1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
করোনা সম্পর্কে এখনও জানার আছে অনেক - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ  পশ্চিম সুলতানপুর স্কুলে সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত চন্দনাইশে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় সড়ক নির্মাণ কাজ বন্ধ করেছেন চেয়ারম্যান

করোনা সম্পর্কে এখনও জানার আছে অনেক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ জুন, ২০২০
  • ১৪৪ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :
প্রাণঘাতী করোনাভাইরাস সম্পর্কে এখনও অনেক কিছু জানার আছে। বুধবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনই মন্তব্য করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আধানম গেব্রেয়েসুস। খবর

ইউএন নিউজের।

ডব্লিউএইচও প্রধান বলেন, নতুন একটি ভাইরাসের মানে হচ্ছে আমরা যতদূর সম্ভব শিখছি। করোনার ব্যাপারেও আমরা বহু কিছু জেনেছি। তবে এখনও এ ব্যাপারে অনেক কিছু জানার বাকি রয়েছে।

তিনি বলেন, নতুন যে কোনো ভাইরাসকে রিয়েল টাইমে আয়ত্ত করা সহজ নয়। তবে আমরা বিশ্বাস করি এটা বিশ্ববাসীর প্রতি আমাদের দায়িত্বের অংশ। ফেব্রুয়ারির প্রথম থেকেই আমরা বলে আসছি উপসর্গহীন ব্যক্তিরাও করোনা সংক্রমণ ঘটাতে পারে। তবে এর মাত্রা প্রতিষ্ঠার জন্য আমাদের আরও গবেষণা প্রয়োজন।

গেব্রেয়েসুস বলেন, এখন পর্যন্ত আমরা যা জেনেছি তা হচ্ছে উপসর্গ বা লক্ষণযুক্ত ব্যক্তিদের শনাক্ত করা, বিচ্ছিন্নকরণ ও পরীক্ষা করা। এছাড়া তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের খোঁজ করে তাদের আইসোলেশনে রাখা। এগুলোই সংক্রমণ বন্ধের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপায়। অনেক দেশ এই পদ্ধতিতে সংক্রমণ মোকাবিলায় সফল হয়েছে। এর আগে ঘেব্রিয়াসাস সতর্ক করে বলেন, করোনা মহামারি প্রতিরোধ দীর্ঘতর হবে এবং এতে আত্মতৃপ্তির কোনো অবকাশ নেই। বেশিরভাগ দেশ এখনও মহামারির প্রাথমিক পর্যায়ে রয়েছে। আবার কোনো কোনো দেশ এখন সংক্রমিত হতে শুরু করেছে।

তিনি বলেন, কোনো ভুল করবেন না। আমাদের অনেক দীর্ঘ পথ পাড়ি দিতে হবে। এই ভাইরাস দীর্ঘকাল আমাদের সঙ্গে থাকবে। ঘরে থাকার আদেশ ও শারীরিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করার জন্য নেওয়া পদক্ষেপই করোনা সংক্রমণ কমাতে পারে বলে জানান তিনি।

পশ্চিম ইউরোপের বেশিরভাগ অঞ্চলে মহামারি স্থিতিশীল হলেও আফ্রিকা, মধ্য আমেরিকা, দক্ষিণ আমেরিকা ও পূর্ব ইউরোপে করোনাভাইরাসের প্রকোপ উদ্বেগজনক হারে বাড়ছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম