1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মায়ের গয়না বিক্রি করে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে টাকা দিলেন প্রতিবন্ধী রাহুল - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

মায়ের গয়না বিক্রি করে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে টাকা দিলেন প্রতিবন্ধী রাহুল

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৪ মে, ২০২০
  • ১৩৭ বার

তন্ময় আলমগীর, কিশোরগঞ্জ প্রতিনিধি:
করোনাভাইরাস সঙ্কটে প্রতিবন্ধীদের জন্য মায়ের গয়না বিক্রি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিলে ১৫ হাজার ৩০০ টাকা দিয়েছেন কিশোরগঞ্জের প্রতিবন্ধী তরুণ রাহুল বিশ্বাস। সোমবার (০৩ মে) কিশোরগঞ্জের জেলা প্রশাসকের (ডিসি) হাতে এ টাকা তুলে দেন রাহুল ও তার মা।

করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া খয়রতহাটি গ্রামের মৃত সত্যেন্দ্র বিশ্বাসের ছেলে রাহুল বিশ্বাস ছোটবেলা থেকে শারীরিক প্রতিবন্ধী। তিনি জেলা সদরে অবস্থিত একটি প্রতিবন্ধী স্কুলের খেলাধুলায় স্নাতক পর্যায়ের শিক্ষার্থী। স্থানীয় মানবকল্যাণ ফাউন্ডেশন নামে একটি সংগঠনের সভাপতি তিনি।

রাহুল বিশ্বাস বলেন, বাবার রেখে যাওয়া একটি ওষুধের ফার্মেসির আয় দিয়ে মা এবং ছোট বোনকে নিয়ে আমাদের সংসার চলতো। কিন্তু করোনার সঙ্কটে এলাকায় দরিদ্র মানুষের সেবায় ওই ফার্মেসির সব ওষুধ বিলিয়ে দিয়েছি। এরই মধ্যে প্রতিবন্ধীদের সহায়তার জন্য মায়ের কাছে টাকা চাইলে নিজের গলার স্বর্ণের চেইন খুলে দেন। পরে তা বিক্রি করে আমার হাতে ১৫ হাজার ৩০০ টাকা তুলে দেন মা। সোমবার সকালে জেলা প্রশাসকের ডাকবাংলোতে সেই টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিয়েছি।

রাহুল বিশ্বাস আরও বলেন, ফার্মেসি থেকে ১৭ হাজার টাকার ওষুধ বিতরণ করেছি। এলাকার অসহায় ও প্রতিবন্ধীদের পাশে দাঁড়াতে একাই কাজ করে যাচ্ছি আমি। মায়ের গয়না বিক্রির টাকা প্রতিবন্ধীদের কিছুটা হলেও যাতে কাজে লাগে সেজন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিয়েছি।

প্রতিবন্ধী হয়েও সমাজসেবায় ছেলের অদম্য ইচ্ছা দেখে শেষ সম্বল বিক্রি করে ছেলের হাতে তুলে দেন বলে জানালেন রাহুলের মা সুধা রানী বিশ্বাস। একজন প্রতিবন্ধী শিক্ষার্থীর এমন কাজে গর্বিত তার প্রতিষ্ঠান কর্তৃপক্ষও।

সুইড প্রতিবন্ধী স্কুল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মায়া ভৌমিক বলেন, রাহুলকে নিয়ে আমরা গর্বিত। তার এমন মানবিক কর্মকাণ্ড দেখে আমাদের খুবই ভালো লেগেছে।

করোনার সঙ্কটে প্রতিবন্ধীদের কল্যাণে ব্যয়ের জন্য মায়ের গয়না বিক্রির টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেয়ায় রাহুল ও তার মাকে ধন্যবাদ জানিয়েছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

তিনি বলেন, আমি তাদের বিশেষভাবে শ্রদ্ধা জানাই। তাদের দানের টাকা প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের কাছে পাঠানো হবে। প্রতিবন্ধী রাহুল জাতীয় পর্যায়ে পদক জয়ী অ্যাথলেটিকস। একজন ক্রিকেটার হিসেবেও সুনাম রয়েছে তার।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম