1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আল্লামা আব্দুল মালেক হালিম গুরুতর অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি; দেশবাসীর কাছে দু'আ কামনা - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত প্রবীন আ’লীগ নেতা মোজাফফর আহমেদ

আল্লামা আব্দুল মালেক হালিম গুরুতর অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি; দেশবাসীর কাছে দু’আ কামনা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ৪২৯ বার

সৈয়দ নুরুল আফসার
চট্টগ্রাম (বাঁশখালী) প্রতিনিধি :
বাংলাদেশের ইসলামী জগতের অনন্য ব্যক্তিত্ব দেশের অন্যতম শীর্ষ আলেম ও মুরুব্বী বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সম্মানিত উপদেষ্টা হযরত আল্লামা আবদুল মালেক হালিম হাফিজাহুল্লাহ গুরুতর অসুস্থ হয়ে পূণরায় হাসপাতালে ভর্তি হয়েছেন।
চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে তিনি চিকিৎসাধীন আছেন।
তিনি দীর্ঘদিন যাবত হাটুতে অর্থোপ্যাডিক্যাল জনিত সমস্যায় ভোগছিলেন।
কিছুদিন আগে তাঁর পায়ে সফল অস্ত্রপাচার হয়। এরপর সুস্থতাবোধ হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ রিলিজ দেয়।

গতকাল ৬জুলাই সোমবার পুনরায় হাঁটু ব্যাথা বৃদ্ধি ও রক্তচাপ বেড়ে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে পুনরায় ভর্তি করা হয়।

উল্লেখ্য, হযরত মাওলানা আব্দুল মালেক হালিম বহু গুণের অধিকারী দেশের অন্যতম শীর্ষ মুরুব্বি।
আশির দশকে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি হিসেবে রাজনীতির ময়দানে সদর্প বিচরণ করেছেন। হযরত হাফেজ্জী হুজুর রহমতুল্লাহি আলাইহির নেতৃত্বে তৎকালীন সময়ে দেশের সাড়া জাগানো সংগঠন সম্মিলিত সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। বাংলাদেশের ওলামায়ে কেরামের নেতৃত্বে জাতীয় পর্যায়ে রাজনৈতিক ও অরাজনৈতিক সকল আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন।

মাওলানা আব্দুল মালেক হালীম দেশের সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর প্রতিষ্ঠাতাকালীন নির্বাহী মহাসচিব, ২০১০ থেকে ২০১১ সাল পর্যন্ত মহাসচিব এবং বর্তমানে সংগঠনটির নায়েবে আমীরের দায়িত্ব পালন করছেন। এছাড়াও উপমহাদেশের প্রাচীন সংগঠন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সাবেক আমীর ছিলেন তিনি।

হযরত খতিবে আযম আল্লামা সিদ্দিক আহমদ রহমতুল্লাহি আলাইহির অন্যতম শীষ্য হিসেবে হযরতের পর তিনি এ অঞ্চলে ওলামায়ে কেরামের নেতৃত্বাধীন সর্বপ্রাচীন সংগঠন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির হাল ধরেন। আশির দশকে পার্টিকে সুসংগঠিত করার জন্য তিনি ব্যাপক ভূমিকা রাখেন। বর্তমানে তিনি এই দলের সম্মানিত উপদেষ্টা হিসেবে দায়িত্বরত আছেন।

তিনি বাংলাদেশে মহিলাদের ইসলামী শিক্ষার অন্যতম পথিকৃৎ। বিরাট প্রতিকূল পরিস্থিতির মধ্য দিয়ে দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারায় তিনি বাংলাদেশের সর্ববৃহৎ মহিলা মাদ্রাসা প্রতিষ্ঠা করেন। প্রথমদিকে তার এই সংস্কারমূলক পদচারণার অনেকে সমালোচনা করলেও বর্তমানে এর গুরুত্ব সম্পর্কে অনেকটা ঐক্যমত্য প্রতিষ্ঠিত হয়েছে।

পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে তাঁর সুস্থতার জন্য বিশেষ দু’আ কামনা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম