1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আল্লামা আব্দুল মালেক হালিম গুরুতর অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি; দেশবাসীর কাছে দু'আ কামনা - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

আল্লামা আব্দুল মালেক হালিম গুরুতর অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি; দেশবাসীর কাছে দু’আ কামনা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ৪৪৮ বার

সৈয়দ নুরুল আফসার
চট্টগ্রাম (বাঁশখালী) প্রতিনিধি :
বাংলাদেশের ইসলামী জগতের অনন্য ব্যক্তিত্ব দেশের অন্যতম শীর্ষ আলেম ও মুরুব্বী বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সম্মানিত উপদেষ্টা হযরত আল্লামা আবদুল মালেক হালিম হাফিজাহুল্লাহ গুরুতর অসুস্থ হয়ে পূণরায় হাসপাতালে ভর্তি হয়েছেন।
চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে তিনি চিকিৎসাধীন আছেন।
তিনি দীর্ঘদিন যাবত হাটুতে অর্থোপ্যাডিক্যাল জনিত সমস্যায় ভোগছিলেন।
কিছুদিন আগে তাঁর পায়ে সফল অস্ত্রপাচার হয়। এরপর সুস্থতাবোধ হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ রিলিজ দেয়।

গতকাল ৬জুলাই সোমবার পুনরায় হাঁটু ব্যাথা বৃদ্ধি ও রক্তচাপ বেড়ে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে পুনরায় ভর্তি করা হয়।

উল্লেখ্য, হযরত মাওলানা আব্দুল মালেক হালিম বহু গুণের অধিকারী দেশের অন্যতম শীর্ষ মুরুব্বি।
আশির দশকে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি হিসেবে রাজনীতির ময়দানে সদর্প বিচরণ করেছেন। হযরত হাফেজ্জী হুজুর রহমতুল্লাহি আলাইহির নেতৃত্বে তৎকালীন সময়ে দেশের সাড়া জাগানো সংগঠন সম্মিলিত সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। বাংলাদেশের ওলামায়ে কেরামের নেতৃত্বে জাতীয় পর্যায়ে রাজনৈতিক ও অরাজনৈতিক সকল আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন।

মাওলানা আব্দুল মালেক হালীম দেশের সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর প্রতিষ্ঠাতাকালীন নির্বাহী মহাসচিব, ২০১০ থেকে ২০১১ সাল পর্যন্ত মহাসচিব এবং বর্তমানে সংগঠনটির নায়েবে আমীরের দায়িত্ব পালন করছেন। এছাড়াও উপমহাদেশের প্রাচীন সংগঠন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সাবেক আমীর ছিলেন তিনি।

হযরত খতিবে আযম আল্লামা সিদ্দিক আহমদ রহমতুল্লাহি আলাইহির অন্যতম শীষ্য হিসেবে হযরতের পর তিনি এ অঞ্চলে ওলামায়ে কেরামের নেতৃত্বাধীন সর্বপ্রাচীন সংগঠন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির হাল ধরেন। আশির দশকে পার্টিকে সুসংগঠিত করার জন্য তিনি ব্যাপক ভূমিকা রাখেন। বর্তমানে তিনি এই দলের সম্মানিত উপদেষ্টা হিসেবে দায়িত্বরত আছেন।

তিনি বাংলাদেশে মহিলাদের ইসলামী শিক্ষার অন্যতম পথিকৃৎ। বিরাট প্রতিকূল পরিস্থিতির মধ্য দিয়ে দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারায় তিনি বাংলাদেশের সর্ববৃহৎ মহিলা মাদ্রাসা প্রতিষ্ঠা করেন। প্রথমদিকে তার এই সংস্কারমূলক পদচারণার অনেকে সমালোচনা করলেও বর্তমানে এর গুরুত্ব সম্পর্কে অনেকটা ঐক্যমত্য প্রতিষ্ঠিত হয়েছে।

পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে তাঁর সুস্থতার জন্য বিশেষ দু’আ কামনা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম