1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সুস্থ- ১৩, মৃত- ১ দিনাজপুরে নতুন ১জনসহ করোনা আক্রান্ত মোট রোগী ৮৩ জন - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

সুস্থ- ১৩, মৃত- ১ দিনাজপুরে নতুন ১জনসহ করোনা আক্রান্ত মোট রোগী ৮৩ জন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৮ মে, ২০২০
  • ১৪৯ বার

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :
দিনাজপুর বিরল উপজেলায় নতুন আরও একজন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দিনাজপুর জেলায় করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৮২ + ১ (বর্তমানে) = ৮৩ জন এর মধ্যে ৬৩ জন পুরুষ ও ১৭ জন মহিলা এবং ৩ জন শিশু।

গত রোববার রাত সাড়ে ৮ টায় দিনাজপুরের সিভিল সাজর্ন মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বিরল উপজেলায় আরো ১ জন শনাক্ত হয়েছে। তার বাড়ি বিরল উপজেলায় ৮ নং কালিয়াগঞ্জের ইউনিয়ন ফতেপুর গ্রামে বয়স ৪৭ বৎসর, পুরুষ। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছে।

গত ২৪ ঘন্টায় ১০০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মেডিকেল কলেজের পিসিআর-টি ল্যাবে পাঠানো হয়েছে। গতকাল পর্যন্ত দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে মোট ৩৮ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে এর মধ্যে ১ টি নতুন করোনা (কোভিড-১৯) পজিটিভ ও পূর্বের রোগীর একটি ফলোআপ পজিটিভ আর বাকী ৩৬ টি ফলাফল নেগেিেটিভ। অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ২০২৪ টি এবং অদ্যাবধি ফলাফল পাওয়া নমুনার সংখ্যা ১৯২৬ টি।

সর্ব মোট ৮৩ জন ভাইরাস আক্রান্ত রোগীর মধ্যে (দিনাজপুর সদর-১৭ জন, কাহারোল-৭ জন, বোঁচাগঞ্জ-৫ জন, ফুলবাড়ী-২ জন, পার্বতীপুর-৫ জন, নবাবগঞ্জ-৬ জন, ঘোড়াঘাট-১৯ জন, হাকিমপুর-২ জন, চিরিরবন্দর-১ জন, বিরল-৮ জন, বিরামপুর-৪ জন, বীরগঞ্জ-৬ জন ও খানাসামা-১ জন) মোট ১৩টি উপজেলায়। বর্তমানে মোট ১৩ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সদরে-৫ জন, ফুলবাড়ী-১ জন, নবাবগঞ্জ-৩ জন, পার্বতীপুরে-১ জন, কাহারোল-১ জন, হাকিমপুর-১ জন এবং বোঁচাগঞ্জে-১ জন। মৃত্যু বরন করেছেন ১ জন।

বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৬০ জন, অদ্যাবধি প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ৩ জন এবং এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি-৬ জন।

শেষ খবর পাওয়া পর্যন্ত সিভিল সার্জন অফিসের তথ্য অনুসারে হোম কোয়ারেন্টাইনে ৭৪৩৯ জনের মধ্যে ৫৬৩৯ জন সুস্থ থাকায় অব্যাহতি পেয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাড়িছে ১৮০০ জন।

গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ৯৪ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে। অদ্যাবধি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে প্রেরিত হয়েছেন ২৩৫ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি পেয়েছে ১৬৪ জন। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ৭১ জন।

উল্লেখ্য গতকাল দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজে চার জেলার সর্বমোট ৯৪ টি নমুনার ফলাফল হয়েছে তার মধ্যে ৫টি পজিটিভ, ৮৯ টি ফলাফল নেগেটিভ এসেছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম