1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশ নির্মাণ শ্রমিক কর্মচারী ফেডারেশন আলোচনা সভা অনুষ্ঠিত - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:৫০ অপরাহ্ন

মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশ নির্মাণ শ্রমিক কর্মচারী ফেডারেশন আলোচনা সভা অনুষ্ঠিত

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১ মে, ২০২০
  • ১২৪ বার

চট্টগ্রাম প্রতিনিধি :
বাংলাদেশ নির্মাণ শ্রমিক কর্মচারী ফেডারেশনের সহ-সভাপতি মোস্তফা কামালের সভাপতিত্বে ও নির্বাহী কমিটির সদস্য মোঃ তারেকের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নির্মাণ শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি সৈয়দ কুদরত-ই খোদা তোতন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,দেশে করোনা ভাইরাস মোকাবেলায় লক ডাউনের ফলে লক্ষ লক্ষ খেটে খাওয়া দিনমজুর কর্মহীন হয়ে পড়েছে। নির্মাণ শ্রমিক, পরিবহন শ্রমিক,রিক্সা শ্রমিক,ঠেলা গাড়ি ও ভেন গাড়ি শ্রমিক,লোডিং অানলোডিং শ্রমিক সহ খেটে খাওয়া সাধারণ শ্রমিকরা দীর্ঘ লক ডাউনের ফলে অনাহারে অর্ধহারে মানবেতর দিন কাটাচ্ছে।গার্মেন্টস ও শিল্প কলকারখানা খুলে দিলেও মানা হচ্ছেনা স্বাস্থবিধি।জীবনের ঝুঁকি নিয়ে গার্মেন্টস শ্রমিকদের কর্মস্থলে যেতে হচ্ছে।সরকারের অব্যস্থাপনার ও দুর্নীতির কারণে সরকারি ত্রাণ শ্রমিকদের ঘরে ঘরে পৌছেনি। এমতাবস্তায় শ্রমিকদের জীবন রক্ষার্থে প্রণোদনা ও ত্রাণ সহ শ্রমিকবান্ধব বিভিন্ন কর্মসূচি সঠিকভাবে পরিচালনা করার উদার্ত অাহবান জানাই।
বিশেষ অতিথির বক্তব্যে ফেডারেশনের সাধারন সম্পাদক এ কে এম শহিদউল্লাহ বলেন,শ্রমিক বাঁচলে দেশ বাঁচবে। শ্রমিকদের যথাযথ স্বাস্থবিধি মেনে,এই দুর্যোগময় মুহুর্তে শ্রমিক ভাইদের পাশে দাড়ানো জন্য সরকারের প্রতি অান্তরিক হওয়ার অাহবান জানাই।

অালোচনা সভায় অারো উপস্থিত ছিলেন, সালাউদ্দি,হিরু,মোহাম্মদ অাব্দুর রহিম,মোঃ লিটন, মোঃ হেলাল,তাজুল,করিম,মোঃ হারুন,ফারুক, কামাল,শহীদ,অাব্দুল খালেক,মোশারফ,ইসমাইল, ফরহাদ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম