1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
দেশের স্বাস্থ্যসেবায় এখন করোনায় করুন অবহেলা - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ  পশ্চিম সুলতানপুর স্কুলে সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত চন্দনাইশে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় সড়ক নির্মাণ কাজ বন্ধ করেছেন চেয়ারম্যান

দেশের স্বাস্থ্যসেবায় এখন করোনায় করুন অবহেলা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৩ জুন, ২০২০
  • ১৫৫ বার

স্টাফ রিপোর্টার ঃ বর্তমান করোনা পরিস্থিতিকে সামনে রেখে সামান্য জ্বর সর্দিকাশি হাচি রোগি নিয়ে যদি কোন হাসপাতালে কিংবা প্রাইভেট ক্লিনিকে যাওয়া হয় । অনেক সময় ডাক্তাররা রুপি না দেখেও পাঠিয়ে দিচ্ছেন অন্য হাসপাতলে । নিরুপায় হয়ে ভুক্তভোগী রোগীর অভিভাবকরা ডাক্তারের নির্দেশনা শুনে অন্য হাসপাতালে চলে যাচ্ছেন কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস, অনেক ডাক্তারদের ভাব দেখে ভুক্তভোগিরা মনে করেন ডাক্তারেরা থাকছেন যেনো তিন কিলোমিটার দূরে ।

বর্তমানে ডাক্তার খুঁজে পাওয়া খুবই কঠিন হয়ে পরেছে । বিগত দিনে ডাক্তারদের খাওয়া ঘুম ছিল না এক ক্লিনিকে সকালে আরেক ক্লিনিকে দুপুরে আর এক ক্লিনিকে সন্ধ্যায় আরেক ক্লিনিকে রাত দশটার পরে এমনও দৃশ্য দেখা গেছে। আকাশছোঁয়া ভিজিটের কারণে নুয়ে পড়েছিলেন সাধারণ রুগিরা । এখন করোনার আক্রমনের প্রভাবে ডাক্তাররাই নুইয়ে পরেছে বালিশের নিচে অথবা উপরে। এখন আর সেইসব ডাক্তারদের দেখা মিলছে না চেম্বারে।

আমরা প্রতিনিয়ত দেখতে পাচ্ছি টিভির পর্দায় অনলাইন মিডিয়ায় ও খবরের কাগজে বড় বড় অক্ষরে লেখা হাসপাতাল ঘুরতে ঘুরতে লাশ হয়ে ফিরে যাচ্ছেন অগণিত ভুক্তভোগীরা । কোনরকম পদক্ষেপ গ্রহণ করছেন না প্রশাসন সহ সংস্লিস্টরা । অপরদিকে সিরিয়ালে দাঁড়াতে দাঁড়াতে লাশ হয়ে ফিরে যাচ্ছেন অনেকেই।

স্বাস্থ্য সেবার অবহেলার কারণ কি কিভাবে পরিত্রাণ পাবে সাধারণ জনতা। বর্তমানে এখন একজন রোগী হয়ে গেলে তার মত অসহায় আর কেউ নেই। যেমনই রোগ হোক না কেন সকলের ঘৃণার পাত্র হয়ে দাঁড়াচ্ছেন রোগীরা।

স্বাস্থ্য সেবা পেতে একজন সাধারণ রোগীর আকুল আহ্বান। ডাক্তারদের অবহেলার কারণে হাসপাতাল ঘুরতে ঘুরতে কেউ লাশ হয়ে না ফিরুক। জাগ্রত হোক মানবতার বিবেক,বাংলাদেশের সকল স্বাস্থ্য সেবা গুলো তদন্ত পর্যবেক্ষণ করা হোক প্রতিনিয়ত, কতজন ডাক্তার নিয়মিত স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন। প্রাইভেট ক্লিনিক বা সরকারী বেসরকারি হাসপাতাল কিংবা হউক ক্লিনিক তদন্ত পর্যবেক্ষণ করা হোক সার্বক্ষণিক । প্রয়োজনে তাদের লাইসেন্স বাতিল করা হোক।
ডাক্তারের অবহেলার কারণে বিনা চিকিৎসায় আর কেউ মারা যাক এটা আমরা মেনে নিতে চাই না। মনে রাখবেন সেও আমার আত্বিয় কিংবা স্বজন আমরা দয়া করে চিকিৎসা সেবায় করি সফলতা অর্জন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম