1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরা শালিখার ব্যবসায়ীরা দোকান ও বাড়ি ভাড়া মওকুফ চান - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

মাগুরা শালিখার ব্যবসায়ীরা দোকান ও বাড়ি ভাড়া মওকুফ চান

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ মে, ২০২০
  • ১৪৭ বার

মোঃ সাইফুল্লাহ : মাগুরা জেলার শালিখা উপউপজেলায় করোনা ভাইরাসের প্রার্দুভাবে খেটে খাওয়া নিম্নবিত্তের কর্মহীন পিছিয়ে পড়া মানুষগুলোর পেটে খাবার নেই। সরকারি সাহায্যে সহযোগীতা নামকা ওয়াস্তে যা পাচ্ছে তাতে আর কতদিন চলবে? মাঝে মাঝে সরকারি,বেসরকারি ,এনজিও ,স্বেচ্ছাসেবী , ব্যক্তি উদ্যেগে নিজেস্ব অর্থায়নে যতটুকু ত্রাণ সামগ্রী পাচ্ছে তাতে কি সংসার চলবে এই নিম্ন আয়ের মানুষগুলোর। এই অবস্থায় বাড়ি ভাড়া, বিদ্যুৎ বিল ,সংসার খরচ, মেস ভাড়া , দোকান ভাড়া কোথায় থেকে দিবে এই নিম্ন মধ্যবিত্ত মানুষ গুলো? বাংলাদেশের বেশির ভাগ খেটে খাওয়া মানুষ। যাদের পেট চলে কৃষি কাজ করে। এধরণের মানুষ একদিন কাজ না করলে পরিবারে সদস্যদের পেটের আহার তুলে দিতে পারে না। এই অবস্থায় গত প্রায় এক মাস গোটা মাগুরা জেলা ঘোষিত লকডাউন আছে৷ এই অবস্থায় রাস্তায় পুলিশ ,ম্যাজিস্ট্রেট , র‌্যাব ও সেনাবাহিনী দ্বারা সামাজিক দূরত্ব বজায় রাখতে চেষ্টা করছে যাতে মরণ ঘাতি রোগ করোনা ভাইরাস বিস্তার না করতে পারে। এই সকল কারণে বাড়ি ভাড়া, দোকান ভাড়া সহ সকল ভাড়া মওকুফ করার আহবান জানিয়েছেন শালিখা উপজেলা সদর আড়পাড়া বাজারের একাধিক ব্যবসায়ীগন৷ আড়পাড়া বাজার ব্যবসায়ী তুহিন বিশ্বাস সহ আরো অনেকেই জানান লকডাউন থাকায় দোকানপাট খুলতে না পারায় ব্যবসা বাণিজ্য চলমান না থাকায় আমরা খুবই কষ্টে দিন অতিবাহিত করছি। নিজেই চলতে পারছিনা এদিকে দোকানের ভাড়া কিভাবে দিবো বুঝতে পারছিনা?
আইন অধিকার বাস্তবায় ফোরাম এর উপদেষ্টা গবেষক শ্রী ইন্দ্রনীল বিশ্বাস বলেন –বর্তমানে করোনা ভাইরাসে গোটা মাগুরা জেলা লকডাউন আছে৷এমন অবস্থায় প্রতিটা মানুষের সংসার খরচ চালাতে হিমসিম খাচ্ছে । সরকারি-বেসরকারি ভাবে যে সব খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে এই ত্রাণসামগ্রী সু- ষম বন্টন হলে কেউ আর অভূক্ত থাকবে না। এরি মধ্যে কোন আয় নেই তারা বাড়ি ভাড়া, দোকান ভাড়া দিবে কিভাবে? তাই ক্ষুদ্র ও স্বল্প পুঁজির ব্যবসায়ীদের দুই মাসের ভাড়া মওকুফ করার বিনীত ভাবে অনুরোধ করছি৷ যদি বাড়ী ও দোকান মালিকগন মানবিক দৃষ্টি দেন৷ এদিকে মাগুরা জেলার সম্মানিত সকল বাড়িওয়ালাকে ভাড়াটিয়াদের প্রতি সহনশীল, মানবিক ও যৌক্তিক আচরণ করার জন্য জেলা প্রশাসনের পক্ষ হতে অনুরোধ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম