকে ২২০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট এসেছে ১৬৭ জনের যার মধ্যে ১৭ জনের করোনা ভাইরাস পজিটিভ। বাকীদের রিপোর্ট এখনও পাওয়া যায়নি।

মুকসুদপুরের ১০ পুলিশ সদস্য ছাড়াও আক্রান্ত অন্যরা হলেন- সদর উপজেলাপ ৩ জন, টুঙ্গিপাড়া উপজেলায় ৩ জন এবং কোটালীপাড়ার ১ জন। আক্রান্তদের জেলা ও উপজেলা পর্যায়ে আইসোলেশন সেন্টারে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলেও জানান সিভিল সার্জন।

আক্রান্তদের আইসোলেশন সেন্টারে চিকিৎসা দেয়া হচ্ছে। গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১৩ স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনার উপসর্গ নিয়ে এ পর্যন্ত জেলায় মৃত্যূ হয়েছে তিন নারীর । তাদের নমুনা আইইডিসিআর-এ পাঠানো হয়েছে।

নেত্রকোনায় এবার পাঁচ বছরের এক শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট ১৬ জন আক্রান্ত হয়েছেন।

আক্রান্ত শিশুটির বাড়ি নেত্রকোনা সদর উপজেলায়। এর আগে গত ১০ এপ্রিল প্রথম রোগী হিসেবে নেত্রকোনায় করোনায় আক্রান্ত হয়েছিলেন শিশুটির বাবা।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আহসান কবীর জানান, শিশুটির বাবাকে সদর হাসপাতালের করোনাভাইরাসের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে। এখন শিশুটিকেও একই ওয়ার্ডে চিকিৎসা দেয়া হবে। নেত্রকোনায় করোনায় আক্রান্তদের বেশিরভাগই ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুর ফেরত।

চট্টগ্রামে নতুন করে আরও ৪ ব্যক্তির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে গেল ১৩ এপ্রিল মারা যাওয়া এক নারীর দেহেও।

চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি হাসপাতালের ল্যাবে নতুন করে ১০৯ জনের নমুনা পরীক্ষার পর বুধবার রাতে এ তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন সেল ফজলে রাব্বি।

স্বাস্থ্য বিভাগ ও পুলিশ কর্মকর্তারা জানান, নতুন আক্রান্ত চারজনের মধ্যে দুইজন নগর ট্রাফিক পুলিশে কর্মরত। এর বাইরে একজন কর্মরত চট্টগ্রাম বন্দরে এবং অন্যজন পিকআপ ভ্যান চালক। চট্টগ্রামে এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন ৩১ জন। মারা গেছেন ৪ জন। ইন্ডিপেন্ডেন্ট।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম