1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
অপরচুনিটিজ ফর কিডসের ঘরে বসে ক্রাফট ফটোগ্রাফি প্রতিযোগিতা - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Videojuego oficial de Fortune Jet 1win ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই !

অপরচুনিটিজ ফর কিডসের ঘরে বসে ক্রাফট ফটোগ্রাফি প্রতিযোগিতা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০
  • ১৩৬ বার

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ
করোনাভাইরাসের কারণে আঘোষিত লকডাউনে ঘরবন্দি দেশের সব মানুষ। এমন পরিস্থিতিতে ঘরবন্দি মানুষদের সময়কে আরও উপভোগ্য করতে এবং একঘেয়েমি দূর করতে অনলাইনভিত্তিক আর্ট, ক্রাফট ফটোগ্রাফি প্রতিযোগীতার আয়োজন করেছে ‘অপরচুনিটিজ ফর কিডস’ নামের একটি সংগঠন।

যেখানে নির্দিষ্ট কিছু নিয়ম মেনে নিজের তোলা ছবি আপলোড করে যে কেউ পেতে পারে আকর্ষণীয় পুরস্কার এবং সনদ। আর এই পুরো প্রতিযোগীতার কাজ করতে হবে ঘরে বসেই। দুই ক্যাটাগরিতে স্কুল, (ক্যাটাগরি-১) কলেজ ও বিশ্ববিদ্যালয়ের (ক্যাটাগরি-২) যে কেউ এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করতে পারবে। একজন একটি ক্যাটাগরিতে সর্বোচ্চ পাঁচটি ছবি জমা দিতে পারবে। তবে অবশ্যই ভিন্ন ভিন্ন পোষ্টের মাধ্যমে সেগুলো আপলোড করতে হবে। ফটোগ্রাফির ক্ষেত্রে অবশ্যই বাসা কিংবা বাসার ছাদ থেকে তোলা এমন ছবি হতে হবে। আর ছবি জমা দেওয়া যাবে ৪’মে পর্যন্ত

প্রতিযোগিতায় অংশ নেয়ার পদ্ধতিঃ প্রথমে যুক্ত হতে হবে Creative Bengali – OFK ফেসবুক গ্রুপে। এরপর নিচের ফরম্যাটে লিখতে হবে পোস্টের বা ছবির ক্যাপশন। ক্যাপশন লিখতে ভুল করলে বা নিয়ম অনুসরণ না করলে পোষ্ট বাতিল হতে পারে। ছবির ধরণ অনুযায়ী সচেতনতামূলক যেকোন একটি বাক্য (সর্বোচ্চ ১৫ শব্দের মধ্যে) #StayHomeExploreCreativity নাম, প্রতিষ্ঠানের নাম, ক্যাটাগরি, ক্লাসঃ ( শুধুমাত্র স্কুল শিক্ষার্থীদের ক্ষেত্রে)। এরপর OFK পেইজ লিংক – https://www.facebook.com/
OfkbdOfficial/আপলোড করতে হবে ছবি। যদি অংশগ্রহণকারীর ফেসবুক আইডি না থাকে তবে সেক্ষেত্রে বাবা, মা অথবা ভাই, বোনের আইডি থেকে তার নাম এবং সে কোন প্রতিষ্ঠানে কোন ক্লাসে পড়ে সেটা উল্লেখ করে দিতে হবে।

এ বিষয়ে অপরচুনিটিজ ফর কিডসের প্রতিষ্ঠাতা হুসাইন রিফাত শ্যামলা বাংলাকে
বলেন, কোয়ারেন্টাইন আর্টিস্ট্রি এর মূল উদ্দেশ্য হলো করোনাভাইরাসের সময় সকলকে বাসায় থাকতে উদ্বুদ্ধ করা। আমরা মনে করি সৃষ্টিশীল কাজ যে কোন বয়সের মানুষ করতে পারে। তাই এখানে বয়সের কোন সীমাবদ্ধতা রাখিনি।আমরা চাই করোনাভাইরাসের সময়ে মানুষে নতুন কিছু করতে শিখুক। আর সকলের স্বার্থে ঘরে থাকতে অনুপ্রাণিত হোক।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম