1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জাতির দুর্যোগ মুহুর্তে মানবিক সহযোগিতা অব্যাহত থাকবে : চকরিয়ার সাবেক ছাত্রনেতা আরিফ - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে সীমান্ত হত্যা ও বিদেশী আগ্রাসন বন্ধের দাবীতে লাশের মিছিল ! নবীগঞ্জে শাখা বরাক বাঁচাতে পদযাত্রা পরিবেশ রক্ষায় নাগরিক আন্দোলনে এগিয়ে আসুন গাজীপুরে ১৫ ঘন্টায় তিনজনের আত্মহত্যা গাজীপুরে সিটি কর্পোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় শ্রমিকের মৃত্যু শ্রীপুরের বরমী থেকে একটি বিদেশি পিস্তল,১ রাউন্ড গুলি ও ১০০পিস ইয়াবাসহ গ্রেফতার-১ বাঁশখালীতে বেকারির শ্রমিক হত্যাকান্ডের আসামী মাহাবুব গ্রেপ্তার কুবিতে বিজ্ঞান উৎসব অনুষ্ঠিত। চৌদ্দগ্রামে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপিকে মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা মাগুরায় সংঘর্ষের ঘটনায় মামলা, আটক-৩ মাগুরায় শহিদ ও মৃত মুক্তিযোদ্ধাদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

জাতির দুর্যোগ মুহুর্তে মানবিক সহযোগিতা অব্যাহত থাকবে : চকরিয়ার সাবেক ছাত্রনেতা আরিফ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৩ মে, ২০২০
  • ১০৪ বার

শাহজালাল শাহেদ, চকরিয়া: বৈশ্বিক মহামারী করোনা প্রাদুর্ভাব প্রিয় উপজেলা চকরিয়াকেও ছাড়েনি। আক্রান্ত হচ্ছে প্রতিদিন কোন না কোন ব্যক্তি। এই মহামারী থেকে বাঁচতে নানামুখী প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। সরকারের হাতকে শক্তিশালী করতে এবার নিজেকে নিবেদিত করেছে চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি যুবলীগ নেতা আরিফুল ইসলাম চৌধুরী। দুর্যোগে অসহায় মানুষের পাশে থাকা এ ছাত্রনেতার জন্য নতুন কিছু নয়; অনেকে জানেন- দুর্যোগে মানবিক নিঃস্বার্থ সেবকের নাম আরিফ। তিনি রোহিঙ্গা সংকটেও মানবিক সহায়তা নিয়ে ছুটে যান নিরলসভাবে। ছোখের সামনে নিজগ্রামসহ উপজেলা প্রত্যন্ত এলাকায় গেলো কয়েক বন্যা পরিস্থিতির বেসামাল অবস্থা দেখে অসহায় মানুষগুলোর খোঁজ নিয়েছিলেন মিনিটে মিনিটে। এমনই একজন সাবেক ছাত্রনেতা (আরিফ) এবার করোনা পরিস্থিতিতে দিশেহারা কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনি প্রতিদিন রাতের অন্ধকারে অসহায় দরিদ্র পরিবারের খোঁজ নিয়ে নিজের সাধ্যমত খাদ্য সমাগ্রী, টাকা, প্রয়োজনীয় জিনিস বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন বিভিন্ন মাধ্যম দিয়ে।

হারবাং ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বোরহান উদ্দীন বলেন, আরিফ ভাইয়ের তুলনা হয়না, তিনি ছাত্রলীগের সভাপতি থাকাকালীন সময়ে অনেক আর্থিক অসচ্ছ্বল ছাত্রদের পড়ালেখার খরচ চালিয়েছেন। অনেক অসহায় ছাত্রদের আমরা নিয়ে যেতাম তাদের ভর্তি করিয়ে দিয়ে, ফরম ফিলাপসহ যাবতীয় খরচ বহন করতেন। এখন ঢাকায় থাকলেও কোন অসহায় মানুষের অসুবিধার কথা জানালে; সাথে সাথে ব্যবস্থা নেন ও সর্বোচ্চ সহযোগিতা করেন তিনি। এই করোনা পরিস্থিতিতেও সবসময়ের মত সকলের খোঁজ খবর নিয়ে অসুবিধার কথা শুনলেই ব্যবস্থা নিচ্ছেন আরিফ ভাই।

ঢাকাস্থ চকরিয়ার বাসিন্দা এম এ রাশেদ বলেন, পৃথিবীর বহুদেশে ভ্রমনের করার সুযোগ হয়েছে এবং যেহেতু কেন্দ্রীয় আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত সেহেতু অনেক ছাত্রনেতা যুবনেতার সাথে মিশার সুযোগ হয়েছে আমার সেই হিসাবে বলতে পারি চৌধুরীর মত উদার,পরোপকারী, বড় মনের, মানবিক নেতা কম দেখেছি। এক কথায় এলাকার গর্ব করার মত একজন মানবিক নেতা। তাঁর সাথে মিশলে বুঝা যায় সে কত বড় মনের মানুষ। সত্যিই তাঁর প্রতিটি কাজ প্রশংসার দাবিদার।

লক্ষ্যারচরের শামিম বলেন, “আমি একজন যোগ্য নেতার গর্বিত কর্মী। আমার নেতা শুধু আর্থিকভাবে সহযোগিতা নয় যে কোন বিপদে প্রয়োজনে সবার আগে কর্মীদের পাশে দাঁড়ান নিজের ঝুঁকি নিয়ে হলেও। এক কথায় যেমন সাহসী, তেমন পরোপকারী মানবিক নেতা।”

পৌরসভার মাস্টারপাড়ার ছাত্রনেতা জাহাঙ্গীর বলেন, “আমার দেখা বহুগুণে প্রতিভাবান একজন আদর্শ নেতা আরিফ চৌধুরী।” যখনই দুর্যোগ পরিস্থিতি আসে মানবতার সেবা করতে ছুটে যান বিগত সময়ে চকরিয়ার অনেক এলাকায় বন্যা পরিস্থিতিতে আমাদের সাথে নিয়ে জীবনের ঝুঁকি নিয়ে বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিতেন আর এখন করোনার ক্রান্তিলগ্নেও পরিচিত সকলের খোঁজ নিয়ে নিয়ে সহযোগিতা করে চলছেন প্রিয় আদর্শ আরিফ চৌধুরী।

চকরিয়া থানা সেন্টারের বাসিন্দা ছাত্রনেতা এ.কে তারেক বলেন, “আমার বাড়ির পাশের কিছু অসহায় পরিবারের সমস্যার কথা জানালে আরিফ ভাইকে সাথে সাথেই ত্রাণ সামগ্রী ও আর্থিক সহায়তা পৌঁছে দেন।” এলাকার একজন বৃদ্ধ বলেন,আরিফ চৌধুরী কাছে যখনই আমরা কোন সহযোগিতা বা প্রয়োজনে যেতাম কোনদিন খালি হাতে ফিরাইনি। একবার এলাকার খাবারের পানির সমস্যার কথা জানালে আমাদের পর্যায়ক্রমে ১০ টি নলকূপের ব্যবস্থা করে দিয়েছিলেন। উনার বাবার মত বিশাল অন্তরের মানুষ আমাদের ছোট চৌধুরী। তিনি চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি থাকাকালীণ সময়ে সর্বমহল প্রশংসিত ও জনপ্রিয় ছিলেন।

এব্যাপারে যুবনেতা আরিফ চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, জাতির দুর্যোগময় মুহুর্তে মানবিক সংকট পূরণে আমার সহযোগিতা অব্যাহত থাকবে। তিনি বলেন, এই মহামারী করোনা পরিস্থিতির শুরু থেকে চকরিয়া উপজেলার ও ঢাকাস্থ চকরিয়া কক্সবাজারের বাসিন্দাদের বিভিন্ন বাসা-বাড়িতে গিয়ে নিজের থেকে আর্থিক সহযোগিতা ও খাদ্য সহায়তা দিয়েছি এবং ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত রাখবো ইনশা’আল্লাহ।

এদিকে সাবেক ছাত্রনেতা আরিফুল ইসলাম চৌধুরী বর্তমানে কেন্দ্রীয় যুবলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত আছেন। তিনি তরুণ উদ্যোক্তা হিসাবে ব্যবসাবান্ধব জাতি গঠনে ব্যক্তিগত উদ্যোগে কর্মসংস্থান গড়ে তোলার কাজ করে যাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম