1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
অসহায় ও দুস্থদের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন মার্সী ইউনিভার্স এর ফাউন্ডার, প্রেসিডেন্ট আবরার নেওয়াজ - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কে এই মাদক সম্রাট মিজান লবন ব্যবসায়ী থেকে কোটিপতি শেরপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করলেন নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেন দাউদকান্দিতে জমি নিয়ে বিরোধের জেরে ভাতিজার পরিত্যক্ত ঘরে আগুন দেয়ার অভিযোগ চাচার বিরুদ্ধে রাউজান ইউনিয়নে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে জনসাধারণ সঙ্গে মতবিনিময় সভা চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে কয়েকটি গ্রামে নেমে গেছে পানিরস্তর, নলকূপে মিলছে না পযাপ্ত পানি চৌদ্দগ্রামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মিজান আটক ঠাকুরগাঁওয়ে হাতপাখা শিল্পীদের ব্যস্ততা বেড়েছে ! চৌদ্দগ্রামে জোরপূর্বক মাটি ভরাট করে জায়গা দখলের চেষ্টার অভিযোগ ঠাকুরগাঁওয়ের পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার

অসহায় ও দুস্থদের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন মার্সী ইউনিভার্স এর ফাউন্ডার, প্রেসিডেন্ট আবরার নেওয়াজ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ১১৮ বার

সালমান বিন ফারুক :
মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্যে। একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না? ও বন্ধু…. মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে। এখন এই কথাটিই চরম সত্য হয়ে দাঁড়িয়েছে। শুধুমাত্র বিবেকের তাড়নায়, মানবিকতার টানে ২৫০০ অসহায় পরিবারের ঘরে খাবার সামগ্রী পৌঁছে দিলেন চট্টগ্রাম মহানগরের ১৭ নং দেওয়ান বাজার ওয়ার্ডের তরুণ সমাজ সেবক, মানবতার ফেরিওয়ালা মার্সি ইউনিভার্সের আবরার নেওয়াজ বিন সালেহ….

করোনা পরিস্থিতে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের বিড়ম্বনার শেষ নেই। ঘরে খাবার নেই। বাইরে কাজ নেই। পেটের ক্ষুধা তো সেসব বোঝে না। এসব নিম্ন আয়ের ছিন্নমূল মানুষের জন্য সাহায্যই এখন বড় ভরসা। সরকারের পাশাপাশি ব্যক্তি ও সাংগঠিক উদ্যোগে অনেকেই ছিন্নমূল মানুষের পাশে এসে দাঁড়াচ্ছেন। অনেকেই আছেন নিজের সামর্থ্যনুযায়ী সাহায্যের পর অনেকের সহযোগিতা নিয়ে তাদের সাহায্য করে চলেছেন।
প্রথম দিকে নিজ উদ্যোগে ৫০ জন নিম্ন আয়ের অসহায় দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন মের্সির আবরার নেওয়াজ। কিন্তু তিনি দেখেন তার সাহায্য চাহিদার তুলনায় অপ্রতুল। মানবিক টানে তিনি সাহায্য করার জন্য অন্যদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ করেন। এবং সকলের সহযোগিতা ২৫০০ জন পরিবারের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে পেরেছেন। এবং তিনি এই ধারা অব্যাহত রাখতে চান।
মার্সির প্রেসিডেন্ট আবরার বলেন, আপনাদের দোয়ায় প্রায় ২৫০০ অসহায় পরিবার এর মাঝে খাবার বিতরণ করা হয়েছে। সবকিছু ঠিক মতো শেষ করতে পেরেছি। তিনি আরো জানিয়েছেন এভাবে যদি মানুষকে পাশে পাই তাহলে সামনের দিন গুলোতে আরো বেশি অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে পারবো।
মার্সির আবরার বলেন, ‘ প্রায় ১৮ কোটি মানুষের দেশে ৬ কোটি মানুষ আছে যারা বর্তমান সামাজিক বিচ্ছিন্নতার কারণে তাদের দুই বেলা খাবার অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে। এত বড় এই জনগোষ্ঠীর একটা বড় অংশ চট্টগ্রামে আছে যারা দিন আনে দিন খায়। তাদেরকে আমরা রিকশাওয়ালা, নির্মাণ শ্রমিক, ছুটা কাজের লোক, টোকাই, ভ্যান চালক, ফেরিওয়ালা ইত্যাদি রূপে দেখি। তাদের জন্যে এই বিচ্ছিন্নতা নেহাত বিলাসিতা বৈকি।’
মার্সির আবরার এর উদ্যোগে প্রতিটি পরিবারকে ৫ কেজি চাল, ১কেজি ডাল, ১ কেজি আলু, ১কেজি পেঁয়াজ,১কেজি চিনি,১ কেজি আটা, ১ লিটার সয়াবিন তৈল,মুড়ি,১ প্যাকেট লবণ,, বিস্কুট, ১টা সাবান দেওয়া হয়েছে। এর পাশাপাশি ২৫০ পি পি ই , হ্যান্ড সেনিটিজার, মাস্ক ইত্যাদী ডাক্তার দের মাঝে বিতরণ করা হইছে ।
মার্সির আবরার প্রত্যাশা যদি সমাজের বৃত্তবানেরা এগিয়ে আসেন তাহলে অসহায় পরিবারের কষ্টা কিছুটা লাগব হবে। তাই সমাজের বৃত্তবানদের প্রতি অনুরোধ আপনারা অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ান।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম