1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লাকসামের বইপোকা এর উদ্যোগে ‘’ফররুখ আহমেদ সপ্তাহ’’ উদযাপন - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীগঞ্জের হারভেস্টার নেত্রকোনায় ২৪ ঘন্টার মধ্যে ফেরত আসার নির্দেশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জাল ভোট দেওয়ায় ১ জন যুবক আটক ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জাল ভোট দেওয়ার চেষ্টা, যুবকের ৭ দিনের কারাদণ্ড ! নকলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩ হারুনুর রশিদ শেরপুর প্রতিনিধি: চৌদ্দগ্রামে নিজঘরে বিদ্যুৎ স্পৃষ্টে যুবক নিহত নবীগঞ্জে ১০টি হারভেস্টার মেশিন বিতরণ অনুষ্ঠান॥ আমি কৃষক মজুর সাধারণ মানুষের ভোটে নির্বাচিত হয়েছি তাই তাদের মুখে হাঁসি ফুটানোর জন্য কাজ করছি — কেয়া চৌধুরী অনুমোদন ছাড়াই চলছে সৈয়দপুরে পুকুর খনন, দেখেও নির্বিকার প্রশাসন চৌদ্দগ্রামে হারল্যান স্টোর এর উদ্বোধন করলেন অলরাউন্ডার সাকিব আল হাসান এমপি কেন্দ্রীয় শহিদ-মিনার অযত্ন-অবহেলার শিকার রক্ষণাবেক্ষণে স্থায়ী লোক নিয়োগের দাবী। — এমএ বার্নিক ঠাকুরগাঁওয়ে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা

লাকসামের বইপোকা এর উদ্যোগে ‘’ফররুখ আহমেদ সপ্তাহ’’ উদযাপন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৭ জুন, ২০২০
  • ২৪১ বার

আলাউদ্দিন,কুমিল্লা :
কুমিল্লার লাকসামের বইপ্রেমীদের সংগঠন ‘’লাকসামের বইপোকা’’ ইসলামি রেনেসাঁর কবি ফররুখ আহমেদ এর ১০২তম জন্মদিন উপলক্ষে গত ১০ জুন থেকে ১৭ জুন পর্যন্ত সপ্তাহব্যাপী ‘’ফররুখ সপ্তাহ’’ উদযাপন করেন।

ব্যতিক্রমধর্মী এই আয়োজনে লাকসামের লেখক, সাংবাদিক, ডাক্তার, আইনজীবী, শিক্ষানুরাগী রাজনৈতিক ব্যক্তিবর্গসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন অংশগ্রহণ করেছে। সপ্তাহব্যাপী এই বিশেষ আয়োজনের প্রধান উপাত্তের বিষয় ছিল কবি ফররুখ আহমেদ এর ‘‘কর্ম ও সাহিত্যজীবন’’ নিয়ে আলোচনা।

‘‘লাকসামের বইপোকা’’ অনলাইন ফেসবুক গ্রুপে কবি ফররুখ আহমেদ এবং তাঁর কর্ম ও সাহিত্যজীবন নিয়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ লেখালেখি করেন। এগুলোর মধ্য থেকে সেরা তিনটি লেখাকে বিজয়ী ঘোষণা করে লেখকদের প্রতি শুভেচ্ছা ও ধন্যবাদ জ্ঞাপনের মধ্যদিয়ে শেষ হয় ‘‘ফররুখ আহমেদ সপ্তাহ’’।

একদল তরুণ প্রতিভাবান ছাত্র-ছাত্রীদের সঙ্গে নিয়ে ‘মোস্তাফিজুর রহমান মাসুদ’ নামক এক তরুণ সেচ্ছাসেবী সংগঠকের হাত ধরে ‘’লাকসামের বই পোকা’’ গতবছর জুন মাস থেকে তাদের পথযাত্রা শুরু করে। এরই মধ্যে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে সুনাম অর্জনের মধ্যদিয়ে সংগঠনটি বৃহত্তর লাকসামে পরিচিত হয়ে উঠছে।

সংগঠনের উদ্যোক্তা মোস্তাফিজুর রহমান মাসুদের সাথে কথা বলে জানা যায়, ‘‘লাকসামের বই পোকা’’ সংগঠনটির মূল লক্ষ্যই হচ্ছে সৃজনশীল, ক্রিয়েটিভ থিংকিং প্রতিভাবান মানুষ খুঁজে বের করা। যারা শিক্ষা, সাহিত্য এবং সমাজ সংস্কারে কাজ করবে। সমাজ থেকে মাদক, ধর্ষণ, বাল্যবিবাহ থেকে শুরু করে বিভিন্ন খারাপ কাজ প্রতিরোধে নিরলস কাজ করে যাচ্ছে এই সংগঠনটি।

সকলের সহযোগীতা ও উৎসাহ পেলে আগামীর দিনগুলোতে আরও সুন্দরভাবে শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও সমাজ সংস্কারে কাজ করে যাবে ‘’লাকসামের বইপোকা’’ নামক এই সংগঠনটি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম