1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ব্রিটিশদের জন্যও খুলছে স্পেনের সীমান্ত - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
বাঁশখালীতে বৃষ্টির জন্য ইসতিকার নামাজ আদায় রামগড়ে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ রাউজানের দক্ষিণ হিংগলায় হক কমিটির দায়রা শাখার নির্মাণ কাজ শুরু মাগুরায় ভোট গ্রহন কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে জরিপ বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় অংশীজনের ভূমিকা বিষয়ক মতবিনিময় সভা । সংখ্যালঘুর দোহাই দিয়ে বিক্রিত জমি দখলে রাখতে চান তুলসী রানী দাস ঈদগাঁও’র পাঁচ ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা ঈদগাঁওতে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত-১০ আজ ভয়াল ২৯ এপ্রিল! ৩৩ কিলোমিটার বেড়ীবাঁধে ২৬ স্থানে ফাটল, দূর্যোগ আতংকে বাঁশখালী উপকূলবাসী

ব্রিটিশদের জন্যও খুলছে স্পেনের সীমান্ত

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২১ জুন, ২০২০
  • ১৩৯ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার:
কোয়ারেন্টাইন শর্ত ছাড়াই ব্রিটিশদের জন্য নিজেদের সীমান্ত খুলে দিচ্ছে স্পেন। আগামীকাল রোববার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। শনিবার এমন তথ্য দিয়েছেন স্পেনের পররাষ্ট্রমন্ত্রী অর্চনা গঞ্জালেস লায়া। ব্রিটিশ সংবাদ সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

স্পেনের পররাষ্ট্রমন্ত্রী অর্চনা গঞ্জালেস লায়া বিবিসি নিউজকে বলেন, ‌‘আমরা ২১ শে জুন থেকে মুক্তভাবে এবং ইউরোপীয় ইউনিয়ন বা শেনঝেনভুক্ত অঞ্চলের বাকি অংশের মতো ব্রিটিশ দর্শকদের স্পেনে প্রবেশের অনুমতি দেব।’ উল্লেখ্য, আগামীকাল থেকে ইইউ অঞ্চলের দেশগুলোর জন্য স্পেনের সীমান্ত খুলে দেওয়া হচ্ছে।

চীনের পর স্পেনে করোনার প্রকোপ শুরু হয়েছিল বেশ জোরালোভাবে। ভাইরাসটির বিস্তার ঠেকাতে দেশটি গত ১৪ মার্চ লকডাউনে যায়। কিন্তু সম্প্রতি ভাইরাসটির সংক্রমণ কমতে শুরু করায় দেশটির অর্থনীতির বড় খাত পর্যটন শিল্প পুনরায় চালুর জন্য ইইউ ও শেনঝেন অঞ্চলের দেশগুলোর জন্য সীমান্ত খুলে দিচ্ছে।

গঞ্জালেজ লায়া বলেছেন, ব্রিটিশ ভ্রমণকারীরা অন্যান্য ইউরোপীয় পর্যটকদের মতোই একই ‘ট্রিপল চেক’ এর আওতায় থাকবেন, যার মাধ্যমে তাদের অরিজিক চেক করা ছাড়াও তাদের তাপমাত্রা পরিমাপ গ্রহণ করা হবে। এছাড়া তারা যদি ট্রেসিংয়ের প্রয়োজন মনে করে তাহলে তাদের সব তথ্য জানাতে হবে।

‘আমরা নিশ্চিত করতে চাই যে আমরা দর্শনার্থীদের স্বাগত জানাবো কিংন্তু তাদের এবং আমাদের দেশের মানুষের সুরক্ষা ও নিরাপত্তার কথা ভেবেই আমাদের এটা করতে হবে’, বলে জানান স্পেনের পররাষ্ট্রমন্ত্রী। প্রসঙ্গত, স্পেনে প্রতি বছর যে ৮ কোটি পর্যটক যায় তাদের এক পঞ্চমাংশেরও বেশি হলো ব্রিটিশ।

স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো শানচেজ গত রোববার যোগাযোগ ব্যবস্থা পূর্বের মতো সচল করার লক্ষ্যে ২১ জুন থেকে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ভুক্ত দেশগুলোর জন্য দেশের সীমান্ত পুনরায় খুলে দেওয়ার ঘোষণা দেন। তবে এখন ইইউভুক্ত যুক্তরাজ্যের নাগরিকদের জন্য স্পেন সীমান্ত খোলা হচ্ছে কিনা তা ঝুলে ছিল।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম